রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

১২:২৯ অপরাহ্ণ

এবার গঙ্গার তীরে মিলল বালিচাপা দেওয়া সারি সারি মরদেহ

প্রকাশিত : ০১:৩৫ PM, ১৪ মে ২০২১ শুক্রবার ৬০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ভারতের বিহার এবং পূর্ব উত্তর প্রদেশের গঙ্গা নদীতে সন্দেহভাজন করোনা রোগীদের মরদেহ ভাসমান অবস্থায় পাওয়ার পর এবার একই নদীর তীরে একাধিক মরদেহ বালিচাপা দেওয়া অবস্থায় পাওয়া গেছে।

উত্তর প্রদেশের উন্নাও জেলার গঙ্গার তীরে দুটি জায়গায় বালুচাপা দেওয়া সারি সারি মরদেহ পাওয়া গেছে। রাজ্যেটির রাজধানী লখনউ থেকে উন্নাও মাত্র ৪০ কিলোমিটার দূরে। খবর এনডিটিভির

এক ভিডিওতে দেখা গেছে, মরদেহগুলো গেড়ুয়া কাপড় দিয়ে মুড়িয়ে দেওয়া হয়েছে।

উন্নাওর এক শীর্ষ সরকারি কর্মকর্তা গণমাধ্যমকে বলেছেন, যেখানে মরদেহগুলো পাওয়া গেছে এর মধ্যে একটি জায়গা হলো শ্মশান। যে মরদেহগুলো পাওয়া গেছে তারা করোনা রোগী ছিলেন কিনা তা নিশ্চিত নয়।

জেলা ম্যাজিস্ট্রেট রবীন্দ্র কুমার বলেছেন, কিছু লোক মরদেহ দাহ করে না, তারা মরদেহ নদীর ধারে বালিতে পুঁতে দেয়। খবর পাওয়ার পরে আমি কর্মকর্তাদের ঘটনাস্থলে পাঠিয়েছি। এ বিষয়ে আমরা তদন্ত করবো এবং যথাযথ ব্যবস্থা নেব।

এই মরদেহগুলো করোনা রোগীদের কিনা জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি।

সকালে কর্মকর্তাদের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আরও গভীর গর্ত করে মরদেহগুলো সমাধিস্থ করেছেন।

মঙ্গলবার পূর্ব উত্তর প্রদেশের গাজীপুরে গঙ্গার তীরে ভেসে আসে অনেক মরদেহ। গাজীপুর জেলা ম্যাজিস্ট্রেট এমপি সিং বলেছেন, আমরা তথ্য পেয়েছি। আমাদের কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত আছেন এবং তদন্ত চলছে। মরদেহগুলো কারা এখানে এনেছে তা আমরা অনুসন্ধানের চেষ্টা করছি।

এদিকে স্থানীয়রা মনে করছেন, শেষকৃত্যের জন্য কাঠের ঘাটতির কারণে মরদেহগুলো এভাবে বালিচাপা দেওয়া হয়েছে।

তারা আরও বলেছেন, শেষকৃত্যের সময় কোনো সুরক্ষা ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এতে স্বাস্থ্য ব্যবস্থা আরও ভেঙে পড়বে বলে তারা আশঙ্কা করছেন।

আবার অনেকে বলছেন, মরদেহগুলো করোনা রোগীদের। করোনায় মৃতের সংখ্যা কমানোর জন্যই তাদের বালিচাপা দেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT