রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২৮ মে ২০২২, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

০১:০৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ করিমগঞ্জে নৃশংস হত্যাকাণ্ড, কোমর থেকে খণ্ডিত এক ব্যক্তির লাশ উদ্ধার। ◈ পুরুষ সেজে চাচিকে ভাগিয়ে নিয়ে বিয়ে করলেন তরুণী ◈ ইভটিজিং অভিযোগে ছাত্রদল পিটিয়েছে ছাত্রলীগ: ছাত্রদল বলছে ভিত্তিহীন! ◈ মডেল প্রেস ক্লাব সভাপতির বিরুদ্ধে মারপিটের অভিযোগ : থানায় জিডি ◈ কালিহাতীতে দুই গ্রামের সংঘর্ষে নিহত ১, আহত ১৫! অতিরিক্ত পুলিশ মোতায়েন ◈ সাবেক ইউপি চেয়ারম্যান আমিন জিএস এর পিতার স্মরণে দোয়া মাহফিল ◈ ভূঞাপুরে চরাঞ্চলে তিলের বাম্পার ফলনের সম্ভাবনা ◈ পথশিশুকে বিয়ে দিল গান্ধি আশ্রম ট্রাস্ট ◈ নবীগঞ্জের হাটবাজারে মৎস্য অফিসের অভিযান; পোনা মাছ অবমুক্ত ◈ রায়পু‌রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার বিতরন

এনবিও এর নতুন উদ্যোগ ‘Entrepreneurship Boot-camp 21’

প্রকাশিত : ০২:৩২ PM, ৮ সেপ্টেম্বর ২০২১ বুধবার ২৮১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের একদল তরুণ শিক্ষার্থী দেশে ব্যবসায় সম্পর্কে জ্ঞান প্রদান করার উদ্দেশ্য “ন্যাশনাল বিজনেস অলিম্পিয়াড” নামে একটি প্ল্যাটফরম গঠন করেছে।তার পাশাপাশি কাজ করছে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা তাঁরা কাজ করছে ইন্টার্ন ,এম্বাসাডর ও ক্যাম্পাস এক্সিকিউটিভ হয়ে। সারাদেশে বিজনেস অলিম্পিয়াড আয়োজন করে তরুনদের ব্যবসায় সম্পর্কে জ্ঞান প্রদান করার পাশাপাশি নেতৃত্ব ও যোগাযোগের দক্ষতা বৃদ্ধি করায় হলো ন্যাশনাল বিজনেস অলিম্পিয়াড সংগঠনের মূল উদ্দেশ্য।

আমাদের দেশে নতুন নতুন উদ্যােক্তা তৈরি করার উদ্দেশ্যে ৩ দিনের “Entrepreneurship Boot-camp 21″ আয়োজন করতে যাচ্ছে ন্যাশনাল বিজনেস অলিম্পিয়াড টিম। দেশের স্নাতক পর্যায়ে পড়ুয়া সকল পাবলিক, প্রাইভেট এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই বুটক্যাম্পে অংশগ্রহণ করতে পারবে। এই বুটক্যাম্পে অংশগ্রহণ করতে কোন রেজিস্ট্রেশন ফি এর প্রয়োজন হবে না। বিনামূল্যে এই বুটক্যাম্পটিতে অংশগ্রহণ করা যাবে।”Entrepreneurship Boot-camp” শুরু হবে সেপ্টেম্বরের ১৩ তারিখ এবং শেষ হবে সেপ্টেম্বরের ১৫ তারিখ। আর এই বুটক্যাম্পের জন্য রেজিস্ট্রেশন চলবে সেপ্টেম্বরের ৩ তারিখ থেকে ৯ তারিখ পর্যন্ত। শিক্ষার্থীরা বুটক্যাম্পটি করে নিজেদের উদ্যােক্তা হওয়ার মানসিকতা তৈরী করতে পারবে। তাছাড়াও, দক্ষ নেতৃত্বের চর্চা, যোগাযোগ এবং সঠিক কৌশলের মাধ্যমে একজন উদ্যােক্তা কীভাবে নিজের ব্যবসা গঠন করবে এবং পরিচালনা করবে তা সম্পর্কে জানতে পারবে। চাকরি এবং ব্যবসার মধ্যে বিশাল পার্থক্য রয়েছে তা জানা আবশ্যক। একজন উদ্যােক্তাকে বড় বড় স্পন্সর বা পার্টানারদের সাথে চুক্তি করার জন্য প্রস্তুতি নিতে হবে। চুক্তি করার জন্য মেইল লিখতে পারা, আপনার ব্যবসার ধরন এবং উদ্দেশ্য সম্পর্কে তাদের কাছে তুলে ধরা বিশেষভাবে প্রয়োজন। ভবিষ্যতে উদ্যােক্তা হতে চাইলে এই বুটক্যাম্পটি প্রতিটি শিক্ষার্থীর জন্য গুরুত্বপূর্ণ। ন্যাশনাল বিজনেস অলিম্পিয়াড সংগঠনটি সফলতার সাথে ২ টা ইভেন্ট সম্পন্ন করেছিল। ১ম ইভেন্টে তরুন উদ্যােক্তাদের ব্যবসাকে প্রমোশন করার উদ্দেশ্য “Enhance Your Startup” নামে একটি ইভেন্ট আয়োজন করে। যেখানে ৬০ টিরও বেশি ছোট স্টার্টআপ অংশগ্রহণ করে। ২য় ইভেন্টে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ বিজনেস ক্লাবের সহযোগিতায় অনলাইনে সিসিপিসি বিজনেস অলিম্পিয়াড আয়োজন করে। আগামীতেও এই প্ল্যাটফরমের মাধ্যমে দেশের শিক্ষার্থীদের নিয়ে এধরণের কার্যক্রমে অবদান রাখার কথাও জানিয়েছে এই প্ল্যাটফরমটি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT