রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৬ জানুয়ারি ২০২১, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৫:১৪ পূর্বাহ্ণ

এত নেপালি কোথায় গেল?

প্রকাশিত : ০৬:১৪ AM, ২৬ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার ২৭৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ক্যাসিনোর বিরুদ্ধে অভিযান শুরু হওয়ার পর থেকেই বেরিয়ে আসছে একের পর এক চমকপ্রদ তথ্য। দেশের নামকরা সব স্পোর্টস ক্লাবের ঠিকুজি-কুষ্ঠি বেরিয়ে এলো গণমাধ্যমের সামনে। সব ক্লাবেই মিলল আধুনিকতম ক্যাসিনোর সরঞ্জাম।

কিন্তু এসব সরঞ্জাম পরিচালনা করতে তো অভিজ্ঞ লোক প্রয়োজন। কারা ছিলেন তারা? খোঁজ নিয়ে জানা গেল আরো অবাক করা বিষয়।

বাংলাদেশে চলমান এসব ক্যাসিনোর ব্যবস্থাপনার দায়িত্বে ছিলেন শতাধিক নেপালি নাগরিক। অথচ অভিযান শুরু হওয়ার পর রাতারাতি হাওয়ায় মিলিয়ে গেছেন তারা। কোনো খোঁজই মিলছে না এই নেপালি ক্যাসিনো অপারেটরদের।

অভিযোগ উঠেছে, পুলিশ নিজেই নাকি দাঁড়িয়ে থেকে এদের পালানোর সুযোগ করে দিয়েছে। ঢাকায় নেপালিদের এপার্টমেন্টের সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে এমনই কিছু দৃশ্য।

জানা যায়, ঢাকার ক্যাসিনো ব্যবসা পরিচালনা শুরু হয় নেপালি নাগরিক দীনেশ মানালি ও রাজকুমারের হাত ধরে। তাদের সহযোগী হিসেবে কাজ করতেন বিনোদ মানালি। পরে তাদের হাত ধরেই অজয় পাকরাল, হিলমি, ছোট রাজকুমার, কৃষ্ণা ঢাকার বিভিন্ন ক্যাসিনোতে কাজ শুরু করেন।

চাহিদা অনুযায়ী ঢাকায় বিভিন্ন ক্লাবে নেপালি নাগরিকদের যোগানও দিতেন দীনেশ ও রাজকুমার। সব মিলিয়ে ঢাকার বিভিন্ন ক্যাসিনোতে শতাধিক নেপালি কাজ করতেন। ক্যাসিনো পরিচালনায় তারা বেশ দক্ষ। নেপালের নাগরিকদের বেতন অন্যদেশের ক্যাসিনো অপারেটরদের তুলনায় কম বলে ঢাকায় তাদের চাহিদা বেশি ছিল। তাদের মাধ্যমে বিপুল অর্থ পাচার হয়ে আসছিল।

জড়িতদের মধ্যে বেশ কিছু নেপালি নাগরিক সেগুনবাগিচার কয়েকটি বাসায় ভাড়া থাকতেন। কিন্তু ১৮ সেপ্টেম্বর রাতে ক্যাসিনোতে অভিযান শুরুর পর তারা সটকে পড়েন। এদিন ভোরেই ওই বাসাগুলোতে অভিযান চালিয়ে র‌্যাব কাউকে পায়নি। পরে সেসব বাসা থেকে তাদের কিছু কাগজপত্র জব্দ করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT