রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩১ অক্টোবর ২০২০, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:৪৮ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ সরকার বাজার শ্রমিক ইউনিয়ন গ্রুপ পরিচালনা কমিটির সভাপতি সুলতান ও সম্পাদক সেলিম ◈ শেরপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে ইংল্যান্ডের কাউন্সিলর মর্তুজার মতবিনিময় ◈ রাজশাহীর দূর্গাপুর থানার ওসি খুরশিদা বানুর তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতি ◈ নতুন দায়িত্বে নূরে আলম মামুন ◈ ভাষা সৈনিকের নাতি শুভ্র’র খুনীরা যতই শক্তিশালী হোক তারা রেহাই পাবে না…..গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ◈ ২ টাকার খাবারের কার্যক্রম এবার ফুলবাড়ীয়া উপজেলায় ◈ রাজশাহীতে মানবাধিকার রক্ষাকারী নেটওয়ার্ক সভা ◈ রায়পু‌রে পুকু‌রে প‌ড়ে দুই শিশুর করুন মৃত‌্যু ◈ পরিবারের নিরাপত্তা চেয়ে কাতার প্রবাসীর সংবাদ সম্মেলন ◈ মহানবী (সাঃ)এর ব্যাঙ্গ চিত্র প্রদর্শনের প্রতিবাদে,মধ্যনগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

এক মন্দিরে ২৫২ প্রতিমা

প্রকাশিত : ০৪:৫৭ AM, ২৮ সেপ্টেম্বর ২০১৯ Saturday ১২৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা। দেশের সবচেয়ে বেশী পূজার আয়োজন হয় যে কয়টি জেলায় তার মধ্যে ফরিদপুর একটি অন্যতম নাম। পূজা উপলক্ষে জেলার ৭৫০টি মন্দিরে চলছে রংতুলির কাজ। কারিগররা এখন ব্যস্ত প্রতিমা ফুটিয়ে তোলার কাজে।

ফরিদপুর সদর উপজেলার চাঁদপুর ইউনিয়নের ধোপাডাঙ্গা এলাকার সিআইপি ড. যশোদা জীবন দেবনাথের বাড়িতে এবার ২৫২টি প্রতিমা নিয়ে দুর্গোৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। সত্য, ত্রেতা, দ্বাপর ও কলি এ চারটি যুগের পৌরাণিক কাহিনী মহাভারত ও রামায়ণের গল্পকথা যেন মূর্ত হয়ে উঠেবে যশোদা জীবন দেবনাথের বাড়ির দুর্গোৎসবে। এখানে দেবী দুর্গার প্রতিমা ছাড়াও স্থান পাবে আড়াইশ প্রতিমা।

আগামী ২৮ সেপ্টেম্বর শনিবার মহালয়ার মধ্যে দিয়ে শারদীয়া দূর্গোৎসবের সূচনা হবে। এরপর ৩ অক্টোবর হবে দুর্গার বোধন, ৪ অক্টোবর মহা ষষ্ঠীর মধ্যে দিয়ে শুরু হবে পূজার মূল আনুষ্ঠানিকতা। যা শেষ হবে ৮ অক্টোবর দশমীতে দেবীর বিসর্জনের মধ্যে দিয়ে।

পূজার প্রধান আয়োজক ড. যশোদা জীবন দেবনাথ জানান, দেবী দুর্গা, কার্তিক, গণেশ ছাড়াও আড়াইশ প্রতিমা স্থাপনের মাধ্যমে দেশের অন্যতম বড় পরিসরে দুর্গা পূজার আয়োজন করা হচ্ছে।

আশা করছি পূজা দেখতে দেশের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা আসবে। সবকিছু মিলিয়ে এবার আমাদের পূজার আয়োজনে কোনো কিছুই অপূর্ণ রাখা হবে না মহাভারত ও রামায়ণের গল্প কথায়।

জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব সুকেশ চন্দ্র সাহা বলেন, এবার জেলার নয়টি উপজেলায় সাড়ে ৭৫০টি মন্দিরে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে।

পুলিশ সুপার আলীমুজ্জামান বলেন, শান্তিপূর্ণভাবে দুর্গা পূজা শেষ করতে সব প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। মন্দিরগুলোতে সার্বিক নিরাপত্তার জন্য পুলিশ, আনসারসহ মোবাইল টিম কাজ করবে। নিরাপত্তা দিতে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT