রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২১ নভেম্বর ২০১৯, ৬ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

একটু সচেতন হলেই সৈকতের পরিবেশ সুন্দর ও পরিচ্ছন্ন রাখা সম্ভব : পরিবেশ মন্ত্রী

প্রকাশিত : 10:54 PM, 18 October 2019 Friday ১৬১ বার পঠিত

এম. রিদোয়ানুল হক, কক্সবাজার প্রতিনিধি:
alokitosakal

কক্সবাজার সমুদ্র সৈকতকে যেকোন মূল্যে সবসময় পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়েছেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। তিনি বলেছেন, একটু সচেতন হলেই সৈকতের পরিবেশটা সুন্দর ও পরিচ্ছন্ন রাখা সম্ভব। তাতে পর্যটক ও দর্শনার্থীদের সমুদ্র সৈকতের প্রতি আকর্ষন আরো বাড়বে এবং সবাই স্বাচ্ছন্দ্য বোধ করবে। পরিবেশ সুরক্ষা হলেই, মানুষ সহ সকল প্রাণীকুল সুরক্ষা হবে। এছাড়া কক্সবাজার শহরের বর্জ্য ব্যবস্থাপনা এবং সড়কের উন্নয়ন জরুরি হয়ে পড়েছে।

শুক্রবার ১৮ অক্টোবর কক্সবাজারে অনুষ্ঠিত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে ১৮ অক্টোবর শুক্রবার সকালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন আহমদ এমপি, প্রতিমন্ত্রী হাবিবুন নাহার এমপি, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও একই কমিটির সদস্য আলহাজ্ব জাফর আলম, সদস্য রেজাউল করিম বাবলু এমপি, খোদেজা নাসরিন এমপি, আক্তার হোসেন এমপি একই মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী উপস্থিত ছিলেন। বিশেষ আমন্ত্রণে সভায় উপস্থিত ছিলেন-পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রশাসন (প্রশাসন), পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক, প্রধান বন সংরক্ষক, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন, পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম, কক্সবাজার দক্ষিণ বিভাগীয় বন কর্মকর্তা ও কমিটির সচিব ও সরকারের উপসচিব এ.কে.এম.জি কিবরিয়া, সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণ সহ সাচিবিক দায়িত্ব পালনকারীরা।

বৃহস্পতিবার ১৭ অক্টোবর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিন, প্রতিমন্ত্রী হাবিবুন নাহার এমপি ও কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম কক্সবাজারে সমুদ্র সৈকত পরিদর্শনে যান। সেখানে তাঁরা সমুদ্র সৈকতের আশে পাশে গড়ে উঠা ঝুপড়ি, দোকান ও অন্যান্য অপরিকল্পিত স্থাপনা, পাহাড় কাটা দেখে অসন্তোষ প্রকাশ করে পরিবেশ পরিচ্ছন্ন রাখার উপর গুরুত্বারোপ করেন বলে বিশ্বস্ত সুত্র জানিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT