রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৬ মে ২০২১, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৪:৫৩ অপরাহ্ণ

একটি সড়ক দুর্ঘটনা এবং ওসি’র মানবতা 

প্রকাশিত : ০৯:৩১ AM, ১৩ নভেম্বর ২০১৯ বুধবার ২৩৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’। কিন্তু মানুষ ভুলে যায় একে অন্যের প্রতি কর্তব্যবোধ, সহমর্মিতার কথা। ভুলে যায় মানবিকতা। তবে সবাই নয়, কেউ কেউ মানবতার ডাকে সাড়া না দিয়ে পারে না। নিজের জীবন বাজি রেখে অন্যের বিপদে ঝাঁপিয়ে পড়া লোকজনই প্রকৃত মানুষ। 

শরীয়পুরের ডামুড্যায় বাস দুর্ঘটনায় পানিতে ডুবে আটকে পড়া যাত্রীদের উদ্ধার তৎপরতায় মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন ডামুড্যা থানার ওসি মেহেদী হাসান। 

মঙ্গলবার (১২ নভেম্বর ) সকাল ৯ টার দিকে ডামুড্যা পৌসভার খেজুর তলা এলাকায় শরীয়তপুর- ডামুড্যা সড়কে একটি যাতীবাহি বাস পানিতে পড়ে যায়। খবর পাওয়ামাত্র পুলিশের পোশাক পড়া অবস্থায়
ঘটনাস্থলে ছুটে যান ডামুড্যা থানার ওসি মেহেদী হাসান । এসময় তিনি সাঁতার কেটে গাড়িটির উপর উঠে কাঁচ ভেঙে যাত্রীদের উদ্ধার করেন। 

ডামুড্যা থানার ওসি মেহেদী হাসান উদ্ধার তৎপরতার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া ছবিগুলোর মধ্যে একটিতে দেখা যায়, ডামুড্যা থানার ওসি মেহেদী হাসান পানিতে সাঁতার কেটে র্দুঘটনা কবলিত বাসটিতে উঠার চেষ্টা করছেন। অপর একটি ছবিতে দেখা যাচ্ছে বাঁশ দিয়ে উদ্ধার তৎপরতা চালানোর দৃশ্য। এ নিয়ে চারদিকে প্রশংসার জোয়ার বইছে।
এই প্রসঙ্গে ডামুড্যা থানার ওসি মেহেদী হাসান দৈনিক আলোকিত সকাল কে বলেন,

হঠাৎ আমার মুঠোফোনে একটি ফোন আসে ডামুড্যা খেজুর তলা এলাকায় একটি যাত্রীবাহি বাস পানিতে পড়ে গেছে। মুঠোফোনের লাইন কেটে গাড়ি নিয়ে আমি ঘটনাস্থলে ছুটে যায়। গিয়ে দেখি গাড়িটি ডুবে যাচ্ছে, যাত্রীদের বাঁচার আকুতি আমার কানে লাগে। মূলত যাত্রীদের বাঁচানোর জন্যই আমি পানিতে ঝাঁপ দিয়ে উদ্ধার তৎপরতা চালায়। এত চেষ্টার পরও ৩ জন কে বাঁচাতে পারলাম না। মানুষ মানুষের জন্য, যখন যাত্রীদের উদ্ধার করছিলাম তখন মনে হচ্ছিল বাবা হয়ে সন্তানকে বাঁচানোর চেষ্টা করছি।’

উল্লেখ ডামুড্যা থেকে একটি
যাত্রীবাহী বাস মাঝীর ঘাটের
উদ্দেশ্য ছেড়ে খেজুর তলা নামক স্থানে গেলে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায় এতে ৩ জন নিহত ২৫ জন আহত হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT