রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৯ মে ২০২০, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:০৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ ধুনটে বিষাক্ত মদপা‌নে দুই যুব‌কের মৃত্যু : হোমিও চিকিৎসক গ্রেফতার ◈ কেশবপুর উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক স্বর্গীয় তরুণ অধিকারীর ১৪ তম মৃত্যু বার্ষিকী পালিত ◈ ছেলে বউয়ের মারধোরে শেষ বয়সে রাস্তায় মা ◈ তিতাসে অত্যাচারে অতিষ্ঠ হয়ে গ্রামবাসীর মানববন্ধন ◈ তাড়াইলে সহকারী কমিশনার ভূমি (ম্যাজিস্ট্রেট) আবু রিয়াদ করোনাভাইরাসে আক্রান্ত ◈ বীর মুক্তিযোদ্ধা ঝন্টু কুমার দে এর গার্ড অব অনার প্রদান ◈ র‍্যাব ৮ পটুয়াখালী ক্যাম্পের উদ্দোগে মহিপুরে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ ◈ শ্রীনগরে খাহ্রা আদর্শ ডিগ্রি কলেজের ছাত্রীর আত্মহত্যা ◈ ছাতকে ছেলে, পুত্র সহ আরও ৬ জনের করোনা সনাক্ত ◈ চট্টগ্রামে পাঁচদিনের নবজাতক শিশুর করোনা শনাক্ত

উলিপুর পৌরসভার ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়ম ,১’শ৬৭জনের নাম ঠিকানা ভুয়া

প্রকাশিত : ০৯:১৯ PM, ১৬ মে ২০২০ Saturday ৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শাহীন মন্ডল উলিপুর, কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রামের উলিপুর পৌরসভার ত্রাণ বিতরণে ব্যাপক অনিয়ম। ৫’শ জনের মধ্যে ১’শ ৬৭ জনের নাম ও ঠিকানা ভুয়া।তাদের নাম দিয়ে ত্রাণ উত্তোলন করে স্বচ্ছল ও বিএনপি নেতাদের মাঝে বন্ঠন করেন । ত্রাণ বিতরণের বিষয়ে ওয়ার্ড ও পৌর ত্রাণ কমিটির কেউ কিছু জানেন না এমন অভিযোগ উঠেছে।

১০ কেজি চাউল,ডাল,আলু,মিষ্টি কুমড়া ও শিশু খাদ্য দেওয়ার কথা থাকলেও তা মানা হয়নি।

শনিবার(১৬ মে) উ‌লিপুর পৌরসভা আপ‌ত্তিকৃত তা‌লিকায় ত‌ড়িঘ‌ড়ি ক‌রে মাননীয় প্রধানম‌ন্ত্রীর ত্রাণ (জি অার) ১০কে‌জি চাউল, আলু, চিনি, সু‌জি, ডাল ও বিস্কুট বিতরণ ক‌রেন । যে তা‌লিকায় সু‌বিধা‌ভো‌গিদের ঠিকানা নাই ও ভুয়া আই‌ডি নম্বর ও তদার‌কি ক‌মি‌টির আপ‌ত্তি সং‌শোধন না ক‌রে ত্রান বিতরণ নানা রহ‌স্যের সৃ‌ষ্ঠি ক‌রে‌ছে।

মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া ত্রাণ গরীব দুঃখী ও অসহায় মানুষকে না দিয়ে বিএনপির নেতাকর্মীদের মাঝে বিতরণ করায় স্থানীয় রাজনৈতিক মহলে আলোচনার ঝড় বইছে।

পৌরবাসীরা অভিযোগ করেন,করোনা সংকটকালে পৌর মেয়র বাড়িতে থেকেও একদিনের জন্য পৌরসভার কার্যালয়ে আসেননি।এমনকি জনসাধারণের খোঁজ নেননি।যাদের দিয়ে কাজ করেন তারাও সুবিধা লুটেন।

জানা গেছে, পৌরসভার ১ নং ওয়ার্ডের প‌শ্চিম নাওডাঙ্গা গ্রা‌মের (১০নং তা‌লিকাভুক্ত) শ‌ফিকুল ইসলাম সহ অ‌নে‌কের তা‌লিকায় নাম থাক‌লে ও ত্রাণ ব‌ঞ্চিত হ‌য়ে‌ছে ব‌লে অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে। এলাকার সু‌ধিজন সহ সরকারি দ‌লের দাবী তা‌লিকা‌টি তদন্ত ক‌রে দেখার জন্য প্রশাস‌নের হস্ত‌ক্ষেপ কামনা করা হ‌য়ে‌ছে।

পৌর আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলম বলেন, তালিকা ভুক্তি১’শ৬৭ জন কোন ওয়ার্ডের নাগরিক মেয়র মহোদয় বলতে পারবেন না।ত্রাণ বিতরণের মাষ্টার রোল যাচাই করলে ত্রাণ নয় ছয় করার তথ্য বেরিয়ে পড়বে।সরকারি গোয়েন্দা সহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে বলে তিনি জানান।

এব্যাপারে পৌর মেয়র তারিক আবুল আলা চৌধুরী জানান,আমি হার্টের অপারেশন করেছি গত ৩ দিন হয় ঢাকায় এসেছি।আমার কমিশনারবৃন্দ শত ভাগ সঠিক তালিকা করেছেন। অভিযোগকারীরা যেকোন কেউ ভূয়া তথ্য বের করতে পারবেনা।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে একাধিকবার ফোনে যোগাযোগ করলে কোন সাড়া পাওয়া যায়নি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT