রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৩৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ ধামইরহাটে পৌরসভার ১ম অধিবেশন,প্যানেল মেয়র হলেন মুক্তাদিরুল হক ও মেহেদী হাসান ◈ রায়পুর পৌর নির্বাচ‌নে বিজ‌য়ের মালা পর‌লেন নৌকা প্রতী‌কের প্রার্থী গিয়াস উ‌দ্দিন রু‌বেল ভাট ◈ চরফ্যাসনে পৌরসভা মেয়র হলেন মোরশেদ ◈ মহেশপুরে আবারো পৌর মেয়র নির্বাচিত হলেন আব্দুর রশিদ খাঁন ◈ শিক্ষকের পর এবার প্রাণ গেল দশম শ্রেনির স্কুলছাত্রী মৌনতার ◈ সান্তাহারে মা-ছেলেকে মারপিট! হাসপাতালে ভর্তি ◈ ধুনটে মাদকসহ পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি গ্রেফতার ◈ না ফেরার দেশে চলে গেলেন কাউন্সিলর শহীদ ◈ কিশোরগঞ্জে ২৪ ঘন্টার ব্যবধানে একই স্থানে সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু ◈ মাদক সেবন না করতে পেরে যুবকের আত্মহত্যা

উলিপুরে পাঁচ ব্রিজ হুমকির মুখে

প্রকাশিত : ০৯:০৫ AM, ১ অক্টোবর ২০১৯ মঙ্গলবার ১১২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কুড়িগ্রামের উলিপুরে বুড়িতিস্তা নদী খননে মাটি ধসে যাওয়ায় কোটি টাকা ব্যয়ে নির্মিত পাঁচটি ব্রিজ এখন হুমকির মুখে পড়েছে। যে কোনো মুহূর্তে এসব ব্রিজ ভেঙে পড়ে যোগাযোগব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এতে প্রায় অর্ধশত গ্রামের স্কুল-কলেজপড়ুয়া ছাত্রছাত্রী এবং হাজার হাজার মানুষ চরম ভোগান্তির মুখে পড়বেন।

সরেজমিনে দেখা গেছে, পৌর এলাকার বাকরেরহাট বাজার থেকে খামার মাগুরাগামী পাকা রাস্তায় বুড়িতিস্তা নদীর অদূরে সোনা নদী সংলগ্ন নির্মিত ব্রিজটির কয়েক দিনের বৃষ্টির পানির তীব্র স্রোতে বেজ এবং উইংওয়ালের নিচের মাটি সরে যায়। পরে গভীর গর্তের সৃষ্টি হয়। যেকোনো মুহূর্তে ব্রিজটি ভেঙে পড়ে মারাত্মক দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

ঐ এলাকার বাসিন্দা আব্দুস সালাম (৪০) বলেন, বুড়িতিস্তা খননের ফলে সৃষ্ট স্রোতে নদীর কিনারা ভাঙতে ভাঙতে ব্রিজটির নিচের মাটি প্রায় তিনভাগ সরে গিয়ে ভেঙে পড়ার অপেক্ষায় রয়েছে।

এদিকে, উপজেলার দলদলিয়া ইউনিয়ন পরিষদ থেকে থেতরাই ইউনিয়নগামী সড়কের ওপর খামার মাগুড়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন বুড়িতিস্তা নদীর ওপর নির্মিত ব্রিজটিও হুমকির মুখে। বুড়িতিস্তা নদী খননের সময় ব্রিজের বেজ এবং উইংওয়াল থেকে নদীর গভীরতা বেশি হওয়ায় ব্রিজটির নিচের মাটি সরে গিয়ে মারাত্মক হুমকির মুখে রয়েছে। প্রায় অর্ধশত বছর আগে বুড়িতিস্তা নদীর ওপর নির্মিত খামার মাগুরা থেকে থেতরাই বালিকা উচ্চ বিদ্যালয়গামী কাঁচা রাস্তার ওপর ঘাউয়ার ঘাট ব্রিজ, উলিপুর থেকে খামারগামী পাকা সড়কের ওপর রশিদ হাফেজের বাড়ির সামনের ব্রিজ, পণ্ডিত মহির উদ্দিন উচ্চ বিদ্যালয় সংলগ্ন ব্রিজ, পৌর শহরের বলদি পাড়া সংলগ্ন ব্রিজসহ বুড়িতিস্তা নদীর ওপর নির্মিত অধিকাংশ ব্রিজ এখন হুমকির মুখে রয়েছে।

ভারপ্রাপ্ত উপজেলা প্রকৌশলী মাসুদুজ্জামান বলেন, বর্তমানে বেশি ক্ষতিগ্রস্ত ব্রিজ রক্ষার জন্য বালুভর্তি ব্যাগ ফেলার উদ্যোগ নেওয়া হচ্ছে। এসব ব্রিজের ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল কাদের বলেন, উপজেলা প্রকৌশল বিভাগকে দ্রুত ব্রিজ রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT