রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

১২:৫৫ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ পরকীয়া সন্দেহে স্বামীর পুরুষাঙ্গ কর্তন, স্ত্রী আটক ◈ নবীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ প্রতিযোগীতা সফলে প্রস্তুতি সভা অনুষ্ঠিত ◈ ভালুকায় সড়ক দূর্ঘটনায় নিহত এক আহত ছয় ◈ ধামইরহাটে বীর মুক্তিযোদ্ধা সাহার আলী আর নেই, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন ◈ ধামইরহাটে পৌরসভার মেয়র-কাউন্সিলরদের বিদায় ও বরন অনুষ্ঠান অনুষ্ঠিত ◈ রায়পুরে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থীর নির্বাচনী ইশ‌তেহার ঘোষণা ◈ না.গ‌ঞ্জে বিদ‌্যুৎস্পৃ‌ষ্টে ইউ‌পি চেয়ারম‌্যা‌নের ভাই‌য়ের মৃত‌্যু ◈ দীর্ঘদিন সরকারে থাকায় সব খাতে উন্নয়ন হচ্ছে ◈ যুক্তরাষ্ট্রে অনথিভুক্ত বাংলাদেশিদের নথিভুক্তের অনুরোধ মোমেনের ◈ করোনার টিকা নিলেন রওশন এরশাদ

উইথ শি গোপালগঞ্জ জেলা টিম কর্তৃক আয়োজিত ” প্রবীণদেরকে ভালোবেসে নবীনদের পিঠা উৎসব”

প্রকাশিত : ০৪:১২ PM, ২৪ জানুয়ারী ২০২১ রবিবার ৬২ বার পঠিত

মুরাদ শেখ, গোপালগঞ্জ প্রতিনিধি:
alokitosakal

মোরাদ শেখ,গোপালগঞ্জ প্রতিনিধিঃ উইথ শি সংগঠন একটি অরাজনৈতিক সংগঠন।২০২০ সালের এপ্রিল মাস থেকে সারা বাংলাদেশের ৩০টি জেলায় কাজ করে যাচ্ছে।সারাদেশের ন্যায় গোপালগঞ্জ উইথ শি শাখা অফলাইন কার্যক্রমের মাধ্যমে স্বেচ্ছাসেবী দল প্রজনন স্বাস্থ্য নিয়ে নারী-পুরুষ উভয়কে সচেতন করা এবং উভয়ের মাঝে উদারতা বৃদ্ধি করা। নারীদের সাময়িক অসুবিধা মেটাতে প্রয়োজনে স্যানিটারি প্রোডাক্ট বিনামূল্যে পৌছে দেয়া এবং পরিবেশবান্ধব ও পুনঃব্যবহারযোগ্য পণ্য ব্যবহারে উৎসাহিত করে যাচ্ছেন।এছাড়াও বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছেন নিরলসভাবে।
আমরা সবাই যখন বাবা-মা, ভাই-বোনদের কে নিয়ে শীতের আমেজে পিঠা-পুলির উৎসব করছি, তখন আমাদেরই কিছু অসহায় পরিবারহীন প্রবীন বাবা-মায়েদের কথা ভেবে উইথ শি গোপালগঞ্জ জেলা টিম পিঠা উৎসবের আয়োজন করেন।

গত সোমবার ২৩শে জানুয়ারি সকাল ১০টায় বিশ্বমানব সেবাসংঘ(বৃদ্ধাশ্রম) হাইশুর কাশিয়ানি,গোপালগঞ্জ উইথ শি সংগঠনের সকল স্বেচ্ছাসেবীরা প্রবীণকে ভালোবেসে,নবীনদের পিঠা উৎসব আয়োজন করেন।উইথ শি গোপালগঞ্জ জেলা টিমের সমন্বয়ক জয়া বাইনের তত্তাবধানে স্থানীয় স্বেচ্ছাসেবকরা নিজ নিজ বাসা থেকে পিঠা বানিয়ে নিয়ে সমাজের অবহেলিত বৃদ্ধাশ্রমের প্রবীণ সদস্যদের জন্য পিঠা উৎসবের আয়োজন করেন। একই সাথে উইথ শির স্ট্রাটেজিক প্লানিং টিমের প্রধান মোঃ আশিকুজ্জামান শেখ এর বিশেষ উদ্যোগে বৃদ্ধাশ্রম প্রাঙ্গণে তাদের জন্য কিছু ফলজ গাছ রোপন করা হয়।পুরো আয়োজন জুড়ে তরুন সবেচ্ছাসেবী ও অসহায় প্রবীণদের মাঝে মানবিক ভালোবাসার এক অভুতপুর্ব আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

বৃদ্ধাশ্রমের বাসিন্দাদের অনেকেই তাদের সারাজীবনের কষ্টে গড়ে তোলা পরিবারের কথা মনে করে স্মৃতিকাতর হয়ে পড়েন। তরুনদের এই আয়োজন তাদের অসহায় বুভুক্ষু হৃদয়ে যেন এক পশলা উষ্ণ ভালোবাসার অনুভুতির পরশ বুলিয়ে দেয়।বৃদ্ধাশ্রমের অসহায় প্রবীণদের করুন জীবনযাপন দেখে স্বেচ্ছাসেবীরাও আবেগতাড়িত হয়ে পরে এবং নিজেদের পরিবারের বয়স্ক সদস্যদের প্রতি আরো বেশি যত্নশীল হওয়ার দৃঢ় প্রতিজ্ঞা করে।ভালোবাসা ভাগ করে নেওয়ার এই আয়োজনে বৃদ্ধাশ্রমের প্রবীন সদস্যদের আবেগী প্রতিক্রিয়া তরুন সেচ্ছাসেবীদের সমাজের প্রতি আরো বেশি দায়িত্বশীল করে তোলে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT