রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৯ মে ২০২০, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:৪১ অপরাহ্ণ

শিরোনাম
◈ শাহজাদপুরে প্রথম ১জন করোনা রোগী সনাক্ত ◈ ঝড়ে পড়া ঘর নির্মাণে আর্থিক সহায়তা প্রয়োজন ছাতকের দিন মজুর মহিম উদ্দিন’র ◈ বাঁশখালীর চাম্বল এলাকায় হাতির আক্রমণে এক আমবাগান মালিকের মৃত্যু ◈ চট্টগ্রামে মোট ৪৫৭ টি নমুনা পরীক্ষা করে আরও ২২৯ জন করোনা পজেটিভ  ◈ পত্নীতলায়  ঘাতক ট্রাকে কেড়ে নিল  আপন দু ভাইয়ের  প্রাণ! ◈ নীলফামারিতে এক গৃহবধুর অর্ধনগ্ন মরদেহ উদ্ধার ◈ নীলফামারিতে র‌্যাব ক্যাম্পে ১০ জন করোনা সনাক্ত ◈ মনিরামপুরে ঝড়ে ঘর ভেঙে গেছে, ভ্যান চালক মুস্তাক মোড়লের ◈ কোটচাঁদপুরে পানির নিচে ৬টি অসহায় পরিবার বন্দি- প্রশাসনের হস্তক্ষেপ কামনা ◈ কালিহাতীতে নতুন করে আরো দুইজন করোনায় আক্রান্ত! মোট আক্রান্ত ৯

ঈদে পুরানো নাটকের প্রাধান্য

প্রকাশিত : ০১:২০ AM, ২০ মে ২০২০ Wednesday ১৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

দেখতে দেখতে ঈদ আমাদের একদম দ্বারপ্রান্তে এসে গেছে। কিন্তু প্রতি ঈদের চেয়ে এবারের ঈদের চিত্র একেবারেই ভিন্ন আমাদের কাছে। মহামারি করোনাভাইরাস পাল্টে দিয়েছে ঈদের চিরচেনা দৃশ্যপট। বদলে দিয়েছে বিনোদন অঙ্গনের পরিবেশও। বিভিন্ন চ্যানেল সপ্তাহব্যাপী শুরু করে দশদিনের ঈদের অনুষ্ঠানমালা প্রচার করলেও এবার করোনাভাইরাসের সংক্রমণে বন্ধ ছিল নাটকের শুটিং। নির্মিত হয়নি ঈদের নাটক। এতে করে নতুন নাটকের সংকট দেখা গেছে। এরপরও চ্যানেলগুলো আগের মতোই সপ্তাহব্যাপী ঈদের অনুষ্ঠানমালা সাজিয়েছেন। প্রচার করবে কয়েকশ নাটক। দু-একটি নতুন নাটক ছাড়া এবারের ঈদে বেশিরভাগই দেখা যাবে পুরানো নাটক।

ঈদের দিন থেকে ঈদের সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ৮টায় একুশে টিভিতে প্রচারিত হবে সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘পোস্টমর্টেম’। একই চ্যানেলে ২০১৭ সালে ঈদ আয়োজনে প্রচারিত হয়েছিল এ ধারাবাহিক। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, বাঁধন, ডা. এজাজ, শামীমা নাজনীন, ডলি জহুর, মিশু সাব্বির, স্নিগ্ধা মোমিন প্রমুখ। একই চ্যানেল ঈদের দিন দুপুর ১২টা ০৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘প্রি হানিমুন’। গত বছরের ৬ নভেম্বর রাত ১০টায় প্রচারিত হয়েছিল নাটকটি। অতনু আদিত্যের রচনা ও পরিচালনায় নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মিশু সাব্বির, তানিন তানহা, ওয়ালিইল হকসহ আরও অনেকে। মোশাররফ করিম অভিনীত সাত পর্বের ধারাবাহিক নাটক ‘দাদার দ্যাশের জামাই’। ২০১৬ সালের ঈদ আয়োজনে এটি প্রচারিত হয়েছিল একুশে টিভিতে। চ্যানেলটি এবারও ঈদের দিন থেকে ঈদের সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সকাল ৮টায় প্রচার করবে। হাস্যরসাত্মক এই ধারাবাহিকটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অনিমেষ আইচ এবং অভিনয় করেছেন মোশারফ করিম, ভাবনা, বাঁধন, রওনক হাসানসহ আরও অনেকে। দ্বিতীয় দিন রাত ১১টা ২০ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘হাবিবের সংসার’। এটিও প্রায় দশ বছর আগের নির্মাণ। জনপ্রিয় সাহিত্যিক হুমায়ূন আহমেদের রচনায় নাটকটি পরিচালনা করেন জুয়েল রানা। এতে অভিনয় করেছেন ডা. এজাজ, জাহিদ হাসান, ফারুখ আহমেদসহ আরও অনেকে। উলেস্নখ্য, সাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় এই নাটকটি দর্শকদের ভিন্ন মাত্রায় ঈদের আনন্দ প্রদানে পুনঃপ্রচার করা হচ্ছে। এসএ টিভিতে প্রচারিত হবে ৬ পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘দি ডেস্টিনেশন ওয়েডিং’। ওয়াসিম সিতার পরিচালিত ও অপূর্ব-মিথিলা অভিনীত এ ধারাবাহিকটিও পুরানো।

ঈদের দিন থেকে পরবর্তী ছয় দিন পর্যন্ত রাত ৯টায় দেশটিভিতে প্রচারিত হবে বিশেষ ধারাবাহিক নাটক ‘বাঘবন্দী-দ্য মাইন্ড গেম’। ইকবাল হোসাইন চৌধুরীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন রেদওয়ান রনি। এতে অভিনয় করেছেন আসাদুজ্জামান নূর, আলী যাকের, মেহজাবীন চৌধুরী, শহিদুজ্জামান সেলিম, জামান, খসরু, মিশু সাব্বির, বৃষ্টি প্রমুখ। এ নাটকটিও পুরানো। ছয় দিনব্যাপী ঈদের অনুষ্ঠান প্রচার করবে চ্যানেল আই। এতে প্রতি দিন প্রচারিত হবে হুমায়ূন আহমেদের নাটক ও চলচ্চিত্র। চ্যানেলটি হুমায়ূন আহমেদের লীলাবতী, হাবলংগের বাজার, টুয়েন্টি ফোর ক্যারেট ম্যান ও রূপালী রাত্রীসহ ১০ টেলিফিল্ম প্রচার করবে। এই ১০টি টেলিফিল্মই পুরানো যা বিভিন্ন সময়ে প্রচারিত হয়েছে।

আনিসুল হকের গল্পে নির্মিত টেলিফিল্ম ‘আয়েশা’। পরিচালনা করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। বছর দুই আগে এটি ঈদে প্রচারিত হয়েছিল। এটি এবার ঈদের দিন প্রচার হবে দুপুর ০২:৩০ মিনিটে। অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা। ঈদের ৬ষ্ঠ দিন সাড়ে ৪টায় প্রচারিত হবে টেলিফিল্ম ‘গন্তব্যের দিকে’। ফারুক হোসেনের রচনা ও সালাহউদ্দিন লাভলুর পরিচালনায় এটিও পুরানো। এতে অভিনয় করেছেন মোশাররফ করিম ও জ্যোতিকা জ্যোতি প্রমুখ। ঈদের ৩য় দিন আড়াইটায় প্রচারিত হবে টেলিফিল্ম ‘ভোকাট্টা’। মোস্তফা সরয়ার ফারুকীর রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন আফজাল হোসেন, আফসানা মিমি, রহমত আলী ও ওয়াহিদা মলিস্নক জলি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT