রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৪ জুন ২০২১, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:৪১ অপরাহ্ণ

ঈদের ছুটিতে ক্রিকেটারদের সতর্ক থাকার পরামর্শ

প্রকাশিত : ০৬:০১ PM, ১৩ মে ২০২১ বৃহস্পতিবার ৪৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

দেশে চলমান করোনা মহামারির দ্বিতীয় ঢেউয়ের বিষয়টি বিবেচনা করে ঈদের ছুটিতে ক্রিকেটাদের নিরাপদ রাখার জন্য কিছু বিশেষ নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঈদুল ফিতরের ঠিক পরই শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। তাই এ বিশেষ নির্দেশনা ক্রিকেটারদের জন্য অত্যন্ত।

আজ থেকে শুরু হচ্ছে ঈদুল-উল-ফিতর ছুটি এবং ১৭ মে শেষ হবে। সপ্তাহব্যাপী বিরতির সময় প্রাথমিক স্কোয়াডে থাকা খেলোয়াড়দের সতর্কতা অবলম্বন করার জন্য বিসিবির মেডিকেল বিভাগ নির্দেশ দিয়েছে।

পরিবারের সদস্য ছাড়া জনসাধারণের মধ্যে না গিয়ে এবং সাধারণ মানুষের সাথে দেখা না করার নির্দেশ দিয়েছে বিসিবি। বাড়িয়ে থাকতে এবং কঠোরভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে।

বিসিবির প্রধান দেবাশিষ চৌধুরি আজ বলেন, ‘আমরা প্রত্যেক ক্রিকেটারকে ছুটির দিনে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছি।’

তিনি আরও বলেন, ‘চলাচল সীমিত রাখা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য তাদেরকে নির্দেশ দেয়া হয়েছে। ঈদের ছুটির পর গুরুত্বপূর্ণ সিরিজ হওয়ায় ক্রিকেটারদের কঠোর পরামর্শ দেয়া হয়েছে। আমাদের মেডিকেল বিভাগ জানিয়েছে, জনসাধারণের সমাবেশে যেন ক্রিকেটাররা না যায়। কোভিড-১৯ থেকে মুক্ত থাকতে যা যা করার প্রয়োজন তা করতে বলা হয়েছে।’

শ্রীলংকা সিরিজকে সামনে রেখে ১৮ মে থেকে আবারো অনুশীলন শুরু করবে ক্রিকেটাররা। সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অর্ন্তভুক্ত।

দেবাশিষ চৌধুরি জানান, যাদের প্রাথমিক দলে ডাকা হয়েছে তাদের দু’বার কোভিড-১৯ পরীক্ষা করতে হবে। এরপর সিরিজের জন্য তৈরি হওয়া জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করবে।

তিনি বলেন, ‘আগামী ১৮ মে থেকে পুনরায় ক্রিকেটারদের অনুশীলন শুরু হবে। এরপর প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া খেলোয়াড়দের দু’বার করোনা পরীক্ষা দিতে হবে। যারা করোনা পরীক্ষা নেগেটিভ হবে, তারাই জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করবে।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে আগামী ১৬ মে ঢাকায় আসবে শ্রীলংকা। ১৭ ও ১৮ মে কোয়ারেন্টাইনে থাকবে সফরকারীরা।

কোয়ারেন্টাইন শেষে অনুশীলন শুরু করবে শ্রীলংকা। বিসিবি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ১৯ ও ২০ মে অনুশীলন করবে তারা। বিকেএসপিতে ২১ মে একমাত্র প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে লংকানরা। ২৩ মে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু করবে শ্রীলংকা। ওয়ানডে সিরিজ শুরুর আগের দিন অনুশীলন করবে শ্রীলংকা। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে হবে যথাক্রমে ২৫ ও ২৮ মে। সিরিজের সবগুলো ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সিরিজের সব ম্যাচ হবে দিবা-রাত্রির।সিরিজ শেষে ২৯ মে বাংলাদেশ ছাড়বে শ্রীলংকা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT