রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৭ জানুয়ারি ২০২১, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৫৬ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নির্বাচনে বিজয়ী হয়েই খুন কাউন্সিলর ◈ নজিপুর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী রেজাউল কবির বিজয়ী ◈ নবীগঞ্জ পৌরসভা নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থী সাবির আহমেদ চৌধুরী বিজয়ী ◈ নৌকার সাথে একাত্মতা ঘোষণা করলেন স্বতন্ত্র মেয়র প্রার্থী রুস্তম আলী প্রামাণিক ◈ ‘বর্তমান সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে’ ◈ প্রকাশ্যে এলো কাজী শুভ’র ইচ্ছে ◈ “সবাই পাবে অটোপাশ আমরা কেন খাব বাঁশ” পটুয়াখালীতে পলিটেকনিক ছাত্র-ছাত্রীরা ◈ সোনার বাংলা সংগীত নিকেতনের উদ্যোগে সুনাগরিক গঠনে শিক্ষকের ভূমিকা ও টেকসই উন্নয়ন বিষয়ক আলোচনা ◈ ভোলায় ৪০ পিস ইয়াবাসহ গ্রেফতার- ১ ◈ মির্জাগঞ্জে ব্রিজ ভেঙ্গে নিহত -১, আহত ৬ জন

ইয়াসিনের জোড়া গোলে ভুটান জয়

প্রকাশিত : ০৬:৫৩ AM, ৪ অক্টোবর ২০১৯ শুক্রবার ১২৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আগের ম্যাচের নায়ক ছিলেন নাবিব নেওয়াজ। সেই ম্যাচে এই ফরোয়ার্ডের জোড়া গোলের পর কাল জ্বলে উঠেছেন এক ডিফেন্ডার। ইয়াসিন খানের জোড়া গোলে বাংলাদেশ ২-০ গোলে হারিয়েছেন ভুটানকে।

বৃষ্টিভেজা মাঠে আগের ম্যাচে নাকাল হওয়ার পর ভুটানিরা দ্বিতীয় ম্যাচে শুধু শুকনো মাঠের প্রত্যাশায় ছিলেন। সেই অনুযায়ী শুকনো মাঠই পেয়েছেন আর তাতে সত্যিই তারা লড়াই করার মতো দল হয়ে ওঠে। তাই কাল ম্যাচের শুরু থেকেই ছিল তাদের আধিপত্য। প্রথম মিনিটে ভুটানি চাপ দেখে মনে হয়েছিল স্বাগতিকদের জন্য ম্যাচটি সহজ হবে না মোটেও। কিন্তু সেই ঝলকের স্থায়িত্ব মাত্র ২০ মিনিট। এর মধ্যে শহীদুল দু-দুটি ভালো সেভ করেন। ২২ মিনিটে গিয়ে বদলি রায়হানের কর্নারসম থ্রোয়ে ইয়াসিন খানের গোলে যেন শেষ হয়ে যায় সব ভুটানি লড়াই। সেই হেডের পর দ্বিতীয়ার্ধেও আরেকটি লক্ষ্যভেদী হেডে ম্যাচ জয়ের নায়ক হয়ে যান এই বাংলাদেশি ডিফেন্ডার।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই ছিল ভুটানের ঝলক। ১৩ মিনিটের মধ্যেই দু-দুটি দুর্দান্ত শট বাংলাদেশের পোস্টে। দুবারই দারুণ সেভ করেন গোলরক্ষক শহীদুল আলম। কালকের ম্যাচে শুরুর একাদশে ছিল তিনটি বদল। পোস্টে আশরাফুলের জায়গায় শহীদুল, মাঝমাঠে ইব্রাহিমকে বিশ্রাম দিয়ে খেলেন রবিউল আর রক্ষণে বিশ্বনাথের জায়গায় সুশান্ত। শুরুর ওই চাপে বিশ্বনাথ ৬ মিনিটের মাথায় মাঠ ছেড়ে যায় ইনজুরি নিয়ে। তাঁর বদলি হয়ে নামা রায়হানের কাছ থেকে বাড়তি পাওয়া হয় লম্বা থ্রো। ২২ মিনিটে সে রকম এক থ্রোয়ে আনমার্কড ইয়াসিন হেডে লক্ষ্য ভেদ করে বদলে দেন খেলার ধারা। সেটাই ছিল প্রথম শট এবং তাতে লক্ষ্যভেদের পর আর দাঁড়াতে পারেনি ভুটানিরা। ২৯ মিনিটে আরেকটি সুযোগ পায় নাবিব নেওয়াজ। রবিউলের ডান দিক পাঠানো ক্রসে তাঁর শট পোস্ট ঘেঁষে যায় বাইরে। ঠিক পরের মিনিটে অবশ্য ভুটানের চমৎকার এক আক্রমণে গোল শোধের উপক্রম হয়েছিল। ডান দিক গড়ে ওঠা এই আক্রমণের পর বক্সের ভেতর থেকে দাওয়া শেরিংয়ের জোরালো শট গ্রিপে নেন বাংলাদেশি গোলরক্ষক।

ওই শটের পর কিন্তু ভুটানিরা দাঁড়াতেই পারেনি। দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের আক্রমণের ঢেউয়ে ভেসে গিয়ে ব্যবধান যে ২-০তে রাখতে পেরেছে, এটাই তাদের ভাগ্য। ৫৭ মিনিটে জটলা থেকে নাবিব নেওয়াজের শট ক্লিয়ার করে দেন এক ডিফেন্ডার। আগের ম্যাচের জোড়া গোলের নায়ককে কাল কঠিন প্রহরায় রাখে প্রতিপক্ষ। সেই সুযোগে জেগে ওঠেন ডিফেন্ডার ইয়াসিন খান! গোলের নেশায় তিনিও রক্ষণ ছেড়ে উঠে যাচ্ছিলেন ওপরে। তার পুরস্কার পেয়ে যান ৬৬ মিনিটে, বদলি ইব্রাহিমের পোস্টের সামনে তুলে দেওয়া বলে আবার হেড করে তিনি ২-০তে এগিয়ে নেন স্বাগতিকদের।

তার আগে অবশ্য বদলি আবু সুফিয়ানের পায়ের কাজ ছিল মুগ্ধ হয়ে দেখার মতো। সাদ উদ্দিনের বদলি হয়ে নামা এই ফরোয়ার্ড মাঝমাঠের একটু ওপর থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে এরপর বডি ডজে তিসেরাংকে ছিটকে দিয়ে বক্সে ঢোকেন। কিন্তু শেষটি হয় দুর্বল শটে। তাই গোলের দেখা পাননি এই ফরোয়ার্ড। এর পরও আরো কয়েকটি দারুণ সুযোগ গেছে, কিন্তু ব্যবধান বড় করতে পারেননি কেউ। আসলে পুরো দ্বিতীয়ার্ধ একচেটিয়া খেলে বাংলাদেশ চেয়েছিল ব্যবধান আরো বড় করতে। কিন্তু অ্যাটাকিং থার্ডে গিয়ে আর পারেননি। টানা দ্বিতীয় জয়ে বাংলাদেশ কোচ জেমি ডে দারুণ খুশি, ‘এই ম্যাচেও আমরা দুর্দান্ত খেলেছি। সবাই ভালো খেলেছে। আশা করি, দুটি ম্যাচ জয়ের মনোবল নিয়ে আমরা কাতার ম্যাচ খেলতে নামব। তবে সেটি হবে অন্য রকম কৌশলের ম্যাচ।’

বাংলাদেশ : শহীদুল আলম, রহমত মিয়া, ইয়াসিন খান, রিয়াদুল হাসান, সুশান্ত ত্রিপুরা (রায়হান হাসান), জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, রবিউল হাসান (ইব্রাহিম), সোহেল রানা, সাদ উদ্দিন (আবু সুফিয়ান), নাবিব নেওয়াজ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT