রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:০৪ অপরাহ্ণ

ইরানকে মোকাবেলায় শত শত কোটি ডলার চান নেতানিয়াহু

প্রকাশিত : ১১:১৫ PM, ৫ অক্টোবর ২০১৯ শনিবার ২০৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ইরানের বিরুদ্ধে লড়াই চালানোর জন্য কয়েকশ কোটি ডলার বরাদ্দ দিতে দেশটির জাতীয় সংসদ নেসেটের প্রতি আহ্বান জানিয়েছেন।

সংসদে ইরানকে ইসরায়েলের জন্য মারাত্মক নিরাপত্তা চ্যালেঞ্জ হিসেবে উল্লেখ করেছেন তিনি। সৌদি আরবের আরামকো তেল স্থাপনা এবং মার্কিন ড্রোন ভূপাতিতের ঘটনায় ইরানকে অভিযুক্ত করেন ইসরায়েলি এই প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার নেসেট সদস্যরা শপথ নেয়ার পর নেতানিয়াহু বলেন, ইরানের পক্ষ থেকে প্রতিদিন যে ঝুঁকি বেড়ে চলেছে তা মোকাবেলার জন্য ইসরায়েলকে অবশ্যই শত শত কোটি ডলার প্রতিরক্ষা খাতে বরাদ্দ দিতে হবে। যখন জোট সরকার গঠনের ব্যাপারে নেতানিয়াহু হিমশিম খাচ্ছেন এবং ভবিষ্যতের প্রধানমন্ত্রীত্ব ঝুঁকির মুখে তখন তিনি এই আগ্রাসী মন্তব্য করলেন।

তিনি বলেছেন, ইরানকে মোকাবেলার জন্য এখনই বহু কোটি ডলার বাজেট বরাদ্দ দিতে হবে এবং প্রতিবছর এই বাজেট বাড়াতে হবে। সৌদি আরব, আমেরিকা এবং ইরানের মধ্যে যখন চরম উত্তেজনা চলছে তখন নেতানিয়াহু সামরিক বাজেট বাড়ানোর কথা বলছেন। পার্সট্যুডে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT