রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০৩:৩৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ এয়ার সিলিন্ডার বিস্ফোরণে ২ পুলিশ কনস্টেবল দগ্ধ ◈ কাপ‌ড়ের রং দি‌য়ে আইস‌ক্রিম তৈ‌রি, অর্ধলক্ষ টাকা জ‌রিমানা ◈ চাটখিলে ব্রাকের এডভোকেসি সভা অনুষ্ঠিত ◈ ঐতিহ্যের স্মারক বিক্রমপুর জাদুঘর ◈ মুক্তাগাছায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার ◈ মুক্তাগাছায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার ◈ কলমাকান্দায় যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ তাহিরপুরে দুর্গাপূজা উদযাপন পরিষদের সাথে থানা পুলিশের মতবিনিময় ◈ ভালুকায় তিতাস গ্যাস অফিসের অনিয়ম-দুর্নীতি এখন ‘নিয়ম’ ◈ করোনার কারনে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাল্যবিয়ের শিকার হয়েছে এক প্রতিষ্ঠানের ৮৫ স্কুল ছাত্রী

ইন্টারনেট অল্প বয়সীদের পড়ালেখার মারাত্মক ক্ষতি করছে: মেয়র আরিফ


Warning: Illegal string offset 'text' in /home/alikitosakal/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774

প্রকাশিত : ০৬:১২ PM, ২ অক্টোবর ২০১৯ বুধবার ২৮৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট
Warning: Illegal string offset 'text' in /home/alikitosakal/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774
:
alokitosakal

ইন্টারনেট আসক্তি অল্প বয়সীদের পড়ালেখার মারাত্মক ক্ষতি করছে উল্লেখ করে সিলেটে সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, এ ব্যাপারে সন্তানদের পাশাপাশি অভিভাবকদের সচেতন হতে হবে। তথ্য-প্রযুক্তির অসৎ ব্যবহার কঠোর ভাবে নিয়ন্ত্রন করতে হবে। পাশাপাশি প্রয়োজন তথ্য-প্রযুক্তির আইনের কঠোর প্রয়োগ। তা না হলে নতুন প্রজন্মের মেধার অপচয় ঠেকানো যাবে না, অপরাধও আরো বেড়ে যাবে।
তিনি বুধবার বেলা সাড়ে ১২টার দিকে নগরীর অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের হল রুমে আয়োজিত ‘ইন্টারনেট সেফটি এওয়ার্নেস প্রোগ্রামে’ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে ও আরবান কমিউনিটি মবিলাইজার সেগুপ্তা জাহান রাইজার পরিচালনায় অনুষ্ঠিত সভায় মেয়র আরো বলেন, আধুনিক যুগে ইন্টারনেটের ঘটনাগুলোর সাথে আমরা সবাই কম বেশি পরিচিত। আপনার সাথে কিংবা আপনার পরিচিত কারোর সাথে এমন ঘটনা ঘটেছে কিংবা এমন ঘটনা আপনি শুনেছেন। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন, ইন্টারনেটে বিপদগুলো কেন ঘটে? আমাদের ব্যক্তিগত ছবি ভিডিও কীভাবে অনেকের হাতে পৌঁছে যায়? কখনো ভেবেছেন, এইসবের জন্য আমরাই দায়ী কি না? ইন্টারনেট সেফটি ’র জন্য আমরা কী কী করতে পারি?
তিনি বলেন, সাইবার ক্রাইমের শিকার সবচেয়ে বেশি হচ্ছে টিনএজাররা। কিন্তু আধুনিকায়নের এই যুগে আমাদের চাইলেই এ থেকে দুরে রাখা সম্ভব নয়। ইন্টারনেটের খারাপ দিক বর্জন করে ভালো দিকটাই গ্রহন করতে হবে। তবেই পারিবারিক বন্ধন সুদৃঢ় হওয়ার পাশাপাশি, সন্তানদের মানবিক মূল্যবোধও জাগ্রত হবে। তিনি শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় সন্তানদের এসব বিষয়ে শিক্ষা প্রদানের পাশাপাশি সচেতনতার প্রতি তাগিদ দেন।

সভায় বিশেষ অতিথি ছিলেন- সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম সুমন ও ইউনিসেফ সিলেটের ফিল্ড অফিসার কাজী দিল আফরুজা।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউনিসেফ এর সিলেটের শিশু সুরক্ষা কর্মকর্তা মো. আবুল কায়ের, আরবান কমিউনিটি মবিলাইজার জয়নাল আবেদীন, তানিয়া ই্য়াসমিন ও রিনা বেগম।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT