রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২৮ অক্টোবর ২০২০, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১২:১৮ পূর্বাহ্ণ

ইতিহাস গড়লেন বুফন

প্রকাশিত : ০৬:৪১ AM, ২৯ সেপ্টেম্বর ২০১৯ Sunday ২১৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ইতালির বর্ষীয়ান গোলরক্ষক জিয়ানলুইজি বুফন নতুন ইতিহাস গড়েছেন। ক্লাব ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন তিনি। এর আগে এই রেকর্ড ছিল কিংবদন্তি পাওলো মালদিনির।

শনিবার ইতালিয়ান লিগ সিরি আতে স্পালের বিপক্ষে মাঠে নামে জুভেন্তাস। প্রথম একাদশেই খেলতে নেমেছিলেন ৪১ বছর বয়সী বুফন। তাতেই ইতিহাসে নাম ওঠে তার।

এটি ছিল ক্লাব ক্যারিয়ারে বুফনের ৯০৩তম ম্যাচ। এর আগে ক্লাব ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ ৯০২ ম্যাচ খেলার রেকর্ডটি ছিল মালদিনির দখলে। যাকে আগেই ছুঁয়েছিলেন বুফন। এবার ছাড়িয়ে গেলেন।

বুফন এই কীর্তি গড়লেন পার্মা, জুভেন্তাস ও পিএসজির হয়ে খেলে। অন্য দিকে মালদিনি শুধু এসি মিলানের হয়েই কীর্তিটি গড়েন। ১৯৮৪ সাল থেকে ২০০৯; ক্লাব ক্যারিয়ারের পুরোটা সময় শুধু এসি মিলানের হয়েই কাটিয়েছেন মালদিনি।

১৯৯৫ সালে সিরি আয় পার্মার হয়ে অভিষেক হয়েছিল বুফনের। পার্মার পর জুভেন্তাসই ওঠে ওঠে তার ঠিকানা। তবে গেল মৌসুমে প্রিয় ক্লাব ছেড়ে চলে যান পিএসজিতে। এ মৌসুমে আবার ফিরেছেন নিজের আপন ঠিকানা জুভেন্তাসে।

এদিন জুভেন্তাসের হয়ে বুফন খেলতে নেমেছিলেন নিজের ৬৫৮তম ম্যাচ। পার্মার হয়ে খেলেছেন ২২০ ম্যাচ। পিএসজির হয়ে খেলেন ২৫ ম্যাচ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT