রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২২ অক্টোবর ২০২১, ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

০৬:৩০ অপরাহ্ণ

শিরোনাম
◈ চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব শাহ আলমের নির্বাচনী উঠান বৈঠক। ◈ তাহিরপুর সীমান্তে ভারতীয় মাদকের চালান সহ বিভিন্ন মালামাল আটক ◈ ফুলবাড়ীর ছয় ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা ◈ সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কলমাকান্দায় মানববন্ধন ◈ ডাচ্-বাংলা ব্যাংক শশিকর বাজারে শুভ উদ্বোধন ◈ তাহিরপুরে তথ্য অধিকার বাস্তবায়ন ও পরিবীক্ষন কমিটির সভা ◈ রাজারহাটে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ◈ রংপুরে তিস্তা পাড়ের বন্যার্তদের পাশে জেলা আ’ লীগ সাধারন সম্পাদক রেজাউল করিম রাজু ◈ শাহজাদপুরে ইউপি নির্বাচনে পুনরায় নৌকার মনোনয়ন প্রত্যাশী আব্দুল বাতেনের সমর্থনে জনসভা অনুষ্ঠিত ◈ জামালগঞ্জে ইমামের ঝুলন্ত লাশ উদ্ধার

ইউনিয়ন পর্যায়ে নারী নেত্রীগণের সরকারী বেসরকারি কমিটি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশিত : ০৩:৩৬ PM, ২১ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার ৫৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পি কে রায়, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধিঃ সুইজ হেলভেটাস্ ইন্টারন্যাশনালের সহায়তায় ও বেসরকারী উন্নয়ন সংস্থা ডেমক্রেসিওয়াচ অপরাজিতা-নারীর রাজনৈতিক ক্ষমতায়ন নামক একটি প্রকল্প দিনাজুপর জেলার দিনাজপুর সদর, চিরিরবন্দর, কাহারোল ও বিরামপুর উপজেলার ৩৫টি ইউনিয়ন পরিষদে বাস্তবায়ন করছে। এই প্রকল্পের মাধ্যমে নারীর ক্ষমতায়নের লক্ষ্যে চিরিরবন্দর উপজেলায় অপরাজিতাদের ইউনিয়ন পর্যায়ে সরকারী-বেসরকারী কমিটি বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণে ইউনিয়ন পরিষদ তৃনমূলে কিভাবে স্থায়ী কমিটি, ইউনিয়ন পরিষদের উন্নয়ন সমন্বয়কমিটি, ওয়ার্ডসভা, ইউনিয়ন নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির মিটিং প্রভৃতি বিষয় নিয়েও বিস্তারিত আলোচনা হয়। এই প্রশিক্ষণে দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদের ১৮০ জন নির্বাচিত, অনির্বাচিত ও সম্ভাব্য নারী প্রতিনিধি অংশগ্রহণ করেন।
চিরিরবন্দর উপজেলার সম্ভাব্য নারী প্রতিনিধি আর্জিনা বেগম বলেন, “আগামি নির্বাচনে নির্বাচিত হয়ে ইউনিয়ন পরিষদে প্রতিনিধিত্ব করার সুযোগ হলে এই প্রশিক্ষণ অনুযায়ী কাজ করে যাবো”।
আজকের এই সরকারী-বেসরকারী কমিটি বিষয়ক প্রশিক্ষণ আমাদের সকলের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। ইউনিয়ন পরিষদকে কার্যকরী করতে হলে এই কমিটিগুলির মিটিং নিয়মিত করনের উপর অনেক জোর দিতে হবে। আমরা যদি জনগণের চাহিদা বাস্তবায়ন করতে পারি তাহলে একটি শক্তিশালী ও গতিশীল ইউনিয়ন পরিষদ গঠিত হবে এবং পাশাপাশি জনগণের সকল ধরনের চাহিদা পুরনে ব্যাপক ভূমিকা রাখবে”।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT