রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ০৬ মার্চ ২০২১, ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৫৯ অপরাহ্ণ

আড়াইহাজারে মাটি খেকোদের বিরুদ্ধে অভিযান, একজনের জেল

প্রকাশিত : ১২:১৯ PM, ১৫ জানুয়ারী ২০২১ শুক্রবার ৫০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলায় কৃষিজমি ও খালের মাটি কেটে বিক্রির অভিযোগে একজনকে একমাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাতে উপজেলার ব্রাক্ষন্দী ইউনিয়নের ছোট ফাউসা এলাকায় এ ঘটনা ঘটে।
এ সময় স্থানীয় উত্তেজিত জনতা মাটি কাটার কাজে ব্যবহৃত ভেকু ও কয়েকটি ট্রাক ভাঙচুর করে। পরবর্তীতে পুলিশের সহযোগিতায় উত্তেজিত জনতাকে শান্ত করা হয়।
সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন জানান, দীর্ঘদিন ধরে ব্রাক্ষন্দী ইউনিয়নের প্রভাকরদী, ফাউসা, ছোট ফাউসা, মারুয়াদীসহ বিভিন্ন এলাকায় একটি মহল খালের খননকৃত মাটি ও কৃষকের ফসলি জমির মাটি জোরপূর্বক বিক্রি করে আসছিল। এমন অভিযোগে ভিত্তিতে তাঁর নেতৃত্বে আড়াইহাজার থানা পুলিশের একটি টিম উক্ত অভিযান পরিচালনা করে। অভিযানে রাজিব ভূঁইয়া (১৯) নামে এক যুবককে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। সে উপজেলার পাঁচবাড়িয়া গ্রামের আরজান মিয়ার ছেলে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল হোসেন আরো জানান, মাটি কাটার ব্যাপারে পুরো উপজেলায় এই রকম অভিযান পরিচালনা করা হবে।
নাম প্রকাশে অনিচ্ছুক একজন গ্রামবাসী জানায়, প্রভাবশালী মহিলা ভাইস চেয়ারম্যান ঝরনা বেগম, তার স্বামী সাইফুল ও স্বেচ্ছাসেবকলীগ নেতা রবিনসহ একটি মহল কিছুদিন ধরেই এলাকার কৃষি জমি ও খাল কেটে মাটি নিয়ে যাচ্ছে। আজকের মতো অভিযান কয়েকদিন অব্যাহত রাখলে এলাকার কৃষি জমি রক্ষা পেত।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT