রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:২৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ আবরার হত্যা মামলা : ২০ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন ◈ ভোলার তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নে নৌকার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত ◈ ইউপি নির্বাচন ব্রাহ্মণপাড়া ৭ চেয়ারম্যান প্রার্থী, ২ সংরক্ষিত মহিলা প্রার্থী ও ২৫ মেম্বার প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার ◈ ইকরা মদীনাতুল উলুম নুরানী মাদরাসার শিক্ষার্থীদের হাদিস পাঠ ও লেখা প্রর্দশন ◈ নাসিক নির্বাচন: নৌকার প্রার্থী আইভীর মনোনয়নপত্র সংগ্রহ ◈ ফতুল্লা ইউপিতে ৩নং ওয়ার্ডে তালা প্রতীকে লড়বেন এড. রিফাত এ মান্নান ◈ বেলাবতে জাকের পার্টির মনোনয়ন পত্র দাখিল ◈ ফুলবাড়ীয়ায় মসজিদ ও অসহায়দের প্রবাসী পরিবার মানবিক সংগঠনের অনুদান ◈ রায়গঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অবহিতকরন ও বাস্তবায়ন সভা অনুষ্ঠিত ◈ নাসিক নির্বাচন: ৮নং ওয়ার্ডে রুহুলের পক্ষে মনোনয়ন নিলেন মুক্তিযোদ্ধারা

আসল ডিম চেনার সহজ উপায়

প্রকাশিত : ০২:৫৮ AM, ১৫ অগাস্ট ২০১৯ বৃহস্পতিবার ৭৭২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

 

আমাদের দৈনন্দিন খাদ্য তালিকায় ডিম একটি আবশ্যক বিষয় হয়ে দাঁড়িয়েছে। ডিম ছাড়া এখন কারো জীবন চলেই না। সবাই নিজেরা ডিম খাই এবং ছোট-বড় সন্তানদের ভালবেসে এই ডিম খাওয়াই। কিন্তু আসল ডিমের পাশাপাশি বাজারে এখন নকল ডিমের ছড়াছড়ি। কিছু অসাধু ব্যবসায়ী ডিম শিল্পকে ধ্বংসের চক্রান্তে নেমেছে। কিন্তু আপনি তো আর ডিম খাওয়া ছেড়ে দিতে পারবে না। তাই চলুন তাহলে জেনে নেয়া যাক নকল ডিম চেনার উপায়।

০১. নকল ডিম পানিতে কিছুক্ষণ ভিজিয়ে রাখলে তা ফেটে গিয়ে একধরনের শক্ত, অনমনীয় ও পিচ্ছিল পদার্থ বের হবে।

০২. আরও কিছুক্ষণ রেখে দেওয়ার পর তা একেবারে গন্ধহীন থাকবে। এবং পানিতে মিশেবে না।

০৩. নকল ডিম ভাঙলে এর সাদা ও হলুদ অংশ দ্রুত মিশে যায়।

০৪. নকল ডিমের খোলা আসল ডিমের চাইতে অনেকটাই বেশি চকচকে।

০৫. নকল ডিমের খোলা আসলের মতো মসৃণ নয়। খানিকটা খসখসে।

০৬. আসল ডিমের গন্ধ কাঁচা মাংসের মতো। নকলে তা থাকবে না।

০৭. নকল ডিম ভাজার সময়ে এর হলুদ অংশ না স্পর্শ করলেও ছেতরে যায়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT