রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

১২:৩৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ ভোলার তজুমদ্দিনের সোনাপুর ইউনিয়নে নৌকার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত ◈ ইউপি নির্বাচন ব্রাহ্মণপাড়া ৭ চেয়ারম্যান প্রার্থী, ২ সংরক্ষিত মহিলা প্রার্থী ও ২৫ মেম্বার প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার ◈ ইকরা মদীনাতুল উলুম নুরানী মাদরাসার শিক্ষার্থীদের হাদিস পাঠ ও লেখা প্রর্দশন ◈ নাসিক নির্বাচন: নৌকার প্রার্থী আইভীর মনোনয়নপত্র সংগ্রহ ◈ ফতুল্লা ইউপিতে ৩নং ওয়ার্ডে তালা প্রতীকে লড়বেন এড. রিফাত এ মান্নান ◈ বেলাবতে জাকের পার্টির মনোনয়ন পত্র দাখিল ◈ ফুলবাড়ীয়ায় মসজিদ ও অসহায়দের প্রবাসী পরিবার মানবিক সংগঠনের অনুদান ◈ রায়গঞ্জে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ অবহিতকরন ও বাস্তবায়ন সভা অনুষ্ঠিত ◈ নাসিক নির্বাচন: ৮নং ওয়ার্ডে রুহুলের পক্ষে মনোনয়ন নিলেন মুক্তিযোদ্ধারা ◈ কলমাকান্দা মুক্ত দিবস আজ

আসছে সোহেল আহম্মেদের প্রথম ছড়াগ্রন্থ ‘বইকে তুমি বন্ধু বানাও’

প্রকাশিত : ১২:১৩ AM, ১৬ নভেম্বর ২০২১ মঙ্গলবার ১২২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ছড়াকার সোহেল আহম্মেদের লেখা প্রথম ছড়াগ্রন্থ বইকে ‘তুমি বন্ধু বানাও’ প্রকাশের পথে। খুব তাড়াতাড়ি পাঠকের হাতে শোভা পাবে শিশু-কিশোর উপযোগী শিক্ষামূলক এ ছড়াগ্রন্থটি।

বইটি প্রকাশ করছে জ্ঞান পিপাসু প্রকাশনী। প্রচ্ছদ এঁকেছেন শিল্পী আর. করিম। চমৎকার চকচকে রঙিন প্রচ্ছদে ৬৪ পৃষ্ঠার এ বইটিতে ধর্ম, দেশ, নৈতিকতা, মানবতা ও প্রকৃতি এই পাঁচটি বিষয়ের প্রতি বিষয়ে ১২ টি করে মোট ৬০ টি ছড়া রয়েছে। বইটির মুদ্রিত মূল্য ১৪০ টাকা।

প্রতিটি ছড়ায় অত্যন্ত সহজ সাবলীল শব্দ চয়ন করা হয়েছে যাতে শিশু-কিশোরদের খুব সহজেই হৃদয়াঙ্গম হয়। তাছাড়া প্রতিটি ছড়ায় ছন্দকাঠামো, মাত্রাবিন্যাস ও অন্ত্যমিল নির্ভুল রাখার ব্যাপারে সর্বোচ্চ চেষ্টা করেছেন ছড়াকার। ফলে শিশু-কিশোররা বেশ মজা করে হেলেদুলে পড়তে পারবে ছড়াগুলো। ছড়াগুলো পড়ার দ্বারা কোমলমতি শিশু- কিশোরদের মনে ধর্মীয় মূল্যবোধ, দেশপ্রেম, নৈতিকতা ও মানবতাবোধ জাগ্রত হবে।

ছড়াকার সোহেল আহম্মেদ নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার কেওয়ার দিঘি গ্রামে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতার নাম বীর মুক্তিযোদ্ধা আঃ রব এবং মাতার নাম মজিদা আক্তার। চার ভাই-বোনের মধ্যে তিনি বড়। তিনি পেশায় একজন মাদ্রাসা শিক্ষক। পারিবারিক জীবনে তিনি ১ ছেলে ও ২ মেয়ের জনক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT