রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০২:১২ অপরাহ্ণ

শিরোনাম
◈ চাটখিলে ব্রাকের এডভোকেসি সভা অনুষ্ঠিত ◈ ঐতিহ্যের স্মারক বিক্রমপুর জাদুঘর ◈ মুক্তাগাছায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার ◈ মুক্তাগাছায় নিজ মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার ◈ কলমাকান্দায় যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ◈ তাহিরপুরে দুর্গাপূজা উদযাপন পরিষদের সাথে থানা পুলিশের মতবিনিময় ◈ ভালুকায় তিতাস গ্যাস অফিসের অনিয়ম-দুর্নীতি এখন ‘নিয়ম’ ◈ করোনার কারনে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাল্যবিয়ের শিকার হয়েছে এক প্রতিষ্ঠানের ৮৫ স্কুল ছাত্রী ◈ হামলার প্রতিবাদে শরীয়তপুর পুলিশ সুপারের কার্যালয়ের সামনে সাংবাদিকদের অবস্থান ◈ বেলান নদীর সাঁকো ভেঙে লাখো মানুষের ভোগান্তি

‘আমি সব সময় নিজেকে ভাঙতে চাই’

প্রকাশিত : ০৭:৫৬ AM, ৩০ সেপ্টেম্বর ২০১৯ সোমবার ১৮১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। ক্যারিয়ারে দারুণ সু-সময় পার করছেন। তবে এ সময়ে সব ধরনের কাজ করছেন না বলে জানান তিনি। ঈদের পরে এরমধ্যে এ অভিনেত্রী দুটি নাটকের শুটিং শেষ করেছেন। নাটক দুটি হলো সঞ্জয় সমাদ্দারের ‘গেইম ওভার’ ও মিজানুর রহমান আরিয়ানের ‘স্বার্থপর’। দুটি নাটকেই অপূর্বর বিপরীতে তিনি অভিনয় করেছেন। মেহজাবিন বলেন, এবার ঈদের আগেই সিদ্ধান্ত নিয়েছি ঈদের পর টানা কিছুদিন বিশ্রাম নিব। ‘গেইম ওভার’ নাটকটির শিডিউল আগে থেকে দেয়া ছিল।
তাই ঈদের পর এটির শুটিং করে বেশ কিছু দিন বিরতিতে ছিলাম। গেল ২০ তারিখ থেকে শুটিং শুরু করেছি। কাজে মন দিয়েছি। হাতে বেশ কিছু নাটকের স্ক্রিপ্ট আছে। খুব শিগগির এগুলোর শুটিং শেষ করবো। সাম্প্রতিক সময়ে মেহজাবিন নাটকের চরিত্র নির্বাচনে বেশ গুরুত্ব দিচ্ছেন।

তার অভিনীত ‘এই শহরে’, ‘মায়া সবার মতো না’, ‘প্রশংসায় পঞ্চমুখ’, ‘বিউটিফুল’ ও ‘পতঙ্গ’সহ কয়েকটি ভিন্নধর্মী গল্পের নাটক দর্শকমহলে দারুণ সাড়া ফেলেছে। মেহজাবিন অন্যদেও চেয়ে কতটা ভিন্ন? এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি আমার স্বকীয়তা প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। অন্যদের সঙ্গে নিজের তুলনা করি না। আমার মতো আমি কাজ করে যাই। দর্শকের প্রত্যাশা পূরণ করার জন্য চেষ্টা করি। অন্যদের চেয়ে আমি কতটা ভিন্ন দর্শকরাই বলতে পারবেন। আর একটি বিষয় হলো, আমি সব সময় নিজেকে ভাঙতে চাই। নতুন নতুন চরিত্রে নিজেকে উপস্থাপন করতে চাই। ক্যারিয়ারে খুব বেশি একটা ধারাবাহিক নাটকে দেখা যায়নি জনপ্রিয় এ অভিনেত্রীকে।

ধারাবাহিকে মেহজাবিনের অনীহা কেন? তার ভাষ্য, একক নাটকেই অভিনয় করতে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি। কারণ একক নাটকে দর্শক এক বসাতেই পুরো গল্প দেখতে পারেন। কিন্তু ধারাবাহিকে এর ব্যতিক্রম। ধারাবাহিক নাটকে চরিত্রেরও অনেক সময় ধারাবাহিকতা থাকে না। এ ছাড়া আমাদের এই সময়ের দর্শক একক নাটক দেখতেই বেশি পছন্দ করে বলে আমি মনে করি। এ সময়ের টিভি নাটকে ভালো গল্পের অভাব আছে বলে অনেকে মন্তব্য করেন। নাটকের গল্প নিয়ে মেহজাবিনের মন্তব্য কি? এ অভিনেত্রী বলেন, নাটকে ভালো গল্পের অভাব তো আছেই। কারণ এখন বছরে যত নাটক হচ্ছে সেই অনুযায়ী স্ক্রিপ্ট রাইটার নেই। তবে আমাদের এ স্ক্রিপ্ট রাইটারের সমস্যার সমাধান সহজ। আমাদের আশে পাশে এবং সোশ্যাল মিডিয়ায় অনেকে ভালো গল্প লেখেন। আমাদের নির্মাতারা তাদের কাছ থেকে গল্প নিয়ে কাজ করতে পারেন। তাহলে প্রফেশনাল স্ক্রিপ্ট রাইটারদের ওপর চাপ কমবে। সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে একটি আপত্তিকর ভিডিও নিয়ে মেহজাবিনকে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। এ ভিডিওটি মেহজাবিনের নামে প্রচার করা হয়। বিষয়টি নিয়ে তিনি বলেন, অনেক সময় আমরা সত্য-মিথ্যা যাচাই করি না। শোনা কথা নিয়ে আলোচনা করে আনন্দ পাই।

একটি পর্নো সাইটের ভিডিও কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমার নামে প্রচার করে। আমি এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার ক্রাইম ডিপার্টমেন্টে অভিযোগ জানিয়েছি। আমাদের আশেপাশে অনেক মেয়ের সঙ্গে এমন ঘটে। আমি অবাক হলাম, আমার পরিবর্তে যদি আজ একটা সাধারণ মেয়ের নামে কেউ এ অপপ্রচার করতো তাহলে সেই মেয়েটি ও তার পরিবারের অবস্থা কেমন হতো। আমি সবার কাছে অনুরোধ করি, কারো নামে যেন অপপ্রচার না করা হয়। আলাপনে মেহজাবিন আরো বলেন, আমি ক্যারিয়ার নিয়ে এখন মনোযোগী। দর্শকের জন্য ভালো কিছু কাজ করতে চাই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT