রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:০৮ পূর্বাহ্ণ

আমাকে নোবেল দেওয়া উচিত :ট্রাম্প

প্রকাশিত : ০৫:৪৬ AM, ২৫ সেপ্টেম্বর ২০১৯ বুধবার ২৭৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নানা বিতর্কিত মন্তব্যের জন্য বিশ্বজুড়ে সমালোচিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার নিজের জন্য নোবেল পুরস্কার দাবি করলেন। তিনি বলেছেন, ‘বহু কারণেই আমাকে নোবেল পুরস্কার দেওয়া উচিত, যদি তারা (আয়োজকরা) এটি নিরপেক্ষভাবে দেয়। তবে এ পুরস্কার ঠিকভাবে দেওয়া হয় না।’ গত সোমবার নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠক করেন তিনি। এরপর এক যৌথ সংবাদ সম্মেলন করেন তারা। এ সময় কাশ্মীর সংকট নিরসনে সহায়তা করতে পারলে এর জন্য নোবেল পুরস্কার লাভ করতে পারেন- সাংবাদিকদের এমন কথার পরিপ্রেক্ষিতে ট্রাম্প ওই মন্তব্য করেন। সাবেক প্রেসিডেন্ট ও তার পূর্বসূরি বারাক ওবামাকে কেন নোবেল দেওয়া হয়েছিল তা নিয়েও উষ্ফ্মা প্রকাশ করেন প্রেসিডেন্ট ট্রাম্প। এদিন কাশ্মীর ইস্যুতে ভারত ও পাকিস্তানের মধ্যে ফের মধ্যস্থতার প্রস্তাব দেন ট্রাম্প। এ সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান তার পাশে ছিলেন। কাশ্মীর নিয়ে মধ্যস্থতায় রাজি কি-না- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ট্রাম্প বলেন, ‘আমি যদি সাহায্য করতে পারি, তাহলে অবশ্যই তা করব। আমি প্রস্তুত, ইচ্ছুক এবং সক্ষম। এটা একটা জটিল বিষয়। এটি দীর্ঘদিন ধরে চলছে। তবে যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ইমরান খান উভয়েই চান, তাহলে আমি তা করতে রাজি আছি।’

এদিকে রোববার টেক্সাসে ‘হাউডি মোদি’ অনুষ্ঠানে ট্রাম্পকে পাশে রেখে মোদি বলেন, কাশ্মীর সিদ্ধান্তে অনড় ভারত। ওই দিন ট্রাম্প এ বিষয়ে কোনো কথা বলেননি। পরের দিন ইমরান খানের সঙ্গে বৈঠকের পর মধ্যস্থতার প্রস্তাব দিলেন ট্রাম্প। সূত্র : এএফপি ও রয়টার্স।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT