রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

১০:৩৬ অপরাহ্ণ

আমরা সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে অর্জনের হাসি হাসতে চায় – শেখ আফিল উদ্দিন এমপি

প্রকাশিত : ০৯:৫০ PM, ২ নভেম্বর ২০১৯ শনিবার ১২১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কোরবান গাজী, শার্শা:

যশোর-১(শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার স্বার্থক রুপায়নের জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনা বহুমুখী চ্যালেঞ্জ নিয়ে কাজ করছেন। টানা ৩য় বারের রাষ্ট্রীয় ক্ষমতায়নে উন্নয়নের ধারাবাহিকতায় আওয়ামীলীগের অর্জণের তালিকা অনেক বড়।

একসময়ে শিক্ষার হার বৃদ্ধি করা আর খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জণ ছিলো আমাদের জন্য বিরাট চ্যালেঞ্জ। বর্তমান সরকার শিক্ষার হার বৃদ্ধির পাশাপাশি খাদ্যে স্বনির্ভরতা অর্জণ করেছে। আমরা এ অর্জণকে সামনে রেখে নতুন চ্যালেঞ্জ গ্রহণ করেছি। শিক্ষার হার বৃদ্ধির পাশাপাশি শিক্ষার উন্নত মান নিশ্চিত করা। সাথে, খাদ্যে স্বনির্ভরতা অর্জনের পাশাপাশি খাদ্যকে ভোক্তার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করা এবং কৃষকের ন্যায্য মূল্য প্রাপ্তি নিশ্চিত করা। শনিবার বিকেলে শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত জাতীয় সমবায় দিবস-২০১৯ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে একথা বলেন তিনি।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডোলের সভাপতিত্বে ও সমবায় কমকর্তা আককাস আলী’র সার্বিক পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সমবায় মঞ্চে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, এক সময়ে হেনরী কিসিঞ্জার উপহাস করে বলেছিলেন বাংলাদেশ একটি তলা বিহীন ঝুড়ি। আজ সেই বাংলাদেশ ২০১৯ সালে বিশ্বের ৪১-তম অর্থনীতির দেশে পরিণত হয়েছে। সমুদ্র উত্তাল হলেই বোঝা যায় নাবিক কত দক্ষ। বাংলাদেশের জনগণ আওয়ামীলীগের নির্বাচনী ইসতেহার আর সরকারের মহা-পরিকল্পনার সফল বাস্তবায়নের ফল ইতিমধ্যে ভোগ করছেন। প্রধান মন্ত্রী শেখ হাসিনা অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসাসহ সকল ক্ষেত্রে উন্নয়ন করেছেন। ইতিমধ্যে প্রায় বাস্তবায়ন করেছেন ভিশন-২০২১।

এসময় সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, তথ্য প্রযুক্তির এই বিশ্বায়নের যুগে দেশ এগিয়ে যাচ্ছে। আমরাও এগিয়ে যেতে চাই খুব দ্রুত। আমরা যেতে চাই আরো অনেক দূর। আমরা সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে অর্জণের হাসি হাসতে চায়। আর এজন্য প্রয়োজন সমবায়। সারা বিশ্বের সকল উন্নত দেশ গঠণের মূলে রয়েছে সমবায়। সমবায় হচ্ছে মুক্তির সোপান। সমবায়ের মাধ্যমে অনেক বড় বড় কাজে সাফল্য পাওয়া যায়। উক্ত অনুষ্ঠানের পূর্বে শার্শা উপজেলা প্রশাসনের উন্নয়ন তহবিল হতে স্কুলের গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বাই সাইকেল বিতরণ, গরীব ও দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেসিন বিতরণ করেন তিনি। পরে, জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন, শান্তির পায়রা উড়িয়ে সমবায় দিবসের উদ্বোধন, বর্ণাঢ্য সমবায় র্যালী ও পরে সেরা সমবায়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা অলোক, শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, নাসির উদ্দিন, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সমবায় কর্মকর্তা, সমবায়ী ব্যক্তিত্ব ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আলোকিত সকাল/ রিপন

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT