রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২২ জানুয়ারি ২০২১, ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:০১ অপরাহ্ণ

আবরার হত্যার প্রতিবাদে ইবি শিক্ষার্থীদের কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ

প্রকাশিত : ১০:৩৩ PM, ৭ অক্টোবর ২০১৯ সোমবার ১৭৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বুয়েট) তড়িৎকৌশল বিভাগের শিক্ষার্থী ও কুষ্টিয়ার সন্তান আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল এবং মহাসড়ক অবরোধ করেছে।

 

সোমবার(৭ অক্টোবর) বেলা ৩ টার দিকে জিয়া মোড় থেকে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের আবাসিক হল গুলোর সামনে দিয়ে ঘুরে প্রধান ফটকে এসে শেষ হয়। এর পর তারা কুষ্টিয়া-খুলনা মহাসড়কে অবস্থান নেয় এবং প্রায় ৩০ মিনিট মহাসড়ক অবরোধ করে রাখে। এতে রাস্তার দু’পাশে তীব্র যান জটের সৃষ্টি হয়। এসময় বিক্ষোভকারীরা আবরার হলো আমার ভাই, আবরার হত্যার বিচার চাই; শিক্ষা সন্ত্রাস একসাথে চলেনা; আমার ভাই কবরে, খুনী কেন বাহিরে; সন্ত্রাসীদের কালো হাত ভেঙ্গে দাও গুড়িয়ে দাও বলে স্লোগান দিতে থাকেন।

 

এসময় ইবি থানার ভারপ্রাপ্ত ওসি জাহাঙ্গীর আরিফ এসে আন্দোলনকারীদের রাস্তা ছেড়ে দিতে বললে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা এসময় ভুয়া ভুয়া বলে স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে আন্দোলনকারীরা ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে আন্দোলন স্থগিত করেন।

তারা বলেন, ২৪ ঘন্টার মধ্যে যদি আবরার হত্যার খুনীদের গ্রেফতার করা না হয় তাহলে আগামীকাল থেকে বাংলাদেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে নিয়ে একযোগে আন্দোলন করে দেশকে অচল করে দেওয়া হবে। এসময় বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোহাম্মাদ নাছির উদ্দিন উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন।

ইবি থানার ভারপ্রাপ্ত ওসি জাহাঙ্গীর আরিফ বলেন, আমরাও এই হত্যার তীব্র নিন্দা জানাচ্ছি। এই হত্যার সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে প্রশাসন। আমরা বিক্ষোভকারীদের বাধা দিইনি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT