রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ০৬ ডিসেম্বর ২০২০, ২২শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:৪০ পূর্বাহ্ণ

আফ্রিদির ‘লজ্জা’ কেড়ে নিলেন উমর আকমল

প্রকাশিত : ০৩:৩৭ PM, ৬ অক্টোবর ২০১৯ Sunday ১১৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে দুর্দান্ত খেলেছে পাকিস্তান। অথচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানদের কাছে পাত্তাই পায়নি স্বাগতিক পাকিস্তান। সফরকারীদের করা ১৬৫ রানের জবাবে স্বাগতিকরা অলআউট হয়েছে মাত্র ১০১ রানে।

দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন ইফতিখার আহমেদ। এছাড়া সরফরাজ আহমেদ ২৪ ও বাবর আজম ১৩ ব্যতীত আর কেউই দুই অঙ্কে পৌঁছতে পারেননি। রানের খাতাই খুলতে ব্যর্থ হয়েছেন প্রায় তিন বছর পর টি-টোয়েন্টি খেলতে নামা উমর আকমল।

ইনিংসের দ্বিতীয় ওভারে তিন নম্বরে ব্যাট করতে নেমে প্রথম বলেই লেগ বিফোরের ফাঁদে পড়েন উমর আকমল। এতে তার দল পড়ে যায় বিপদে, তবে স্বস্তির সুযোগ মেলে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির। ভাবছেন কীভাবে?

২০১৬ সালের সেপ্টেম্বরে সবশেষ টি-টোয়েন্টি খেলা উমর আকমল ততদিন পর্যন্ত শূন্য রানে আউট হয়েছিলেন ৮ বার। যা ছিল শহিদ আফ্রিদির সমান। পাকিস্তানের পক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এ দুজনই ছিলেন সর্বোচ্চবার শূন্য রানে আউট হওয়ার তালিকায়।

শনিবার আফ্রিদিকে এই লজ্জা থেকে মুক্তি দিয়েছেন উমর। প্রথম বলেই আউট হয়ে গড়েছেন পাকিস্তানের পক্ষে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হওয়ার লজ্জার রেকর্ড। এমনকি বিশ্বরেকর্ডেরও খুব কাছে চলে গিয়েছেন তিনি। এই ফরম্যাটে সবচেয়ে বেশি ১০ বার শূন্য রানে আউট হয়েছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক তিলকারাত্নে দিলশান।

টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি ডাক:
১/ উমর আকমল – ৯
২/ শহিদ আফ্রিদি – ৮
৩/ কামরান আকমল – ৭
৪/ উমর গুল ও মোহাম্মদ হাফিজ – ৬
৫/ ইমাদ ওয়াসিম – ৫

সবমিলিয়ে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ডাক:
১/ তিলকারাত্নে দিলশান – ১০
২/ লুক রাইট, কেভিন ওব্রায়েন ও উমর আকমল – ৯
৩/ পল স্টার্লিং, শহিদ আফ্রিদি ও থিসারা পেরেরা – ৮
৪/ দাসুন শানাকা, সৌম্য সরকার ও কামরান আকমল – ৭

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT