রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২৭ জানুয়ারি ২০২১, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৪:৩৪ অপরাহ্ণ

শিরোনাম
◈ সিরাজগঞ্জের সলঙ্গায় ফেন্সিডিলসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ মেয়র প্রার্থীসহ ঈশ্বরগঞ্জে আ.লীগের চার নেতা বহিষ্কার ◈ পটুয়াখালীতে অফিস সহায়কের বিরুদ্ধে ডাক্তারকে প্রাণনাশের হুমকি ◈ কোভিড-১৯ : সম্মুখসারীর যোদ্ধা হিসেবে সাংবাদিকদের সম্মাননা দিলো সপ্তবর্ণ স্কুল ◈ অভিনেতা আনন্দ খালেদ-এর জন্মদিন ◈ ভূঞাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ৩ লক্ষ টাকা জরিমানা ◈ কুুড়িগ্রামে ১৪ কেজি গাঁজা ও ২০২ বোতল ফেনসিডিলসহ সাংবাদিক আটক ◈ মহম্মদপুরে বিদ্রোহী কবির “প্রেম ও বিরহ” শীর্ষক প্রবন্ধে সাহিত্য সেমিনার. ◈ নরসিংদীর জেলা আ’লীগের পক্ষ হতে কম্বল বিতরন ◈ সাংবাদিক মাসুম মির্জার মায়ের জন্য দোয়া কামনা

আপনি যখন বিভিন্ন সংখ্যা নিয়ে চিন্তা করেন তখন ব্রেইনে কি ঘটে?

প্রকাশিত : ০৭:৩৮ AM, ২২ সেপ্টেম্বর ২০১৯ রবিবার ২৩৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

৩০৬. আলুর তৈরি যেকোন চিপস খেতে পানসে লাগছে? মাইক্রোওয়েভ এ কিছুক্ষণ রাখুন। এরপর দেখবেন সেই স্বাদ ফিরে এসেছে।

৩০৭. আপনি যখন বিভিন্ন সংখ্যা নিয়ে এলোমেলো চিন্তা করেন তখন আপনার ব্রেইনের পূর্ব অংশ ব্যস্ত থাকে; আপনি যখন কোন কঠিন কাজ সামলানোর চেষ্টা করেন বা কোন গুরুত্বপূর্ণ কাজ শুরু করতে চেষ্টা করেন তখন ব্রেইনের ঐ অংশ আপনাকে এ কাজে সহায়তা করে।

৩০৮. মাথা ব্যাথা হলে আদাযুক্ত চা, নিঃশ্বাসে সমস্যা হলে ব্ল্যাক টি, যখন নার্ভাসনেস থাকে তখন প্যাশন ফ্লাওয়ার টি, যখন এলার্জির সমস্যা থাকে তখন নেটেল টি, হঠাৎ করে রাতে ক্ষুধা বেড়ে গেলে গ্রিন টি, নিজেকে নির্বোধ মনে হলে গিংকো টি, ঘুমাতে চাইলে ভ্যালেরিয়ান টি, দাঁতে সমস্যা থাকলে মধুযুক্ত চা, দ্রুত মেদ কমাতে চাইলে উলোঙ চা পান করতে পারেন।

৩০৯. গোসল করার পানিতে ৫-১০ ব্যাগ গ্রিন টি ছেড়ে দিলে ঐ পানিতে গোসল করলে অনেক উপকার পাবেন। আপনার বডিকে রিলেক্স করবে, স্কিনে মিনারেল এর পরিমাণ বাড়বে, খুশকির পরিমাণ কমে আসবে ও মাথার চুল পড়া কমে যাবে।

৩১০. যখন ওভেন এ ব্রেড বা রুটি গরম করতে দিবেন তখন সাথে প্যানে ৮ পিস বরফের টুকরো রাখতে পারেন। এতে স্টিম উৎপন্ন হবে যা রুটিকে পারফেক্ট করবে।

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ৩১১-৩১৫ কিস্তি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT