রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৬ জুন ২০২২, ১২ই আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

০৮:১৬ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নোয়াখালীতে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু ◈ কালিহাতীতে আশ্রয়ন প্রকল্পে বসবাসরত পরিবারের মাঝে খাবার বিতরণ ◈ রাজারহাটে আওয়ামী লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা ◈ রৌমারীতে কৃষকদের মাঝে বিনামূল্যে স্প্রে মেশিন বিতরণ। ◈ বেদে সম্প্রদায়সহ বানভাসি অসহায় মানুষের পাশে,মধ্যনগর থানা পুলিশ ◈ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ডামুড্যায় আলোচনা সভা অনুষ্ঠিত।। ◈ স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কালিহাতী থানা পুলিশের আতশবাজি প্রদর্শনী ◈ হাইওয়ে পুলিশের উদ্যোগে শেরপুরে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ◈ পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ভার্চুয়ালি উপভোগ করেণ দুর্গাপুর উপজেলা প্রশাসন ◈ দুর্গাপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিনামূল্যে ঔষধ ও ত্রাণ বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনী

আন্তর্জাতিক পুরস্কারে মনোনীত পাবনার পল্লব

প্রকাশিত : 10:45 PM, 18 June 2022 Saturday 26 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এসডিজি বাস্তবায়নে ভুমিকা রাখায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট কর্তৃক দ্যা গ্লোবাল ইয়ুথ এন্ট্রেপ্রেনিউরশীপ অ্যাওয়ার্ড ২০২২ এর জন্য চূড়ান্ত ভাবে মনোনীত হয়েছেন তরুন সংগঠক রাহাত হোসেন পল্লব।

রাহাত হোসেন পল্লব খুব তার প্রতিষ্ঠিত ইয়েস ফাউন্ডেশন এর মাধ্যমে সাইবার সচেতনতা, দারিদ্র বিমোচন, সুবিধা বঞ্চিত শিশুদের জন্য মানসম্মত শিক্ষা ও তরুন উদ্যোগত্তা সৃষ্টিতে কাজ করে যাচ্ছেন। তার প্রতিষ্ঠিত ইয়েস আইটি এর মাধ্যমে তৃনমূল পর্যায়ে তথ্য ও প্রযুক্তি কে কাজে লাগিয়ে শত শত যুবক ফ্রিলান্সিং শিখে ঘরে বসে আয় করার সুযোগ পেয়েছে। পাবনাসহ আশে পাশের জেলায় সৃষ্টি হয়েছে অনেক কর্মসংস্থান।

দক্ষতা উন্নয়ন, সামাজিক বিভিন্ন কাজে অংশগ্রহন, সাইবার নিরাপত্তা ও কর্মসংস্থান সৃষ্টিতে ভুমিকা রাখায় তিনি অর্জন করেছেন আন্তর্জাতিক এই পুরস্কার।

পৃথিবীর বিভিন্ন দেশের সম্ভাবনাময় তরুণ তরুণী, কূটনীতিবিদ, ও সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের নিয়ে আগামী ২৩ থেকে ২৬ জুন থাইল্যান্ড এর রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত হতে যাচ্ছে গ্লোবাল ইয়ুথ লিডারশীপ সামিট ২০২২। সামিট এর ২য় দিনে অ্যাওয়ার্ড প্রোগ্রামে তার হাতে তুলে দেয়া হবে এই পুরস্কার। সেই সাথে আন্তর্জাতিক এই সামিটে তরুন উদ্যোক্তা হিসেবে বাংলাদেশের তথ্য প্রযুক্তি উন্নয়নে বিভিন্ন বিষয় তুলে ধরবেন তিনি।

এই বিষয়ে জানতে চাইলে রাহাত হোসেন পল্লব জানান, আন্তর্জাতিক এই পুরস্কার শুধু আমাকে না আমার দেশকে সম্মানিত করেছে, এই অ্যাওয়ার্ড অর্জন এর মাধ্যমে কাজের প্রতি আরো উৎসাহ বেড়ে যাবে। তাকে মনোনীত করার জন্য তিনি গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট ও বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

স্বপ্নবাজ উদ্যমী তরুণ রাহাত হোসেন পল্লব ইয়েস ফাউন্ডেশন এর পাশাপাশি অনেক সংগঠন এ দক্ষ নেতৃত্বের প্রমাণ দিয়েছেন। তিনি ২০১৪-২০১৬ সাল পর্যন্ত পৃথিবীর অন্যতম বৃহত্তম সংগঠন রোটারী ইন্টারন্যাশনাল- ৩২৮১ এর ইন্টারেক্ট ক্লাব অব পাবনার প্রেসিডেন্ট ছিলেন। তিনি হিমু পরিবহণ, পাবনা ব্লাড নেটওয়ার্ক সহ বেশ কিছু সামাজিক সংগঠন দায়িক্ত পালন করেছেন এবং কাজ করছেন আন্তর্জাতিক প্রতিষ্ঠান মাইক্রোসফট বাংলাদেশ টেক হাব এর আ্যাম্বাসেডর হিসেবে।

এর আগেও রাহাত হোসেন পল্লব জাতীয় আন্তর্জাতিক পরিমন্ডলে বিভিন্ন প্রোগ্রাম সেমিনারে অংশগ্রহণ করে নিজের দেশ তথা নিজ অঞ্চলের প্রতিনিধিত্ব করেছেন।

তিনি ২০১৪ সালে এশিয়ার দেশ গুলোর মেধাবী বাছাইকৃত যুবদের নিয়ে আয়োজিত “অ্যাক্ট এশিয়া -২০১৪” তে প্রতিনিধিত্ব করেন। তিনি ২০১৬ থেকে ২০২১ পর্যন্ত খাদ্য অধিকার নিয়ে আয়োজিত ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ ইয়ুথ পার্লামেন্টে পাবনা-৫ আসনের ইয়ুথ প্রতিনিধি হিসেবে নিজ এলাকার কার্যক্রম তুলে ধরেছেন। এছাড়া তিনি থার্ড নিউ জেনারেশন সেমিনার সাউথ এশিয়া ইয়ুথ একচেঞ্জ প্রোগ্রাম-২০১৮ কমনওয়েলথ ইয়ুথ ফোরাম ও ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট সামিট-২০২১ সহ বিভিন্ন কনফারেন্স এ অংশগ্রহণ এর সুযোগ লাভ করেন।

রাহাত হোসেন পল্লব তার কাজে স্বীকৃতি স্বরুপ ২০১৪ সালে রোটারী ইন্টারন্যাশনাল কর্তৃক বেস্ট ইন্টারেক্টর অ্যাওয়ার্ড, ২০১৫ সালে ইয়াং বাংলা সিআরআই আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা জনাব সজীব ওয়াজেদ জয় এর নিকট হতে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড, ২০১৭ সালে ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড সহ একাধিক সম্মাননা ও পুরস্কার অর্জন করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT