রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

০৫:০৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে দিবস উপলক্ষে ডেমুক্রেসি ইন্টারন্যাশনাল র‌্যালী ও আলোচনা

প্রকাশিত : ০৫:৪৬ PM, ২ অক্টোবর ২০১৯ বুধবার ১৫১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

“অহিংসাং বুনি সম্প্রীতির দেশ” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে গত ২ অক্টোবর বুধবার আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে ডেমুক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ অঞ্চলের আয়োজনে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আন্তজার্তিক অহিংস দিবস উপলক্ষে ২০১৯ উপলক্ষে সকাল ১১টায় ময়মনসিংহ রেল স্টেশন কৃষচূড়া চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হলে গিয়ে শেষ হয়। র‌্যালীটির উদ্বোধন করে বাংলাদেশ আওয়ামীলীগ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এহেতাশামুল আলম।

এসময় বাংলাদেশ আওয়ামীলীগ ময়মনসিংহ মহানগরের সহ সভাপতি গোলাম ফেরদৌস জিল্লু, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, সাংস্কৃতি বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাসার ভাষাণী, বীর মুক্তিযোদ্ধা বিমল পাল, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হক রিপন, বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি দক্ষিণের সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, উত্তরের যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদার, জাতীয় পাটির জেলার দপ্তর সম্পাদক অহেদুজ্জামান আরজু, ক্রীড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক শহীদ আমিনী রুমি, কৃষকলীগের জেলার সাধারণ সম্পাদক আবুল হাসেম রায়হান, ডেমুক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ অঞ্চলের কর্মকর্তা নার্গিস আক্তার ও নিরুপমা ভৌমিক, ডেমুক্রেসি ইন্টারন্যাশনাল ফেলু মো. রফিকুল ইসলাম ও সুমন চন্দ্র ঘোষ এবং জামাল উদ্দিন সহ অনেকে উপস্থিত ছিলেন। র‌্যালী শেষে বিকাল সাড়ে ৩টায় ময়মনসিংহ জেলা পরিষদ হল রুমে আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য: ২০১৭সালের ১৫ জুন জাতিসংঘের সাধারণ সভায় পৃথিবীর লক্ষ্যে এবং অহিংস মতবাদ ও দর্শনের প্রথিকৃৎ মহাত্ম গান্ধীর প্রতি সম্মান জানিয়ে ২ অক্টোবর তার জন্মজয়ন্তীতে আন্তর্জাতিক অহিংস দিবস উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT