রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:২৯ পূর্বাহ্ণ

শিরোনাম

আগ্রাসী খেলাই আমার পছন্দ : সাকিব

প্রকাশিত : ১০:২৪ PM, ১১ ফেব্রুয়ারী ২০২০ Tuesday ৬৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

তানজীম হাসান সাকিব। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের বিপক্ষে আগ্রাসী মনোভাবটা পেসার সাকিবই প্রথমে দেখান। পুরো ম্যাচজুড়ে আক্রমণাত্মক ক্রিকেট খেলে শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। সিলেটে জন্ম নেওয়া ১৭ বছর বয়সী সাকিবের বেড়ে ওঠা দিনাজপুর বিকেএসপিতে।

যুব বিশ্বকাপের ফাইনাল, প্রতিপক্ষ ভারত। এমন বড় মঞ্চে ভারতকে পেয়ে যেন জ্বলে ওঠেন টাইগার যুবারা। এই ম্যাচে ইনিংসের দ্বিতীয় ওভারেই অগ্নিমূর্তি ধারণ করে ভারতীয় ওপেনার দেব্যাংশ সাক্সেনাকে ভয় ধরিয়ে দেন সাকিব।

কী হয়েছিল? টস জিতে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক আকবর আলী। দিনের শুরুতে আর্দ্রতার বাড়তি সুবিধা নিতেই এই সিদ্ধান্ত। তার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে দুর্দান্ত সূচনাও এনে দেন পেসাররা। প্রথম সাত ওভারে মাত্র ৯ রান দিয়ে নিয়েছেন এক উইকেট।

ঘটনা ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে। বোলিং প্রান্তে সাকিব, ব্যাটিং প্রান্তে সাক্সেনা। ব্যাট সোজাসুজি চালানোয় বোলার সাকিবের হাতেই জমা পড়ে। সাকিব বল নিয়েই আগ্রাসীভাবে স্টাম্প লক্ষ্য করে থ্রো করেন, সাক্সেনা সরে না গেলে হয়তো তার মাথায় লাগতো। অগ্নিমূর্তি ধারণ করেন সাক্সেনাও। তাকিয়ে থাকেন সাকিবের দিকে। এরপর সাকিবকে দেখা যায় আম্পায়ারের সঙ্গে কথা বলতে। শেষ পর্যন্ত আম্পায়ারের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

শুরুতেই ভয় পেয়ে যাওয়া সাক্সেনা দুই রানের বেশি করতে পারেননি। অভিষেক দাসের বলে মাহমুদুল হাসান জয়ের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। সাকিব এই ম্যাচে আট ওভার দুই বল করে মাত্র ২৮ রান দেন। ভারতের সর্বশেষ উইকেটটি তিনিই নেন। সাকিব-শরীফুলের দুর্দান্ত বোলিংয়ে প্রথম সাত ওভারে এক উইকেট হারিয়ে ৯ রান নিতে পারে।

আগ্রাসী খেলা নিয়ে জয়ের উচ্ছ্বাসে ভাসতে থাকা সাকিব দক্ষিণ আফ্রিকা থেকে বলেন, ‘আমি আসলে অ্যাগ্রেসিভ খেলতে পছন্দ করি।‘ এজন্য সাকিবের ক্রিকেটে আদর্শ ক্রিকেটার হলেন ডেইল স্টেইন। স্টেইনের উইকেটের ক্ষুধা আর আক্রমণাত্মক ভঙ্গির কারণেই তাকে পছন্দ। এজন্য ধীরে ধীরে নিজের মধ্যেও ডেইল স্টেইনকে ধারণ করেছেন সাকিব, যেটা ফুটে উঠেছে তার খেলায়।

যুব বিশ্বকাপে সাকিব ছয় ম্যাচ খেলে উইকেট নিয়েছেন সাতটি। উইকেট বেশি না নিতে পারলেও বাংলাদেশকে প্রায় ম্যাচেই শুভ সূচনা এনে দিতেন এই সাকিব। ফাইনালে ভারতকে হারানোয় গুরুত্বপূর্ণ অবদান রয়েছে তার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT