রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৭ নভেম্বর ২০২০, ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:৪২ অপরাহ্ণ

শিরোনাম
◈ পত্নীতলায় করোনা সচেতনতায় নারীদের পাশে তথ্য আপা ◈ ফুলবাড়ীয়া ২ টাকার খাবার ও মাস্ক বিতরণ ◈ কাতারে ফেনী জেলা জাতীয়তাবাদী ফোরামের দোয়া মাহফিল ◈ হাসিবুর রহমান স্বপন এমপির রোগ মুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ◈ দৈনিক আলোকিত সকালের ষ্টাফ রিপোর্টার আশাহীদ আলী আশার ৪৩তম জন্মদিন পালিত ◈ সাবেক সেনা কর্মকর্তা ও ফুটবলার রফিকুল ইসলাম স্মরণে দোয়া ও মিলাদ আজ ◈ লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ ও‌সির পুরস্কার পে‌লেন ও‌সি আবদুল জ‌লিল ◈ কাতার সেনাবাহিনীর বিপক্ষে বাংলাদেশের পরাজয় ◈ সম্প্রীতির হবিগঞ্জ সংগঠনের জেলা শাখার সিনিয়র সদস্য নির্বাচিত হলেন শাহিনুর রহমান ◈ ডুমুরিয়ায় আওয়ামীলীগ নেতা গাজী আব্দুল হাদি’র স্মরণ সভা

আগামী৪ সেপ্টেম্বর শারদীয় দুর্গোৎসব,মণ্ডপে মণ্ডপে চলছে বিভিন্ন আয়োজন

প্রকাশিত : ০৬:৪৫ PM, ২৯ সেপ্টেম্বর ২০১৯ Sunday ১২৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আগামী ৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে দুর্গা পূজা তারি লক্ষ্যে সুনামগঞ্জ তাহিরপুর উপজেলার বিভিন্ন মণ্ডপে চলছে প্রতিমা ও দুর্গোৎসবের আয়োজন ।

স্থানীয়দের তথ্যসুত্রে জানাযায় উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের মোট ১১ টি মণ্ডপে দুর্গা পূজার আয়োজন করা হয়েছে। এরমধ্যে সার্বজনীন ৮ টি এবং পারিবারিক ৩টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে।

সরেজমিনে শ্রীপুর উত্তর ইউনিয়নের একাধিক মণ্ডপ ঘুরে দেখা যায়,মণ্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ ও দুর্গোৎসবের বিভিন্ন আয়োজন।বিভিন্ন রঙে সাজিয়ে প্রতিটি মণ্ডপ তৈরি করছেন আয়োজকরা।দুর্গোৎসবকে কেন্দ্র করে উপজেলা শ্রীপুর উত্তর ইউনিয়নের প্রতিটি মণ্ডপের সাজ সজ্জায় বিরামহীন কাজে ব্যস্ত সময় পার করছেন কর্মীরা।

উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের সীমান্তবর্তী এলাকার দেখা যায়, প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন কারিগররা। ছোট বড় নানা আকারের প্রতিমা তৈরি হচ্ছে সেখানে। একদিকে চলছে প্রতিমায় মাটির প্রলেপ দেয়ার কাজ অপর দিকে প্রতিমাশিল্পতদের রংতুলির রঙে রঙ্গিন করে তুলছে প্রতিমাগুলো।

ট্যাকেরঘাট শ্রী শ্রী দুর্গা মন্দির দুর্গা ও নবারুন সংঘ্যের সভাপতি অবিনেশ পাল অমল বলেন এবার তাহিরপুর উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নে সার্বজনীন ও পারিবারিক ভাবে মোট ১১ টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে। এখন মণ্ডপগুলোতে চলছে দুর্গোৎসবের বিভিন্ন প্রস্তুতি।

পূজা কমিটির নেতারা জানান, আগামী ৪ অক্টোবর ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শারদীয় দুর্গোৎসবের সূচনা হবে। দেবীদুর্গা এ বছর ঘোড়ায় চড়ে আসবেন, যাবেনও ঘোড়ায় চড়ে। ৪ অক্টোবর থেকে ৮ অক্টোবর পর্যন্ত দুর্গাপূজা চলবে।

তারা বলেন আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনী দুর্গোৎসবের নিরাপত্তার জন্য আমাদের সাথে যোগাযোগ হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী প্রতিটি মন্ডপ ঘুরে পূজা কমিটির নেতাদের সাথে যোগাযোগ করেছেন এবং দুর্গোৎসবে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি থাকবে বলে উনারা আশ্বাস দিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT