রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৬ মে ২০২১, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৪:৩৭ অপরাহ্ণ

আখাউড়া স্থল বন্দর দিয়ে পোল্টি ফিড রপ্তানি শুরু।

প্রকাশিত : ০২:৪৯ PM, ২৯ নভেম্বর ২০১৯ শুক্রবার ৩৫৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে দীর্ঘ ৫ বছর পর ভারতের ত্রিপুরায় পোল্টি ফিড ও মাছের খাবার রপ্তানি পূনরায় শুরু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশর প্যারাগন পল্টি লিমিটেড ও ভারতের জয়শ্রী দেবনাথের মধ্যে ২০০টন পল্টি ফিড চুক্তির আওতায় ৩০টন ফিডের একটি চালান আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরায় প্রবেশ করে।

ফিড রপ্তানি কারক সি এন্ড এফ এজেন্ট আখাউড়া স্থলবন্দরের ঈমাম ব্রাদারসের সত্তাধিকারী আব্বাছ উদ্দীন ভূইয়া জানান,শর্ত সাপেক্ষে ৫ বছর পর ভারতের ত্রিপুরায় আখাউড়া স্থলবন্দর দিয়ে মাছের খাদ্য ও মুরগির খাবার পূনরায় রপ্তানির কার্যক্রম শুরু হয়েছে।

আখাউড়া স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী জানান, দীর্ঘদিন ফিড রপ্তানি বন্ধ থাকার পর টন প্রতি ৪৬৭ ডলারে গতকাল দুপুরে ৩০ টনের একটি চালানের দুইটি কাবারভেন গাড়ী আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরায় প্রবেশ করে।

উল্লেখ্য গত ৫ বছর পূর্বে আখাউড়া স্থলবন্দর দিয়ে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার অভিযোগে বাংলাদেশ থেকে ফিড আমদানি বন্ধ করে ভারত।ত্রিপুরার সেভেন সিষ্টার খ্যাত সাতটি অংগ রাজ্যে মাছের খাবার ও মুরগীর খাবারের ব্যপক চাহিদা থাকায় শর্ত সাপেক্ষে পুনরায় আমদানির অনুমোদন দেয় ভারতীয় কতৃপক্ষ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT