রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৬ মে ২০২১, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৩:১৯ অপরাহ্ণ

আখাউড়ায় মর্টার সেল উদ্ধার

প্রকাশিত : ০৩:১৭ PM, ৩০ নভেম্বর ২০১৯ শনিবার ২৩৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একাত্তরের স্বাধীনতারযুদ্ধের সময়ের একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছে।

আজ শনিবার সকাল ১১টায় আখাউড়া পৌরসভার দুর্গাপুর গ্রাম থেকে মর্টারশেলটি উদ্ধার করা হয়। বর্তমানে মর্টার শেলটি পুলিশ পাহারায়দুর্গাপুর গ্রামেই আছে।

নিরাপত্তা বাহিনীর মাইন বিশেষজ্ঞ দলেরসদস্যরা উক্ত শেলটি পরীক্ষা করবেন বলে পুলিশ জানিয়েছেন।

ঘটনাস্থলে নিয়োজিত আখাউড়া থানার এসআই তাজুল ইসলাম জানায়, দুর্গাপুর গ্রামের পূর্বপাড়ার সোহরাব মিয়ার (৪০)বসতভিটায় নতুন একটি পাকা বাড়ি নির্মাণের জন্য আজ শনিবারমাটি খোঁড়ার কাজ করছিলেন।

এক পর্যায়ে পরিত্যক্ত মর্টারশেলটির দেখা মেলে। এসময় তা দেখতে উৎসুক জনতার ভিড়জমে। পুলিশ প্রশাসন ঘটনা জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শনকরে এবং ঘটনাস্থলটি পুলিশ পাহারায় রাখা হয়েছে।

ধারণা করা হচ্ছে, শেলটি বাংলাদেশ-পাকিস্তান যুদ্ধের সময় ফেলেরাখা হয়। তবে মর্টার শেলটি নিস্ক্রিয় কি না তা আপাতত বলাযাচ্ছে না। বর্তমানে মর্টার শেলটি পুলিশ পাহারায় ঘটনাস্থলেইরাখা হয়েছে।

আখাউড়া থানার অফিসার ইনর্চাজ রসুল আহমদ নিজামী জানায়, মর্টার শেলটি পুরাতন এবং পরিত্যক্ত। মাটির নিচ থেকেউদ্ধার হয়েছে। মর্টার সেল পরীক্ষার জন্য নিরাপত্তা বাহিনীরবিশেষজ্ঞ দলকে খবর দেয়া হয়েছে তারা আসলেই জানা যাবে মর্টারশেলটি সক্রিয় কিনা। বর্তমানে মর্টার শেল পুলিশের বিশেষপাহারায় রাখা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT