রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:১৭ পূর্বাহ্ণ

আখাউড়ায় পদ্মাবিলের সৌন্দর্য উপভোগে ব্রাহ্মণবাড়িয়ার এক ঝাক তরুণ সাংবাদিক

প্রকাশিত : ১২:২০ AM, ৫ অক্টোবর ২০১৯ শনিবার ৫২৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আখাউড়ার ঘাগুটিয়া ও ধর্মনগর কালীবাড়ী পদ্মবিলের
প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া, কসবা, নবীনগর ও বিজয়নগর উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার একঝাক তরুণ সাংবাদিক। সাংবাদিকদের মতো দূর দূরান্ত থেকে অনেক ভ্রমন পিয়াসী পর্যটকদের ঢল নামে প্রতিদিন সকাল দুপুর কিংবা বিকালে।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ঘাগুটিয়া ও ধর্মনগর কালীবাড়ী পদ্মবিলে এখন ভ্রমন পিয়াসী পর্যটকদের আনাগোনায় মুখরিত, যে কারো মনে ভিন্নমাত্রার অনুভুতি জাগাবে এই পদ্মবিলের সৌন্দর্যে। ভারতের ত্রিপুরা রাজ্যের আমতলী আর বাংলাদেশের আখাউড়া উপজেলার ঘাগুটিয়া গ্রামের মাঝখানের বিলে জলপদ্ম সারি সারি ডগায় ফোটা গোলাপী পদ্মের সুবাশ আর বাতাসের দোলাজলে সৃষ্টি হয়েছে এক ভিন্ন প্রকৃতিক পরিবেশ। বর্ষামৌসুমে পর্যটকদের অনেকেই আসেন পদ্মের সৌন্দর্য্যে উপভোগের পাশাপাশি ছবিতুলে নিজেকে সৃতির ফ্রেমে বন্ধি রাখতেসব বয়সীর মানুষ ভীড় করছে এ পদ্মাবিলে।

প্রকৃতির এই নয়নাভিরাম পদ্মবিলটি সাধারন মানুষের কাছে গত কয়েক বছর আগেও অপরিচিত ছিল। কিন্তু
ফেইজবুকের কল্যানে তা এখন অনেকের কাছেই পরিচিত। আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের ঘাগুটিয়া পদ্মবিলটি প্রায় ১২০ একর জায়গা নিয়ে বিস্তৃত, আর ধর্মনগর কালীবাড়ী পদ্মবিলটি প্রায় ২০০একর জায়গা নিয়ে কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের বোল্লাবাড়ী পর্যন্ত বিস্তৃত।

প্রতিদিন পরিবার পরিজন নিয়ে শতশত দর্শনার্থী আসে এই দুটি বিল পরিদর্শন করার জন্য।
স্থানীয় সরকারের কাছে সাংবাদিক ও স্থানীয় এলাকাবাসীর, দাবী এই পদ্মবিলে সৌন্দর্যরক্ষাসহ
রাস্তাঘাটগুলো মেরামত করা। পাশাপাশি স্থানদুটির গুরুত্ব বিবেচনা করে এর উন্নয়ন কল্পে যা যা করা দরকার তা করার দাবি জানান।

এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক যুগান্তর আখাউড়া প্রতিনিধি মহিউদ্দিন মিশু, নবী নগর বাংলাটিভির প্রতিনিধি পিয়াল হাসান রিয়াজ, আখাউড়া টেলিভিশন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বাংলা টিভির আখাউড়া প্রতিনিধি সাইফুল ইসলাম,বিজয়টিভির ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতি নিধি আনোয়ার হোসেন উজ্জল কসবা বাংলাটিভির প্রতিনিধি মো:রুবেল হোসেন,বিজয় নগর বাংলাটিভির প্রতিনিধি সামছুল ইসলাম লিটন,আখাউড়া বিজয়টিভির প্রতিনিধি আশরাফুল মামুন,আখাউড়া মোহনাটিভির প্রতিনিধি মোশারফ হোসেন কবীর সাংবাদিক অমিত হাসান অপু প্রমূখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT