রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৬ জুন ২০২১, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:২৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ বিলাইভ মিউজিক স্টেশন থেকে আগামী রবিবার আসছে রাহিব খানের ❝তুই আশিকি❞ ◈ আজীবন সম্মাননা পাচ্ছেন সংগঠক মোস্তফা কামাল মাহদী ◈ বিএসআরএফ দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় মোসকায়েত মাশরেককে শুভেচ্ছা ◈ ঠাকুরগাঁওয়ে ধর্ষন মামলা আসামীকে পুলিশের সহযোগীতার অভিযোগে সংবাদ সম্মেলন ◈ ঘাটাইল লক্ষিন্দর ইউনিয়নে টাকা ছাড়া হয় না ভাতা কার্ড ◈ রেড ক্রিসেন্ট চট্টগ্রামের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন ◈ জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে স্থানীয় মাদ্রাসায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন ◈ কালিহাতীতে বাড়ছে করোনা, সামাজিক সচেতনতায় ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ অব্যাহত ◈ মুক্তাগাছায় ভ্রাম্যমাণ আদালতে ৭ জনের জেল ◈ রায়পুরায় ট্রেনের সাথে প্রাইভেটকারের ধাক্কা, ঘটনার ৬ দিনপর এক পুলিশ কর্মকর্তার মৃত্যু

আক্তারুজ্জামান চৌধুরী বাবুর ৭ম মৃত্যুবার্ষিকী আজ।

প্রকাশিত : ০৫:১৭ PM, ৪ নভেম্বর ২০১৯ সোমবার ১১৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সাবেক সদস্য, বর্ষিয়ান রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট শিল্পপতি মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭ম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ, আনোয়ারা ও কর্নফুলি উপজেলা আওয়ামীলীগসহ এর অঙ্গসংগঠন দুপুর থেকে আনোয়ারার হাইলধর গ্রামে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন, খতমে কোরআন ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দীন আহমেদ জানান, আজকে আমরা আকতারুজ্জামান বাবুর স্মরনে ওনার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা সহ আমাদের জেলা কার্যালয়ে দোয়া, খতমে কোরআন ও মিলাদ মাহফিলের আয়োজন করেছি। এবং জেএসসি-জেডিসি পরীক্ষার কারনে আমরা এখন বড় ধরনের কোনো কর্মসূচি দিচ্ছি না, তবে আক্তারুজ্জামান বাবুর স্মরনে আগামী ১৩ ই অক্টোবর ২০১৯, বাকলিয়া কেবি কনভেনশন হলে বড় ধরনের স্মরণ সভা করার আমাদের পরিকল্পনা রয়েছে। এবং এই স্মরন সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতা কর্মীদের উপস্থিত থাকার জন্য তিনি অনুরোধ জানিয়েছেন।

আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মালেক জানান, এবার নেতার মৃত্যুবার্ষিকীর দিন জেএসসি- জেডিসি পরীক্ষা থাকায় বড় কোনো আয়োজন রাখা হয়নি। তবে সোমবার বেলা দুইটা থেকে কবরে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা,খতমে কোরআন ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মসূচি পালন করা হবে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের নেতা কর্মীরাও আক্তারুজ্জামান চৌধুরী বাবুর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন সহ, দোয়া, খতমে কোরআন ও মিলাদ মাহফিলে অংশ নিবে বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম. বোরহান এবং সাধারণ সম্পাদক আবু তাহের।

উল্লেখ্য, আখতারুজ্জামান চৌধুরী বাবু ১৯৭২ সালে গঠিত গণপরিষদের সদস্য, স্বাধীনতার পর ১৯৮৬, ১৯৯১ ও ২০০৮ সালে এম.পি, ১৯৭৮ থেকে আমৃত্যু চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি এবং ২০১১ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি, এফবিসিসিআই-এর প্রেসিডেন্ট ও পরবর্তীতে প্রশাসক, ওআইসি ভুক্ত দেশ সমূহের চেম্বারের প্রেসিডেন্ট, ১৯৮৯ সালে ৭৭ জাতি গ্রুপের ভাইস-চেয়ারম্যান দায়িত্বপালন করেন।

২০১২ সালের ৪ নভেম্বর ৭১ বছর বয়সে কিডনী রোগ জনিত কারনে আখতারুজ্জামান চৌধুরী বাবু ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর তারই বড় ছেলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আনোয়ারা-কর্ণফুলী আসন থেকে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। বর্তমানে তিনি সরকারের ভূমিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT