রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ মে ২০২১, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০২:৪৫ পূর্বাহ্ণ

আকবর-নোলক বাবু-শিহাবদের নিয়ে মাহে রমজানে স্বপন আহসান

প্রকাশিত : ০৩:২৬ AM, ২৭ এপ্রিল ২০২১ মঙ্গলবার ৯১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সুরের ভূবনের প্রতিশ্রুতিশীল এক সাধকের নাম স্বপন আহসান। দেশীয়- শুদ্ধ সংগীত উপহার দিয়ে তিনি শ্রোতাদের হৃদয়ের মনিকোঠায় পৌঁছে গেছেন বেশ আগেই। তাঁর সুর আর কথায় গান করেছেন দেশের খ্যাতনামা প্রায় সব শিল্পী। মমতাজ, আসিফ ও কনা থেকে শুরু করে লুৎফর হাসান, বেলাল খান, এফ আই সুমন, পড়শি, ইমরানসহ অনেকেই তাঁর গান পরম অনুরাগের সাথে কন্ঠে তুলে নিয়েছেন। এভাবেই বছরের পর বছর ধরে সুরের স্বজন হয়ে দক্ষতার সাথে কাজ করে চলছেন স্বপন আহসান। তাঁর গান নিয়ে প্রকাশিত এ্যালবামের সংখ্যাও অনেক। ফিতা ক্যাসেট, সিডির যুগ শেষ করে এখন ইউটিউবের যুগেও কাজ থেমে নেই স্বপন আহসানের। বেশ দাপটের সাথেই বিচরণ করছেন সুরের জগতে।

মাহের রমজান উপলক্ষে প্রথমবারের মতো ইসলামী গান নিয়ে কাজ করলেন জনপ্রিয় সুরকার ও গীতিকার স্বপন আহসান। ‘Lyric For Soul Limited’ থেকে জিল্লুর রহমানের প্রযোজনায় প্রকাশিত গানগুলো ইতোমধ্যে বেশ প্রশংসিত হয়েছে। স্বপন আহসানের কথা ও সুরে গানগুলোতে কন্ঠ দিয়েছেন ইত্যাদীখ্যাত শিল্পী আকবর, ক্লোজআপ ওয়ান চ্যাম্পিয়ান নোলক বাবু, গোল্ডেন ভয়েজখ্যাত ওস্তাদ শাহাবুদ্দীন শিহাব, খ্যাতনামা কথাবন্ধু টুটুল জহিরুল ইসলাম, সাংবাদিক ও কন্ঠশিল্পী আবিদ আজম ও শিল্পী সাদিয়া জাহান অনন্যাসহ আরো কয়েকজন শিল্পী। আধুনিক গানের মানুষ গীতিকার ও সুরকার স্বপন আহসান এ সম্পর্কে গণমাধ্যমকে জানান, আসলে আমার শিশুপুত্র আরাফের অনুরোধে আসলে ইসলামী গান নিয়ে কাজে আমি আগ্রহী হয়ে উঠি, এটা একটা অলৌকিক ব্যাপার। দেশের খ্যাতনামা সব শিল্পীদের নিয়ে ভিন্নধর্মী কাজগুলো করেছি ভেবে ভালো লাগছে। প্রথমবারের মতো ইসলামী গান নিয়ে কাজে নেমে এতটা সাড়া পাবো ভাবি নি। সকল প্রশংসা আল্লাহর। প্রযোজক বড় ভাই জিল্লুর রহমানের সহায়তা ছাড়া কোনভাবেই আমাদের সফলভাবে গানগুলো শেষ করা সম্ভব হতো না। ইসলামী গান নিয়ে প্রথমবারের মতো কাজ করলাম, এখন শ্রোতারাই সঠিক মূল্যায়ণ করতে পারবেন।

এদিকে, প্রযোজক জিল্লুর রহমান জানান, কেবল ব্যাণিজ্যিক উদ্দেশ্যে নয়, মানুষের অন্তরে শুদ্ধ-সুন্দর গানগুলো যদি আলোড়ন সৃষ্টি করে তবে সেটাই বড় সার্থকতা। স্বপন আহসান নির্ভতচারী হলেও খুব গুণী একজন গানের মানুষ। ফলে তাঁর গানের বাণী ও সুর সহজে মানুষের অন্তরে রেখাপাত করবে বলেই আমার বিশ্বাস।

ইসলামী গানগুলোর সংগীতায়োজন করেছেন ডিউক থিউটোনিয়াস মারমা। আর ভিডিও পরিচালনা করেছেন মাহবুব রহমান। ‘Lyric For Soul Limited’ এর ইউটিউব চ্যানেলে অধিকাংশ গান প্রকাশ পাবার পর বেশ সাড়া পাওয়া গেছে। প্রতিষ্ঠানটি আধ্যাত্মিক সংগীত পিপাসুদের হৃদয়ের খোরাক মোটাবে বলে প্রত্যাশা করে সংশ্লিষ্টরা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT