রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:৪৪ পূর্বাহ্ণ

আইফোন কর্মীদের জন্য মাস্ক তৈরি করছে অ্যাপল

প্রকাশিত : ০৬:১২ PM, ১১ ফেব্রুয়ারী ২০২০ Tuesday ১৩৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

চীনে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে অন্যান্য কোম্পানির মতো ফক্সকনও দেশটির চন্দ্রমাস শেষ হওয়া পর্যন্ত অ্যাপল সামগ্রী উৎপাদন সাময়িক বন্ধ রেখে মাস্ক তৈরিতে নেমেছে। আন্তর্জাাতিক গণমাধ্যম দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এই খবর পাওয়া গেছ।

তাইওয়ানভিত্তিক এ প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, কারখানায় ইনফ্রারেড টেম্পারেচার পরিমাপক যন্ত্রপাতি ব্যবহার করা হবে যা দিয়ে সম্ভাব্য করোনাভাইরাস শনাক্ত করতে সক্ষম হবেন তারা।

অ্যাপল সরবরাহকারী ইলেকট্রনিক্স সংস্থা ফক্সকন করোনা ভাইরাস প্রকট হওয়ায় চলতি মাসের শেষে দৈনিক ২০ লাখ সার্জিক্যাল মাস্ক উৎপাদন করতে চায়। ইতোমধ্যে চীনের দক্ষিণাঞ্চলীয় শহর শেনজেনে পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে।

ফক্সকনের স্যোশাল মিডিয়া প্লাটফর্ম উইচ্যট এক বিবৃতিতে জানিয়েছে, কোম্পানির বিশেষ ব্যবস্থাপনায় তৈরি করা মাস্ক তাদের কর্মকর্তাদের জন্য দেয়া হবে। পাশাপাশি যেসব দেশে মাস্কের ঘাটতি রয়েছে সেখানেও সরবরাহ করা হবে। কারণ ভাইরাসটি মহামারি আকার ধারণ করায় মাস্ক তৈরিতে হিমশিম খাচ্ছে প্রতিদিন দুই কোটির মতো মাস্ক উৎপাদিত দেশ চীন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT