রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১, ১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:২৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ রায়পুর বামনী ইউ‌পি নির্বাচন ক‌রে জন‌সেবা কর‌তে চান সাংবা‌দিক দে‌লোয়ার মৃধা ◈ ধামইরহাটে নৌকার বিজয় নিশ্চিতে প্রচারনায় কেন্দ্রীয় যুবলীগ নেতারা ◈ নজিপুরে হাবিব ডিজিটাল প্যানা সাইন এর শুভ উদ্বোধন ◈ লালমোহনে সরকারি খালের মধ্যে করা নির্মানাধীন ভবন ভেঙ্গে দিলেন ইউএনও ; নির্মান সামগ্রী নিলামে বিক্রি ◈ মৌলভীবাজার সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ কর্তৃক মেয়র ফজলুর রহমানের সাথে মতবিনিময় ◈ বেলাবতে বিস্ফোরক লাইসেন্স ছাড়া যততত্র বিক্রি হচ্ছে এলপিজি সিলিন্ডার গ্যাস ও পেট্রোল ◈ ছাতকে রাষ্ট্রিয় মর্যাদায় মুক্তিযোদ্ধা শাহ মনোহর আলীর দাফন সম্পন্ন ◈ বাগাতিপাড়ায় আধুনিক বীজ উৎপাদনে রোপা আমন ফসলের মাঠ দিবস ◈ অপার সম্ভাবনা রপ্তানি ও শিল্প ব্যবহারযোগ্য আলুর আবাদ বৃদ্ধিতে গুরুত্ব দেয়া হচ্ছে-ডোমারে কৃৃষিমন্ত্রী ◈ গংগাচড়ায় পিপিআর রোগ নির্মূলে বিনামুল্যে টিকা প্রদানের উদ্ধোধন

অ্যাকশন শুরু ডিএমপিতে

প্রকাশিত : ০৭:৪৩ AM, ২৭ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার ১৩৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) শুদ্ধি অভিযান শুরু হয়েছে। এর অংশ হিসেবে ইতোমধ্যে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এএসআই নাসিম এবং পরিদর্শক কামরুল ইসলামকে ঢাকার বাইরে বদলি করা হয়েছে। ক্যাসিনো কারবারে যুক্ত ১৯ নেপালিকে পালাতে সহায়তা করার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে রমনা থানার কনস্টেবল দীপঙ্কর চাকমা ও ডিএমপির প্ররক্ষা বিভাগের এএসআই গোলাম হোসেন মিঠুকে।

এ ছাড়া ঢাকার ৫০ থানার ওসির আমলনামা নিয়েছেন পুলিশ কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম। এর মধ্যে যেসব ওসি ক্যাসিনো কারবারে জড়িত এবং যারা বছরের পর বছর ধরে ঢাকার এক থানা থেকে আরেক থানায় দায়িত্ব পালন করছেন তাদের কয়েকজনকে সরিয়ে দেওয়া হচ্ছে।

একাধিক সূত্রে জানা গেছে, ঢাকার ৫০ থানার ওসির মধ্যে অন্তত ১৩ জনের বিষয়ে নেতিবাচক তথ্য পাওয়া গেছে। তাদের ডিএমপির বাইরে বদলি, ওসির পদ থেকে সরিয়ে দেওয়াসহ অন্যান্য প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া শুরু হচ্ছে। বেশ কয়েকজন ওসির বিরুদ্ধে ক্যাসিনো বাণিজ্যের টাকার ভাগ নেওয়ার তথ্য পেয়েছে ডিএমপি সদর দপ্তর। এ ছাড়া কয়েকজন ওসির বিরুদ্ধে সেবাপ্রত্যাশী মানুষকে হয়রানিসহ দুর্নীতিতে জড়িত থাকার তথ্য মিলেছে। পর্যায়ক্রমের তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেবে পুলিশ কমিশনারের দপ্তর। ইতোমধ্যে যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে জিজ্ঞাসাবাদ করে বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ক্যাসিনোর টাকা নেওয়ার তথ্য পেয়েছে আইন প্রয়োগকারী সংস্থা। অন্যান্য সোর্স থেকেও এমন তথ্য পাওয়া গেছে। এসব তথ্য যাচাই-বাছাইয়ের পরই ব্যবস্থা নেওয়া হবে বলে সূত্র জানিয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকালে পুলিশ কমিশনার গোয়েন্দা পুলিশের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানে তিনি গোয়েন্দা কর্মকর্তাদের কঠোর বার্তা দিয়ে বলেছেন, গোয়েন্দা পুলিশের কোনো সদস্য ঘুষ-দুর্নীতির সঙ্গে জড়িত হলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। তিনি গোয়েন্দা পুলিশের সদস্যদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে বলেছেন।

গত ২০ আগস্ট পুলিশ কমিশনার ডিএমপির ওসি থেকে শুরু করে বিভাগীয় প্রধানদের সঙ্গে এক বৈঠকে বলেন, যেসব ওসির এলাকায় ক্যাসিনো বা অন্যান্য জুয়ার সামগ্রী মিলবে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। কোনো পুলিশ সদস্য মাদকের সঙ্গে যুক্ত হলে তার বিরুদ্ধে কঠোর বিভাগীয় ব্যবস্থার কথাও বলেন তিনি।

জানা গেছে, মোহাম্মদ শফিকুল ইসলাম ঢাকার পুলিশ কমিশনার হিসেবে যোগদানের পরই ঢাকার ৫০ থানার ওসির আমলনামা নেওয়া শুরু করেন। ডিএমপির কোন কোন থানার ওসি বছরের পর বছর ধরে এক থানা থেকে আরেক থানায় ওসি হিসেবে দায়িত্ব পালন করছেন। কাদের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ রয়েছে তাদের বিষয়ে খোঁজ নেওয়া শুরু করেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে, যাদের আমলনামা খারাপ পাওয়া গেছে তাদের ওসির পদ থেকে সরিয়ে দক্ষ ও চৌকস পরিদর্শকদের ওসি হিসেবে পদায়নের প্রক্রিয়া শুরু হচ্ছে। এ ছাড়া যেসব এসি, এডিসি ও ডিসির বিরুদ্ধে বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার তথ্য মিলবে তাদেরও সরিয়ে দেওয়া হবে ডিএমপি থেকে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT