রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

০১:৩২ অপরাহ্ণ

শিরোনাম
◈ নাটোরে দুদক কর্মকর্তা পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে দুই যুবক আটক ◈ চৌমুহনী গোলাবাড়িয়া ভয়াবহ অগ্নিকান্ডে অর্ধশতাধিক দোকান পুঁড়ে ছাই ◈ বাল্য বিয়ে বন্ধ করতে গায়ে হলুদের অনুষ্ঠানে চাটখিলের ইউ এন ও ◈ গোচরা ব্যবসায়ী সমিতির নির্বাচনে অর্থ সম্পাদক মনোনয়ন ফরম সংগ্রহ করেন মোহাম্মদ সেলিম উদ্দীন। ◈ রাঙ্গুনিয়ায় কর্ণফুলী নদীতে নৌকাডুবিতে নিখোঁজ মা টুম্পা ও ছেলে বিজয ভাসমান লাশ উদ্ধার। ◈ কালিয়াকৈরে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ◈ ঋণের বোঝা বইতে না পেরে আত্নহত্যা ◈ শিবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ◈ বনভোজনের চাঁদা না দেয়ায় শিক্ষার্থীকে স্কুল থেকে টিসি দেয়ার হুমকি ◈ ফরিদগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামূলক প্রেস ব্রিফিং

অশুভ শক্তিকে পরাজিত করতে নিষ্ঠার সঙ্গে কাজ করুন

প্রকাশিত : ০৮:০৭ PM, ১৩ ফেব্রুয়ারী ২০২০ Thursday ৪১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জননিরাপত্তা নিশ্চিতের জন্য অশুভ শক্তিকে পরাজিত করতে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) সদস্যদের সততা, সাহস ও নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার গাজীপুরের শফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে আনসার ও ভিডিপি’র ৪০তম জাতীয় সমাবেশে শেখ হাসিনা এই আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, জননিরাপত্তা রক্ষার ক্ষেত্রে আপনারা অশুভ শক্তিকে পরাজিত করতে সততা, সাহস ও আন্তরিকতার সঙ্গে কাজ করবেন এটাই আমাদের আশা।

‘বাংলাদেশ এখন বিশ্বের সঙ্গে শান্তি বজায় রাখতে সক্ষমতা অর্জন করেছে’ উল্লেখ করে শেখ হাসিনা আনসার ও ভিডিপি সদস্যদের দেশের উন্নয়নে ব্যাপক অবদান রাখার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমরা সবাইকে নিয়ে (দেশের উন্নয়ন) কাজ করার সুযোগ তৈরি করেছি। আপনাদেরও এখানে অনেক দায়িত্ব রয়েছে। আপনারাও দেশের উন্নয়নে ব্যাপক অবদান রাখতে পারেন।

দেশের সামগ্রিক উন্নয়নের পূর্বশর্ত স্থিতিশীল রাজনৈতিক ও অর্থনৈতিক পরিবেশ বজায় রাখা এবং এ পরিবেশ বজায় রাখার ক্ষেত্রে আনসার সদস্যরাও গুরুত্বপূর্ণ অংশীদার বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সবাই একযোগে কাজ করলে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ অচিরেই বাস্তবে রূপান্তরিত করতে পারব-এটা আমার দৃঢ় বিশ্বাস।’

তিনি আরও বলেন, আমরা সবাই মিলে কাজ করলে আমার মনে হয় সেই দিন খুব বেশি দূরে নয়, যখন বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত, উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।

এর আগে অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বাংলাদেশ আনসার ও ভিডিডি একাডেমির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরিফ কায়কোবাদ।

পরবর্তীতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪০তম জাতীয় সমাবেশ উপলক্ষে আয়োজিত কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সাহসিকতা ও কল্যাণমুলক কাজের স্বীকৃতি হিসেবে ১৪৩ জন আনসার ও ভিডিপি সদস্যকে ৮ ধরনের পদক তুলে দেন শেখ হাসিনা।

পদকগুলোর মধ্য রয়েছে বাংলাদেশ আনসার পদক, রাষ্ট্রপতি’র আনসার পদক, বাংলাদেশ ভিডিপি পদক, বাংলাদেশ আনসার সেবা পদক, রাষ্ট্রপতি’র আনসার সেবা পদক, বাংলাদেশ ভিডিপি সেবা পদক এবং রাষ্ট্রপতি’র ভিডিপি সেবা পদক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
25 26 days 13 14 hours 27 28 minutes 09 10 seconds

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT