রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০২:০৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ ঘাটাইল প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে ওসির মত বিনিময় সভা অনুষ্ঠিত ◈ শরীয়তপুরে সাংবাদিক নেতা পারভেজ এর উপর হামলা,নিন্দা জানিয়েছে ডামুড্যা প্রেসক্লাব ◈ কালিহাতীতে যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হা‌রিয়ে খা‌দে! নিহত এক ◈ করিমগঞ্জ থানার (ওসি) মমিনুল ইসলাম কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ (ওসি) নির্বাচিত ◈ ভূঞাপুরে চার মোটরসাইকেল চালককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় ২ শিশুর মৃত্যুর অভিযোগ ◈ চিরিরবন্দরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ ◈ শাহজাদপুর উপজেলা পরিষদের বেসিনে নেই সাবান-পানি, এক বছরেই ব্যবহার অনুপযোগী ◈ ফুলবাড়ীয়ায় হাত ভাঙা বৃদ্ধা ও হাসপাতাল শয্যায় অসহায় রোগীকে অর্থ সহায়তা প্রদান ◈ আড়িয়াল বিলে অস্থায়ী হাঁসের খামার

অল্প সময়ের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: আতিক

প্রকাশিত : ০২:২৮ PM, ৯ অগাস্ট ২০২১ সোমবার ৬১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রত্যেক নাগরিক তার নিজ বাসাবাড়ি পরিষ্কারের মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তুললে, অল্প সময়ের মধ্যে এডিশ মশা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (৯ আগস্ট) রাজধানীর গাবতলী বাস টার্মিনালে পরিবহন শ্রমিক এবং দুস্থ মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মেয়র।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ এলাকাকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আমাকে ভোট দিয়ে আপনারা জনপ্রতিনিধি নির্বাচন করেছেন। তাই আপনাদের নিরাপদে রাখা আমার দায়িত্ব। আমি সে দায়িত্ব পালন করে যাবো। অল্প সময়ের মধ্যে নগরকে ডেঙ্গু মুক্ত করবো। তবে মনে রাখবেন, এই নগর আমার একার না, সবার। তাই সবাই একজোট হয়ে কাজ করলে শহরে কোনো সংকট থাকবে না।

মেয়র বলেন, এডিস মশা নির্মূলে আমরা নিয়মিত বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করছি। অনেক নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাচ্ছি। যাদের বাড়িতে এই লার্ভা পাওয়া যাচ্ছে, ভ্রাম্যমাণ আদালত সেসব ভবন মালিককে জরিমানা করছেন। অথচ আমরা চাইলে খুব সহজে এই এডিসের লার্ভা ধ্বংসে ৫০ টাকার কেরোসিন তেল ছিটালেই লার্ভা জন্মাতে পারে না। নিজ পরিবারকে রক্ষায় প্রত্যেককে নিজ বাড়ি এবং বাড়ির চারপাশ পরিষ্কার রাখতে হবে।

বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের বেশিরভাগ হাসপাতালে শয্যা খালি নেই জানিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, অনেকেই খামখেয়ালি করে মাস্ক পরেন না। তারা বলেন মাস্ক না পরলে তাদের কিছু হবে না। অথচ তাদের দ্বারা পরিবারের অন্যান্য সদস্যরা করোনায় আক্রান্ত হচ্ছেন। চিকিৎসার জন্য হাসপাতালে শয্যা পাচ্ছেন না। তাই প্রত্যেককে বাধ্যতামূলক মাস্ক পরার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT