রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২৮ মে ২০২২, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

০১:৩৩ অপরাহ্ণ

শিরোনাম
◈ করিমগঞ্জে নৃশংস হত্যাকাণ্ড, কোমর থেকে খণ্ডিত এক ব্যক্তির লাশ উদ্ধার। ◈ পুরুষ সেজে চাচিকে ভাগিয়ে নিয়ে বিয়ে করলেন তরুণী ◈ ইভটিজিং অভিযোগে ছাত্রদল পিটিয়েছে ছাত্রলীগ: ছাত্রদল বলছে ভিত্তিহীন! ◈ মডেল প্রেস ক্লাব সভাপতির বিরুদ্ধে মারপিটের অভিযোগ : থানায় জিডি ◈ কালিহাতীতে দুই গ্রামের সংঘর্ষে নিহত ১, আহত ১৫! অতিরিক্ত পুলিশ মোতায়েন ◈ সাবেক ইউপি চেয়ারম্যান আমিন জিএস এর পিতার স্মরণে দোয়া মাহফিল ◈ ভূঞাপুরে চরাঞ্চলে তিলের বাম্পার ফলনের সম্ভাবনা ◈ পথশিশুকে বিয়ে দিল গান্ধি আশ্রম ট্রাস্ট ◈ নবীগঞ্জের হাটবাজারে মৎস্য অফিসের অভিযান; পোনা মাছ অবমুক্ত ◈ রায়পু‌রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার বিতরন

অল্প সময়ের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: আতিক

প্রকাশিত : ০২:২৮ PM, ৯ অগাস্ট ২০২১ সোমবার ১৮১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

প্রত্যেক নাগরিক তার নিজ বাসাবাড়ি পরিষ্কারের মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তুললে, অল্প সময়ের মধ্যে এডিশ মশা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (৯ আগস্ট) রাজধানীর গাবতলী বাস টার্মিনালে পরিবহন শ্রমিক এবং দুস্থ মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মেয়র।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ এলাকাকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আমাকে ভোট দিয়ে আপনারা জনপ্রতিনিধি নির্বাচন করেছেন। তাই আপনাদের নিরাপদে রাখা আমার দায়িত্ব। আমি সে দায়িত্ব পালন করে যাবো। অল্প সময়ের মধ্যে নগরকে ডেঙ্গু মুক্ত করবো। তবে মনে রাখবেন, এই নগর আমার একার না, সবার। তাই সবাই একজোট হয়ে কাজ করলে শহরে কোনো সংকট থাকবে না।

মেয়র বলেন, এডিস মশা নির্মূলে আমরা নিয়মিত বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করছি। অনেক নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাচ্ছি। যাদের বাড়িতে এই লার্ভা পাওয়া যাচ্ছে, ভ্রাম্যমাণ আদালত সেসব ভবন মালিককে জরিমানা করছেন। অথচ আমরা চাইলে খুব সহজে এই এডিসের লার্ভা ধ্বংসে ৫০ টাকার কেরোসিন তেল ছিটালেই লার্ভা জন্মাতে পারে না। নিজ পরিবারকে রক্ষায় প্রত্যেককে নিজ বাড়ি এবং বাড়ির চারপাশ পরিষ্কার রাখতে হবে।

বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের বেশিরভাগ হাসপাতালে শয্যা খালি নেই জানিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, অনেকেই খামখেয়ালি করে মাস্ক পরেন না। তারা বলেন মাস্ক না পরলে তাদের কিছু হবে না। অথচ তাদের দ্বারা পরিবারের অন্যান্য সদস্যরা করোনায় আক্রান্ত হচ্ছেন। চিকিৎসার জন্য হাসপাতালে শয্যা পাচ্ছেন না। তাই প্রত্যেককে বাধ্যতামূলক মাস্ক পরার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT