রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০২:১২ অপরাহ্ণ

শিরোনাম
◈ ঘাটাইল প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে ওসির মত বিনিময় সভা অনুষ্ঠিত ◈ শরীয়তপুরে সাংবাদিক নেতা পারভেজ এর উপর হামলা,নিন্দা জানিয়েছে ডামুড্যা প্রেসক্লাব ◈ কালিহাতীতে যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হা‌রিয়ে খা‌দে! নিহত এক ◈ করিমগঞ্জ থানার (ওসি) মমিনুল ইসলাম কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ (ওসি) নির্বাচিত ◈ ভূঞাপুরে চার মোটরসাইকেল চালককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় ২ শিশুর মৃত্যুর অভিযোগ ◈ চিরিরবন্দরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ ◈ শাহজাদপুর উপজেলা পরিষদের বেসিনে নেই সাবান-পানি, এক বছরেই ব্যবহার অনুপযোগী ◈ ফুলবাড়ীয়ায় হাত ভাঙা বৃদ্ধা ও হাসপাতাল শয্যায় অসহায় রোগীকে অর্থ সহায়তা প্রদান ◈ আড়িয়াল বিলে অস্থায়ী হাঁসের খামার

“অভিনয় ব্যপারটি আমার কাছে অসাধ্য একটা ব্যাপার ছিলো” – মুকুল জামিল

প্রকাশিত : ০৯:৪৪ AM, ২৭ অগাস্ট ২০২১ শুক্রবার ১২২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মুকুল জামিল। মিডিয়ায় শুরু গান দিয়ে হলেও পরবর্তীতে পথ চলা  অভিনয় নিয়ে। কাজ করেছেন একশোর বেশি টিভিসিতে। তার মধ্যে উল্লেখযোগ্য মেন্টোস, রুচি ঝাল চানাচুর, গ্রামীণফোন, বিকাশ ইত্যাদি।  তার অভিনীত মিউজিক ভিডিওর গান এখন মানুষের মুখে মুখে। যেমন- আমিতো ভালা না ভালা লইয়াই থাইকো, গার্লফ্রেন্ডের বিয়ে, ডুবে ডুবে ভালোবাসি ইত্যাদি। সম্প্রতি আলোচনায় এসেছেন, পরিচালক শিহাব শাহীনের ওয়েব সিরিজ ‘মরীচিকা’ দিয়ে। বর্তমান ব্যস্ততা ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তার সাথে কথা বলেছেন রিজন আহমেদ…
– আপনি বর্তমান সময়ের একজন আলোচিত অভিনেতা। আবার পাশাপাশি গান করেন।
গানটা আমি শিখেছি কাউকে শুনানোর জন্য না। নিজের জন্য আসলে গান করা। আমার এটা ভালো লাগে।  ছোট বেলায় গ্রামে ছিলাম যে কারণে গান শিখতে একটু স্ট্রাগল করতে হয়ছে। ২০০০ সালে আমি যখন ঢাকায় আসি তখন ছায়ানটে রবীন্দ্র সঙ্গীতের উপর পড়াশোনা করি। তখন আসলে কিছু ফ্রেন্ড সার্কেল হয়ে যায়। তাদের মাধ্যমে প্রথম ক্যামেরার সামনে দাড়ানো। এভাবেই আস্তে আস্তে গান থেকে অভিনয়ে চলে আসা।
– আপনি সাম্প্রতি মরীচিকা ওয়েব ফিল্মে কাজ করে নতুন করে আলোচোনায় এসেছেন। অভিনয় ব্যপারটি আপনার মধ্যে কবে থেকে? 
আসলে অভিনয় ব্যপারটি আমার কাছে অসাধ্য একটা ব্যাপার ছিলো। অভিনয় নিয়ে আসলে ক্যারিয়ার গড়ার ইচ্ছা ছিল না। যেহেতু গান করতাম, গান  ভালবাসতাম সেই সূত্রেই কিভাবে যেনো হঠাৎ করেই অভিনয়ে চলে আসা। এখন অভিনয়টা উপভোগ করি। তবে গানটা রক্তে মিশে আছে। এখনো সুযোগ পেলে গানের আড্ডা জমাই। নিজের গাওয়া কুড়িটিরও বেশি গানের মিউজিক ভিডিও আকারে বের হয়েছে। অভিনয়ে বেশি সময় দেওয়াতে গানটাকে একটু মিস করা হয় এটা সত্যি কিন্তু আমি গান ছাড়িনি; টুকটাক চলছে।
– আপনার কাজের শুরু টিভিসি দিয়ে। পরবর্তীতে নাটক, মিউজিক ভিডিও 
টিভিসি দেয়েই মূলত আমার অভিনয় শুরু এবং প্রচুর টিভিসি অভিসির কাজ করেছি। সব মিলিয়ে ১০০ প্লাস হবে। আর মিউজিক ভিডিওতে আসলে কাজ করা হচ্ছে ডিরেক্টর শিল্পীদের ডিমান্ড এর কারণে। আমার অভিনিত বেশ কিছু মিউজিক ভিডিও যেমন- আমি তো ভালানা ভালা লইয়াই থাইকো, পৃতম হাসানের গার্লফ্রেন্ড এর বিয়ে, তানজিব সারোয়ারের ডুবে ডুবে ইত্যাদি কাজে বেশ দর্শক প্রিয়তা পেয়েছি। এর পর থেকে এখন প্রচুর  মিউজিক ভিডিওর কাজ বেশি করা হচ্ছে।
– এর আগে আপনাকে বেশ কিছু ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্মে দেখা গিয়েছে। সাম্প্রতি করলেন মরীচিকা। কাজের অভিজ্ঞতাও অনুভূতি যদি বলতেন… 
এটা খুবি সুন্দর একাটা কাজ হয়েছে। এটাতে কাজ করে দর্শকদের প্রচুর সাড়া পাচ্ছি।  আর অনুভূতির কথা বলতে গেলে অনেক বেশি ভালো। তার কারণ এখানে অনেক বড় বড় আভিনয় শিল্পী দের সাথে কাজ হয়েছে। তারা যথেষ্ট হেল্প করেছে আপনাকে। বিশেষ করে আফরান নিশোর ভাইয়ের কথা না বললেই নয়। এখানে আরো কাজ করেছেন মাহিয়া মাহি, সিয়াম আহমেদ, জোভান আরো অনেকেই। যারা সবাই আসলে অনেক বেশি আন্তরিক। সব মিলিয়ে অভিজ্ঞতা ভালো ছিলো।
– বর্তমান ব্যস্ততা সম্পর্কে বলুন
বেশ কিছু ওয়েব সিরিজ আসছে। মোস্তফা সরয়ার ফারুকী ভাইয়ের একটা নতুন ওয়েব সিরিজ এ কাজ করতে যাচ্ছি। নাটকের বেশ কিছু কাজ করলাম এবার ঈদে। সমনে বেশ কিছু কাজের কথা দেওয়া। স্বাধীনতা নিয়ে আরটিভির একটা ভালো প্রজেক্ট আসছে। আমি আসলে সংখ্যায় না হয়ে কোয়ালিটি তে বিশ্বাসী। কারণ অসংখ্য কাজ হয়ে গেছে আমার।আমি চাই এখন ভালো কাজগুলোই করতে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT