রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯, ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ

১২:৪৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ গাইবান্ধার শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক পৌরসভার উদ্যোগে নতুন সাজে ◈ রাঙ্গুনিয়ায় গোচরা বাজারে ইসলামী ব্যাংকের আউটলেট শাখা উদ্বোধন। ◈ নবীনগরে মুক্ত দিবস পালিত ◈ অভিভাবক প্রতিনিধি নির্বাচনে হাওয়া বইছে গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ে ◈ শিবপুরে শহীদ বুদ্ধিজীবি দিবস -২০১৯ উপলক্ষে প্রদীপ প্রজ্জ্বলন ◈ ছাতকে শহীদ বুদ্ধিজীবী দিবসে আলোচনা সভা ◈ রাজশাহী’র কয়েকটি পরিবেশবাদী সংগঠনের সদস্যদের আলতাদিঘী জাতীয় উদ্যান পরিদর্শন ◈ বিজয়ের মাসে কালিহাতীতে জাতীয় পতাকা বিক্রির ধুম ◈ তিতাসে সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শুরু হয়েছে ৩দিন ব্যাপী ‘ক্লিন তিতাস’ ক্যাম্পেইন ◈ রুম্পাকে ধর্ষণের আলামত মেলেনি: চিকিৎসক

‘অভিনয়ে শাবনূর, সৌন্দর্যে পূর্ণিমা’

প্রকাশিত : 02:05 AM, 28 November 2019 Thursday ৭১ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

শোবিজ জগতে যে ক’জন মডেল অল্প সময়ে নিজ অবস্হান তৈরি করতে পেরেছেন তার মধ্যে অন্যতম লিয়ানা লিয়া। মডেলিং দিয়ে যাত্রা শুরু করলেও নাটক,বিজ্ঞাপন, মিউজিক ভিডিওতে সরব হয়ে প্রশংসা কুড়িয়েছেন বেশ।

শুরুটা হয়েছিল ২০১৭ সালে ফ্যাশন হাউসের ফটোশুটের মাধ্যমে। এরপর মিউজিক ভিডিওর মডেল হয়ে আলোচনায় আসেন তিনি। গায়ক ইমরান মাহমুদুলের ‘ধোঁয়া’ গানের মডেল হয়ে বেশ আলোচিত হন লিয়া। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয় নি। একের পর এক জনপ্রিয় শিল্পীদের গানের ভিডওতে মডেল হয়ে তাঁক লাগিয়ে দিয়েছেন অল্প সময়েই। তাকে দেখা গিয়েছে কুমার বিশ্বজিৎ, বেলাল খান, মিলন মাহমুদ, আরফিন রুমি, ইমরান, প্রত্যয় খান, মিলন প্রমুখ শিল্পীর গানের ভিডিওতে।

মিউজিক ভিডিওর বাইরে বেশিরভাগ সময়ই ফটোশুট নিয়েই ব্যস্ত থাকতে দেখা যায় তাকে। এরই মধ্যে মডেল হয়েছেন ডিবাস, রং বাংলাদেশ, মি, আলভিরাস, দেশাল, বরণসহ দেশের নামি দামি কয়েকটি ব্যান্ডের। পাশাপাশি বিজ্ঞাপনচিত্রেও নজর কেড়েছেন লিয়া। কাজ করেছেন ভিশন ইলেকট্রনিকস, আরএফএল চেয়ার, প্রাণ ডেইরি মিল্ক, প্রাণ চানাচুর,শরীফ মেলামাইনসহ বেশকিছু বিজ্ঞাপনে।

বিজ্ঞাপনচিত্রে কাজ করলেও নাটকে দেখা যায় নি বললেই চলে। একটি মাত্র নাটকে কাজ করেছেন লিয়া। প্রীতি দত্ত পরিচালিত ‘তোর জন্য’ নাটকে লিয়ানার বিপরীতে ছিলেন ইরফান সাজ্জাদ।

অভিনয় প্রসঙ্গে লিয়ানা বলেন, অভিনয়ের চেয়ে আমি মডেলিংয়েই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি। বিজ্ঞাপন, মিউজিক ভিডিও,ফটোশুট এগুলো আমার কাছে বেশ আনন্দদায়ক মনে হয়। তবে নাটকে কাজ করলেও খুব বেছে বেছে। অনেক নাটকের প্রস্তাব পাই কিন্তু বেশিরভাগই ফিরিয়ে দেই। আমি সময় নিয়ে কাজ করতে চাই।

শোবিজ অঙ্গনের সব মাধ্যমেই দেখা গিয়েছে তাকে। সবচেয়ে বড় মাধ্যম চলচ্চিত্রেও অভিনয় করেছেন লিয়ানা। ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘রংবাজ’ চলচ্চিত্রে শাকিব খানের সঙ্গে অভিনয় করেন তিনি। সেবছর ছবিটিতে অভিনয়ের জন্য প্রশংসিতও হয়েছেন। সেই চলচ্চিত্রের পর টানা কয়েকটি ছবির প্রস্তাব পান লিয়ানা। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত একটি ছবিতে অভিনয়ের জন্য কথাবার্তা চূড়ান্ত হওয়া স্বত্তেও ছবিটির কাজ হয় নি আর। এরপর নতুন আরেকটি ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার পর মহরত শেষে অন্তর্দ্বন্দে শুরু হয়নি ছবিটির কাজ। তাই বাধ্য হয়ে চলচ্চিত্র থেকে দূরেই রয়েছেন তিনি।

লিয়ানা বলেন, আমার প্রথম ছবিটি মুক্তি পাওয়ার পর বেশ কিছু ছবির প্রস্তাব পায়। কিন্তু সেগুলো একটা সময় পর্যন্ত আর ক্যামেরা পর্যন্ত গড়ায় নি তাই চলচ্চিত্রের প্রতি অনিহা চলে এসেছে। এছাড়াও এখানে নতুন যারা কাজ করতে আসে তারা শুরুতেই নোংরা রাজনীতির শিকার হয়। আমি একদমই নতুন এ মাধ্যমের জন্য, এত রাজনীতি বুঝি না। তাই এসব আমার দ্বারা সম্ভব নয়।

তিনি আরও বলেন, এখন অনেক ভালো সিনেমা হচ্ছে সত্যি, এগুলা দেখে কাজ করতে ইচ্ছে জাগে কিন্তু তারপরও সায় দিচ্ছি না। আরও সময় যাক এরপর দেখি কি হয়।

বড় পর্দার একসময়ের জনপ্রিয় নায়িকা শাবনূরের অভিনয়ে মুগ্ধ লিয়ানা। খুব পছন্দের একজন মানুষ। অভিনয়ের দিক দিকে শাবনূরকে আইডল মানেন লিয়ানা। আর সৌন্দর্যের দিক দিয়ে লিয়ানার পছন্দ পূর্ণিমা।

লিয়ানা বর্তমানে স্নাতক প্রথম বর্ষে অধ্যয়নরত। মোহাম্মদপুর গার্লস ইউনিভার্সিটিতে ইংরেজি বিষয়ে পড়াশোনা করছেন। তার বাবা নেই। মা, ভাই-বোনকে নিয়ে তার বসবাস।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT