রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২৮ অক্টোবর ২০২০, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৪৬ পূর্বাহ্ণ

অবসরের জন্য বাধ্য করা হয়েছিল যুবরাজকে

প্রকাশিত : ০৭:৪৪ PM, ২৭ সেপ্টেম্বর ২০১৯ Friday ২০১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

অবসর নেওয়ার পর এতটা বিস্ফোরক তিনি এর আগে হননি। এর আগে কখনও নিজের অবসর ও ক্যারিয়ার নিয়ে এতোটা খোলামেলা কথাও বলেননি। যুবরাজ সিং হয়তো আর নিজেকে আটকে রাখতে পারলেন না। তার অবসর নিয়ে অনেক প্রশ্নই উঠেছিল। জবাব দিয়ে গেলেন যুবরাজ।

২০১১ বিশ্বকাপের প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট তিনি। ছয় ছক্কার মালিক। কিন্তু ২০১৭ সালে ইয়ে ইয়ো টেস্ট পাশ করার পরও তাকে দলে নেওয়া হয়নি। দীর্ঘদিন দলের বাইরে থাকতে থাকতে কার্যত বীতশ্রদ্ধ হয়ে ২০১৯ সালের ১০ জুন অবসর ঘোষণা করে দেন যুবরাজ।

২০১৭ সালের ৩০ জুন তিনি উইন্ডিজের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। তারপর তাকে দলের বাইরে রাখা হয়েছিল। সেই প্রসঙ্গ নিয়ে যুবরাজ বলেন, আমাকে একবারের জন্য বলা হয়নি যে দলের বাইরে রাখা হবে। এই পদ্ধতিটাই ভুল। আমার জায়গায় যেকোনও ক্রিকেটার থাকলেই কষ্ট পেত। আমি এতগুলো বছর দেশের হয়ে ক্রিকেট খেলেছি। আমার সঙ্গে একবার বসা উচিত ছিল। বসে বলা উচিত ছিল যা বলার। জাহির খান, শেবাগকেও কেউ বলেনি। এটাই ভারতীয় ক্রিকেটের নিয়ম।

তিনি আরও বলেন, আট-নয়টা ম্যাচের মধ্যে আমি দু’টোতে সেরা ক্রিকেটার হয়েছি। তারপর দল থেকে বাদ পড়ব এটা স্বপ্নেও ভাবিনি। শ্রীলঙ্কা সিরিজের জন্য আমাকে প্রস্তুত থাকতে বলা হল। তারপর ইয়ো ইয়ো টেস্ট হল। ৩৬ বছর বয়সে আমি ইয়ো ইয়ো টেস্টের জন্য নিজেক প্রস্তুত করলাম। পাশও করলাম। কিন্তু দল থেকে বাদ দেওয়া হল আচমকাই। বুঝিয়ে দেওয়া হল, তোমাকে এবার ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। তারা ভেবেছিল আমি এই বয়সে আর ইয়ো ইয়ো টেস্ট পাশ করতে পারব না। তা হলে আমাকে বাদ দিতে ওদের সুবিধা হতো। কিন্তু আমি পাশ করে যাই।

রোহিত শর্মাকে নিয়েও কথা বললেন ‍যুবরাজ। বলেন, আরও অনেক আগে রোহিতকে টেস্টে ওপেন করানো উচিত ছিল। এতদিন পর ওকে কেন টেস্ট ওপেনার হিসাবে ভাবা হচ্ছে বুঝলাম না।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT