রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৬:০৪ অপরাহ্ণ

অপরাধীদের আতঙ্ক ; মানবিক ইউএনও মামুনুর রহমান  

প্রকাশিত : 04:17 PM, 5 August 2022 Friday 33 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ছাতক প্রতিনিধি  সুনামগঞ্জ জেলায় ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়ীত্ব গ্রহনের পর থেকেই নানা ধরনের প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেন আসছেন ইউএনও মামুনুর রহমান।

 

যেমন -নারী নির্যাতন, ইভটিজিং,জোয়া, সুদ,মাদকবিরোধী অভিযান মধ্যে উল্লেখযোগ্য।

 

১৬ জুন বৃহস্পতিবার বিকেল থেকে পাহাড়ি ঢলে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে।

উপজেলা জুড়ে দেখা দেয় ভয়াবহ বন্যা।

পানিবন্দী হয় লক্ষ লক্ষ মানুষ। বন্যার পানিতে তলিয়ে যায় ঘর বাড়ি,শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, মৎস্য খামার,রাস্তা-ঘাট ও হাট-বাজার।

 

থৈ থৈ করে পানিতে তলিয়ে যায় সিলেট -সুনামগঞ্জ সড়ক। বন্যার পাশাপাশি বিদ্যুৎ সংযোগ ও মোবাইল নেটওয়ার্ক সহ সকল প্রকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়,দিশেহারা অবস্থায় মানুষ।

এসময় নিজের জীবন বাজি রেখে দ্রুত প্রতিটি ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠান এমনকি অনেকের ব্যক্তিগত প্রতিষ্ঠানকে আশ্রয়ণ কেন্দ্র ঘোষণা করে খাবারসহ সকল ধরনের

ব্যবস্তা নিয়েছেন তিনি।

 

অসহায় ও দরিদ্রদের কাছে প্রধানমন্ত্রীর উপহার পৌঁছে দিতে প্রকৃত ক্ষতিগ্রস্তদের একটি তালিকা প্রস্তুত করেন।

 

সঠিকভাবে যাচাই-বাছাই করে উপহার সামগ্রী ও নগদ টাকাসহ পৌঁছে দিয়েছেন দুর্গম এলাকায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাতক ইউএনও অফিসিয়াল ফেইসবুক পেইজে প্রতিনিয়ত খাদ্যের অভাবে কোনো পরিবার থাকলে যোগাযোগ করতে আশ্বস্ত করেছেন এবং ৩৩৩ নম্বরে কল করে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা চেয়েছেন।

 

সরকার ও প্রবাসীদের পাশাপাশি ব্যক্তিগত পক্ষ থেকে উপজেলা প্রশাসন ও ছাতক থানা পুলিশ বনার্তদের মধ্যে খাদ্য সামগ্রী প্রদান করতে ও দেখা গেছে।

সরকারি কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে কর্তব্য অবহেলা, জনহয়রানি ও ঘুষ দূর্নীতিসহ অভিযোগের শেষ নেই জনগণের।

তবে এর ব্যতিক্রম কর্মোদ্যম সৎ ও দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। লোভ লালসার উর্ধ্বে উঠে নিজ প্রতিষ্ঠানকে গড়ে তোলেন জনবান্ধব ও বিপদগ্রস্ত মানুষের আশ্রয়স্থল।

 

সুনামগঞ্জ (৫) আসনের জনপ্রিয় এমপি মুহিবুর রহমান মানিক সহ উপজেলা পরিষদ চেয়ারম্যান পৌরসভা মেয়র সহ ১৩টি ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দের সহযোগিতা নিয়ে বন্যা কবলিত এলাকা ছাতক উপজেলার পানিবন্দী লক্ষাধিক মানুষের মন জয় করেছেন তিনি।

ছাতকে কর্মস্থলে অংশগ্রহণ কাল থেকে অপরাধ দমন,সরকারি জায়গায় অবৈধ দখলকৃত খাস জমি উদ্ধার, অবৈধ টোল উচ্ছেদে বিশেষ অবদান রয়েছে তার।

 

অসহায়দের সহায়ক, অপরাধীদের আতংক হয়ে উপজেলা প্রশাসন ও ছাতক থানা পুলিশ পরিচিতি পেয়েছে সাধারণ মানুষের কাছে।

 

 

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT