রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২৬ জুলাই ২০২১, ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

০৩:২৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নিকারে মধ্যনগর থানা উপজেলায় উন্নীত হতে পারে , এমপি রতনের ফেইসবুক স্ট্যাটাস ◈ সাহিত্য সকাল : ২৫ জুলাই ২০২১ ◈ সি‌দ্ধিরগ‌ঞ্জে শীতলক্ষ্যা পাড়ে প্রশাস‌নের অভিযান ◈ মোহনগঞ্জে ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগারের উদ্বোধন ◈ গোপালপুরে প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তা বিতরণ ◈ ছাতকে লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে পুলিশ, সেনা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে ◈ বগুড়ায় কাভার্ড ভ্যান চাপায় মোটরসাইকেল আরোহী নিহত ◈ বগুড়া শেরপুরে ফেন্সিডিলসহ গ্রেপ্তার ১ ◈ পোরশায় পরকীয়ায় জড়িয়ে স্ত্রী শ্বাসরুদ্ধ করে হত্যা করলেন স্বামীকে ◈ পোরশা মিনা বাজারে কোভিড(১৯) ভ্যাকসিন ফ্রী নিবন্ধন বুথ উদ্বোধন করলেন উপজেলা চেয়ারম্যান

অনুমোদনের দুই বছরেও চালু হয়নি দাখিল মাদ্রাসা ভবন নির্মাণের কাজ


Warning: Illegal string offset 'text' in /home/alikitosakal/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774

প্রকাশিত : ০৮:২৭ PM, ৩ নভেম্বর ২০১৯ রবিবার ১৫৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট
Warning: Illegal string offset 'text' in /home/alikitosakal/public_html/wp-content/themes/smrlit/functions/reporters.php on line 774
:
alokitosakal

দুই বছর আগে অনুমোদন হলেও আজো শুরু হয়নি জামালগঞ্জ উপজেলার লক্ষীপুর তাওয়াক্কোলিয়া দাখিল মাদ্রাসার ভবন নির্মাণের কাজ। বিদ্যালয় কতৃপক্ষ শিক্ষা প্রৌকশলী অফিসে যোগাযোগ করেও কোন ফল হয়নি।ফলে বর্তমানে শ্রেণীকক্ষের অভাবে শিক্ষার্থীদের পাঠদান হচ্ছে মসজিদের বারান্দায় খোলা আকাশের নীচে।

নতুন ভবনের নির্মাণের জন্য গত ০৬-০৩-২০১৯ দরপত্র আহ্বান করে ২০-০৫-২০১৮ তারিখে কার্যাদেশ দেয়া হয়। ০৩-০৭২০১৮কাজ সমাপ্তির কথা থাকলেও ঠিকাদার এখনো কাজ শুরু না করায় চরম দুর্ভোগে পড়েছেন শিক্ষার্থীরা ও শিক্ষকরা ভবন নির্মাণ না হওয়ায় মাদ্রাসার শিক্ষা কার্যক্রম চরম ভাবে ব্যাহত হচ্ছে।

১৯৬৪ সালে লক্ষীপুর তাওয়াক্কোলিয়া দাখিল মাদ্রাসাটি মরহুম আ:আজিজ খানঁ ও এলাকার সুধীজনদের প্রচেষ্টায় গড়ে উঠে। সে সময় থেকে টিনের চালা দিয়ে শিক্ষার্থীদের পাঠদান চলে আসছে। লক্ষীপুর তাওয়াক্কোলিয়া দাখিল মাদ্রাসায় বর্তমানে ৪০৩ জন শিক্ষার্থী ও ১৩জন শিক্ষক রয়েছেন।

১২লাখ ৩৬ হাজার ৯শত টাকা ব্যয়ে এক তলা ভবন নির্মাণের জন্য নাহিদ এন্টারপ্রাইজ প্রতিষ্ঠানটি কার্যাদেশ দেয়া হয়। পরে ভবনের নির্মাণ কাজ ২বছর পার হলেও ঠিকাদার অদ্যাবধি নির্মাণ কাজ শুরুই করেননি ফলে শ্রেণীকক্ষের অভাবে খোলা আকাশের নিচে পাঠদান করা হচ্ছে বৃষ্টির সময় চরম দুর্ভোগে পড়তে হয় শিক্ষার্থীদের এতে করে শিক্ষা কার্যক্রম চরম ভাবে ব্যাহত হচ্ছে।

মাদ্রাসার কতৃপক্ষ বার বার সংশ্লিষ্ট ঠিকাদার নজরুল ও শিক্ষা প্রৌকশলী অধিদপ্তরকে কাজ শুরু করার অনুরোধ জানালেও কোন কাজ হচ্ছে না কবে নাগাদ কাজ শুরু হবে তাও নির্দিষ্ট করে বলতে পারছেনা সংশ্লিষ্ট অধিদপ্তর ।হতাশা প্রকাশ করেন বিদ্যালয় পর্ষদের শিক্ষা অনুরাগী ইউপি সদস্য রফিকুল ইসলাম রানা ।

এ ব্যাপারে জেলা প্রৌকশলী আব্দুল হামিদ সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন আমি নতুন এসেছি এ বিষয়ে আমি কিছু জানিনা । উর্ধতন কতৃপক্ষ বলতে পারবেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান নাহিদ এন্টারপ্রাইজ মালিক নজরুল সঙ্গে যোগাযোগ করা হলে কোন সদুত্তর পাওয়া যায়নি ।মাদ্রাসার প্রধান শিক্ষক মিছবাহুর রহমান বলেন দ্রুত সময়ের মধ্যে ভবনের কাজ শুরু না হলে শিক্ষা কার্যক্রম ব্যাহত হবে ।

আলোকিত সকাল /আবির

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT