রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৭:৫৮ অপরাহ্ণ

শিরোনাম

অনলাইন গেমস ‘ইলেকট্রনিক ড্রাগস’

প্রকাশিত : 02:10 AM, 8 August 2021 Sunday 134 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

চীনের রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম অনলাইন ভিত্তিক গেমসকে ‘ইলেকট্রনিক ড্রাগস’ বলে আখ্যায়িত করেছে । এরই মধ্যে চীনের স্থানীয় গেমিং কোম্পানি টেনসেন্টকে এজন্য সতর্কও করেছে স্থানীয় প্রশাসন। এরপর পরই টেনসেন্টসহ দেশটির বৃহৎ দুই গেমিং কোম্পানির শেয়ারের মূল্যে দরপতন ঘটেছে।

সম্প্রতি অনলাইন গেমসকে ইলেকট্রনিক ড্রাগস উল্লেখ করে সংবাদ প্রকাশিত হয় চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া’তে। পরবর্তীতে সেটি চীন সরকার নিয়ন্ত্রিত আরেক মিডিয়া ইকোনমিক ইনফরমেশন ডেইলি’তে প্রকাশিত হয়।

এমন সংবাদের পরেই, টেনসেন্ট এবং নেটইজের শেয়ারের মূল্য ১০ শতাংশ পর্যন্ত পড়ে যায়। এরমধ্যে হংকং, চীনের মূল অংশ এবং যুক্তরাষ্ট্রের শেয়ার বাজারে নিবন্ধিত থাকা টেনসেন্ট সকল শেয়ার বাজারেই তার দর হারায়।

ইকোনমিক ইনফরমেশন ডেইলি’তে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, চীনের শিশু-কিশোররা টেনসেন্ট মালিকানাধীন ‘অনার অব কিংস’ নামের গেমসে দিনে ৮ ঘণ্টারও বেশি সময় ব্যয় করে। বিষয়টি মাদক বা ড্রাগসের মতো।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT