রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৮ জানুয়ারি ২০২১, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০৩:৩৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ মহম্মদপুরে তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠক অনুষ্ঠিত ◈ কবিতা : ইচ্ছের সুখ – মোঃ শহিদুল ইসলাম ◈ আখাউড়ায় পৌরসভায় ৫৭ প্রার্থীর মনোনয়ন দাখিল ◈ লক্ষ্মীপু‌রে কাভার ভ‌্যান ও পিকআপ ভ‌্যান সংঘ‌র্ষে গুরতর আহত ২ জন ◈ রংপুরে চেম্বারের উদ্যোগে হত দরিদ্র ও দুঃস্থ মানুষের মাঝে কম্বল বিতরণ ◈ রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ভিসি-বিরোধী ৮ শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে মামলা ◈ রংপুরে ধর্ষণ মামলায় এক জনের যাবজ্জীবন ◈ ময়মনসিংহে উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত ◈ পটুয়াখালী মির্জাগঞ্জে মহিলা মেম্বার প্রার্থীকে ধর্ষণের অভিযোগে আটক- ৩ ◈ কুলাউড়ায় প্রতিপক্ষের হামলায় যুবলীগ সম্পাদক আহত

অত্যাধুনিক পরমাণু অস্ত্রে নজর কিমের

প্রকাশিত : ০২:০৪ PM, ১০ জানুয়ারী ২০২১ রবিবার ৪০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন যুক্তরাষ্ট্রকে তার দেশের ‘সবচেয়ে বড় শত্রু’ অ্যাখ্যা দিয়েছেন। পাশাপাশি তিনি ওয়াশিংটনের হুমকি মোকাবেলায় আরো অত্যাধুনিক পরমাণু অস্ত্র বানানোর উপর জোর দিয়েছেন।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, কিমের এ ভাষ্য ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাওয়া জো বাইডেনের জন্য বড় ধরনের চ্যালেঞ্জ হাজির করবে।

পিয়ংইয়ংয়ে দলীয় কংগ্রেসে উত্তর কোরিয়ার শীর্ষ নেতা বলেছেন, হোয়াইট হাউস যারই দখলে থাকুক না কেন, ওয়াশিংটনের বৈরি নীতির কোনো অদল-বদল হয় না। যুক্তরাষ্ট্র-উত্তর কোরিয়ার সম্পর্কের ক্ষেত্রে ওইসব বৈরি নীতিকে মূল প্রতিবন্ধকতা বলেও অ্যাখ্যা দিয়েছেন তিনি।

কিম তার দেশের কর্মকর্তাদের যুক্তরাষ্ট্রকে পরাস্ত করার দিকে মনোযোগী হতে আহ্বান জানিয়েছেন। যুক্তরাষ্ট্র উত্তর কোরিয়ার অগ্রগতির পথে প্রধান বাধা বলেও মন্তব্য করেছেন তিনি। কিম বলেছেন, যুক্তরাষ্ট্রের ক্ষমতায় কে তাতে কিছুই যায় আসে না; তাদের আসল চেহারা ও উত্তর কোরিয়া সংক্রান্ত মৌলিক নীতি কখনো বদলায় না।

উত্তর কোরিয়ার সঙ্গে ‘সাম্রাজ্যবাদবিরোধী, স্বাধীন শক্তিগুলোর’ সম্পর্ক আরও জোরদারেরও প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

পিয়ংইয়ং পরমাণু অস্ত্রের ‘অপব্যবহার’ করবে না জানিয়ে কিম বলেছেন, উত্তর কোরিয়া নিজেদের অস্ত্রভাণ্ডার আরও প্রসারিত করছে। বানাচ্ছে নানান আকারের ওয়ারহেড; একই সঙ্গে ‘প্রতিরোধ’ ও ‘প্রতিশোধমূলক’ আক্রমণেও সক্ষম হয়ে উঠছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT