রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৯ জুন ২০২১, ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

০১:০১ অপরাহ্ণ

শিরোনাম
◈ কালিহাতীতে ইউএনওর হস্তক্ষেপে বাল্য বিবাহ থেকে রক্ষা পেল অষ্টম শ্রেণীর ছাত্রী ◈ মানিকগঞ্জে রুবেল হত্যাকারীদের ফাঁসীর দাবীতে মানববন্ধন। ◈ ঠাকুরগাঁওয়ে গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলন ◈ বহুমুখী প্রতিভার অধিকারী হৃদয় হাসান ◈ নারায়ণগ‌ঞ্জে বি‌ভিন্ন অনুষ্ঠা‌নে মোবাইল কো‌র্টের হানা ◈ কালিহাতীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১২ জনকে জরিমানা ◈ কালিয়ায় ভুমি দস্যুর সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হুমকি! থানায় জিডি ◈ পত্নীতলার আইসোলেশনে ভারত থেকে আসা তিন হিজড়া সহ ১০ জন ভর্তি ◈ ঘাটাইল ভারতীয় ভেরিয়েন্টের উপসর্গ নিয়ে মারা গেলেন ইউপি চেয়ারম্যান ◈ ফুলবাড়ীতে রাইস কুকারে ভাত রান্না করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রান গেল গৃহবধূর

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে বান্দরবান সেনা জোনের খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত : ০৯:১১ PM, ১৮ মে ২০২১ মঙ্গলবার ৪১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

তপন চক্রবর্তী, বান্দরবান প্রতিনিধি :

বান্দরবান রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের অন্তর্গত তালুকদার পাড়ায় ৭০টি ঘর অগ্নিকাণ্ডে পুড়ে গেছে। এতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে বান্দরবান সেনা জোনের উদ্যোগে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সোমবার রাত দেড়টার দিকে উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদারপাড়ায় এ ঘটনা ঘটে।

সূত্রে জানাযায়, পাড়ায় অবস্থিত ৮৯ টি বাড়ির মধ্যে ৭০ টি বাড়ি সম্পূর্ণরুপে পুড়ে যাই। পাড়াটি দূর্গম পাহাড়ের ভেতর এবং মাঝে নদী বাধা থাকায় অনেক চেষ্টা করেও পৌঁছাতে পারেনি ফায়ার সার্ভিস। সেসময় গভীর রাতে সেখানে গিয়ে হাজির হয় সেনাবাহিনী। অগ্নিনির্বাপণে পাড়াবাসির সাথে অংশ নেয় বান্দরবান সেনা জোনের সেনা সদস্যরা।

যখন অগ্নিকাণ্ডের ভয়াবহতায় হতবাক ঐ এলাকা সাধারণ মানুষ, তখন সূর্যের আলো ফুটতে না ফুটতেই সকালের খাবার নিয়ে হাজির হয় বান্দরবান সেনা রিজিয়নের অন্তর্গত বান্দরবান সেনা জোনের সদস্যরা।

এরিয়া কমান্ডার, চট্টগ্রাম এরিয়া এবং জিওসি ২৪ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে রিজিয়ন কমান্ডার, বান্দরবান রিজিয়ন নিজে উপস্থিত থেকে অগ্নি দূর্গতদের হাতে ৫০০০ টাকার অনুদান এবং চাল, ডাল, তেল, লবন, বিশুদ্ধ পানি, পিয়াজসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী তুলে দেন। তাছাড়া এই সময়, সেনা জোনের পক্ষ থেকে তাদের জন্য প্যাক লাঞ্চ ও সরবরাহ করা হয়।

এই সময় রিজিয়ন কমান্ডার এই দূর্যোগ পরিস্থিতি দেখে শোক প্রকাশ করেন। যেকোন দুর্যোগময় পরিস্থিতিতে সেনাবাহিনীর দূর্বার, নির্ভীক সেনারা হাজির হয়েছে বারেবারে, এইবারও অকুতোভয় সেনাসদস্যরা তাদের পাশে দাঁড়িয়েছে, সেই গভীর রাত থেকে অদ্যাবধি। পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমনের পাশাপাশি যেকোন দুর্যোগ মোকাবেলায় সেনাবাহিনী সাধারন মানুষের পাশে থাকবে বলে জানান। এই সময় আরো উপস্থিত ছিলেন সেনা জোনের জোন কমান্ডার সহ অন্যান্য সেনা কর্মকর্তাগণ।

সেনাবাহিনীর এমন মানবিক সহায়তায় অত্যন্ত খুশি পাড়াবাসী। তাদের অবাক ও আনন্দিত করেছে ভোরের আলো না ফুটতেই সেনা সদস্যদের খাবার নিয়ে তাদের সামনে হাজির হওয়া। পাড়ার কারবারি সহ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ রিজিয়ন কমান্ডারকে ধন্যবাদ জানিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT