রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ০৭ ডিসেম্বর ২০২১, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

১১:৩৬ অপরাহ্ণ

শিরোনাম

অংকনের সম্পাদনায় ‘বঙ্গবন্ধু ও একাত্তরের গল্প’র নির্বাচিত লেখক তালিকা প্রকাশ

প্রকাশিত : ০৭:৫৪ PM, ১৩ নভেম্বর ২০২১ শনিবার ৮৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

‘নয়েস পাবলিকেশন’ থেকে প্রকাশিতব্য শিশুসাহিত্যিক মোহাম্মদ অংকন সম্পাদিত মুক্তিযুদ্ধভিত্তিক শিশু-কিশোর গল্প সংকলন ‘বঙ্গবন্ধু ও একাত্তরের গল্প’র নির্বাচিত লেখক তালিকা প্রকাশ করা হয়েছে। শীঘ্রই বইটির প্রচ্ছদ প্রকাশ করা হবে। রায়ের বাজার বদ্ধভূমিতে আগামী ১৪ ডিসেম্বর বইটির মোড়ক উন্মোচন করা হবে।

দেশ বরেণ্য লেখকদের পাশাপাশি এ তালিকায় স্থান পেয়েছে দেশের অনেক নবীন লেখক। বর্ণক্রমিকভাবে লেখকের নাম তুলে ধরা হলো সাথে থাকছে নির্বাচিত গল্পের নাম।

অনন্যা ফারজানা (ভাষার আঁকা মুক্তিযোদ্ধার ছবি), অনুরূপ আইচ (বত্রিশ নাম্বার বাড়ি), আশরাফ পিন্টু (কিশোর মুক্তিযোদ্ধা গেদামনি), আখতারুল ইসলাম (মুক্তিযোদ্ধার সন্তান), আরাফাত শাহীন (স্বাধীনতার জন্য), আবু সাইদ কামাল (কিশোর মুক্তিযোদ্ধা আমজাদ), ইউনুস আহমেদ (মুক্তির লড়াই), কবির কাঞ্চন (একটি মুক্তির গল্প), গোলাম মোর্তুজা (মানচিত্র আমরাও আঁকতে জানি), তুফান মাজহার খান (বিচ্ছুবাহিনী), নাসরীন সুলতানা (ভুলিনি, ভুলব না কখনো), প্রিন্স আশরাফ (লাল পিরান), প্রজীৎ ঘোষ (সুমী ও মুক্তিযোদ্ধা দাদু), ফখরুল হাসান (টিয়া পাখি ও রেডিও), ফাহমিদা ইয়াসমিন (ফেরা হল না ফারহানের), ফারুক হোসেন সজীব (কথা রেখেছে সৈকত), মহিদুর রহমান (সদ্য দেখা বধ্যভূমি), মনিরা মিতা (অয়নের পকেটে লাল-সবুজ), মিদহাদ আহমদ (চিরদিনের জন্য নিষিদ্ধ লাল সবুজ), মোহাম্মদ অংকন (একাত্তরের শিশু আবরার), রহিমা আক্তার মৌ (আখি! একজন মুক্তিযোদ্ধা), রবিউল ফিরোজ (অবশেষে স্বাধীনতার সূর্য উঠল), রুনা তাসমিনা (কিচ্ছা দাদুর কিচ্ছা), শাহজাহান কবীর শান্ত (সুজন, মিঠু ও হাসেম আংকেল), শিবুকান্তি দাশ (মুক্তিযুদ্ধে অন্তুর বীরত্ব), শেখ বিপ্লব হোসেন (লাল সবুজের গল্প), সত্যজিৎ বিশ্বাস (সবুজের বুকে রক্তিম সূর্য), সালাহ উদ্দিন মাহমুদ (রোজানের স্বাধীনতা), সুখমন সুলতান (যে বজ্রকণ্ঠের জন্য যুদ্ধ করেছি),সুজাউদ্দৌল্লা (লাবিব ও মুক্তিযুদ্ধের সাক্ষী গাছ), সুফিয়ান আহমদ চৌধুরী (সজীবের হাসি), সুস্মিতা জাফর (রঙ-তুলির মুক্তিযুদ্ধ), সোহাগ মনি (স্বাধীনতা প্রিয় বালক)।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT