মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
48 49 days 20 21 hours 52 53 minutes 49 50 seconds

রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২৭ জানুয়ারি ২০২০, ১৪ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

০৬:০৭ পূর্বাহ্ণ

রাজনৈতিক বিজ্ঞাপন চালিয়ে যাবে ফেসবুক

প্রকাশিত : ০৫:৫৯ AM, ১২ জানুয়ারী ২০২০ Sunday ৩৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ফেসবুক কর্তৃপক্ষ রাজনৈতিক বিজ্ঞাপন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, ফেসবুকের নতুন নিয়ম অনুযায়ী রাজনৈতিক ব্যক্তিত্বরা চাইলে তাদের বিজ্ঞাপন মিথ্যা দাবি করতে পারবেন। তারা ফেসবুকে অর্থ খরচ করে ইচ্ছামতো প্রচার চালাতে পারবেন। অপরদিকে প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের জন্য কিছু নিয়ন্ত্রণের সুবিধাও দিচ্ছে। কী ধরনের বিজ্ঞাপন দেখতে ব্যবহারকারীরা আগ্রহী তা নির্ধারণ করে নেওয়ার সুযোগ পাবেন।

গত বছর থেকেই ফেসবুকের বিজ্ঞাপন নীতিমালা কঠোর সমালোচনার মুখে পড়ে। এ সমালোচনা শুরু হয় রাজনীতিবিদদের বিজ্ঞাপনে মিথ্যা ও ভুয়া তথ্য প্রচারে ছাড় দেওয়ার ঘোষণা আসার পর থেকে।

ফেসবুকের ঘোষণা অনুযায়ী তাদের অ্যাড লাইব্রেরিতে আরও কিছু নতুন ফিচার সংযুক্ত হবে। এর মাধ্যমে রাজনীতিবিদরা কী বিজ্ঞাপন চালাচ্ছেন তা দেখা যাবে। বিজ্ঞাপনদাতা কত জনের কাছে তার বিজ্ঞাপন পৌঁছাতে চান সেটাও দেখা যাবে। বছরের প্রথম দিকেই এসব ফিচার সংযুক্ত হবে এবং এতে সার্চ ও ফিল্টারিং টুলও থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
48 49 days 20 21 hours 52 53 minutes 49 50 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT