রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৯ জানুয়ারি ২০২০, ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

০৮:০৫ পূর্বাহ্ণ

বেশি আগ্রহ নতুন প্রযুক্তির ইলেকট্রনিক্স পণ্যে

প্রকাশিত : ০৬:২২ AM, ১৪ জানুয়ারী ২০২০ Tuesday ২৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় নতুন প্রযুক্তির ইলেকট্রনিক্স পণ্যের পসরা সাজিয়েছে নামিদামি ব্র্যান্ডগুলো। বিশ্বখ্যাত সনি, শার্প ও স্যামসাংয়ের পাশাপাশি দেশি ব্র্যান্ড ওয়ালটন, ভিশন, যমুনা, মিনিস্টারসহ অন্যান্য কোম্পানি তাদের সর্বশেষ প্রযুক্তির ডিভাইস নিয়ে মেলায় এসেছে।

এসব ব্র্যান্ডের স্মার্টফোন, টেলিভিশন, রেফ্রিজারেটর, এয়ারকন্ডিশনার, সাউন্ড সিস্টেম, ক্যামেরা, ওয়াশিং মেশিনসহ গৃহস্থালি বিভিন্ন ডিভাইস পাওয়া যাচ্ছে মেলায়। বেশিরভাগ কোম্পানিই হালনাগাদ প্রযুক্তির সর্বশেষ মডেলপণ্যের পাশাপাশি প্রচলিত মডেল দিয়ে ক্রেতা আকর্ষণের চেষ্টা করছে। এ জন্য তারা নানা ধরনের ছাড়, অফার ও উপহার দিচ্ছে।

মাসব্যাপী মেলায় এখন কেনাকাটা জমে উঠতে শুরু করেছে। পণ্য বাছাইয়ে প্রত্যেকের পছন্দের ভিন্নতা আছে। এ বিষয়ে নজর দিয়েই প্রযুক্তিপণ্যে বৈচিত্র্য এনেছে ব্র্যান্ডগুলো। মেলা ঘুরে দেখা গেছে, সর্বশেষ প্রযুক্তির ডিভাইসের প্রতি আগ্রহ বেশি ক্রেতা-দর্শনার্থীর। এগুলোর মধ্যে ক্রেতার বেশি নজর কাড়ছে ওএলইডি টিভি। চার ও পাঁচ দরজার ফ্রিজ ও বিদ্যুৎ সাশ্রয়ী (ইনভারটার) এসির বিষয়েও খোঁজখবর নিচ্ছেন অনেকে।

মালয়েশিয়ার তৈরি সনির ৮৫ ইঞ্চি ফোরকে অ্যান্ড্রয়েড এলইডি টিভি নিয়ে এসেছে র‌্যাংগস ইলেকট্রনিক্স। এর সর্বোচ্চ খুচরা মূল্য ৯ লাখ ৯০ হাজার টাকা। মেলায় দুই ধরনের অফারে ৬ লাখ ৯৯ হাজার ও ৫ লাখ ৯০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে। সনির সর্বনিম্ন ২৪ হাজার ৯০০ টাকাতেও টিভি রয়েছে। এ ছাড়া নতুন সাউন্ড সিস্টেম, আলফা ক্যামেরা ও হেডফোন পাওয়া যাচ্ছে প্যাভিলিয়নে বলে জানান প্রতিষ্ঠানটির করপোরেট সেলসের উপব্যবস্থাপক মাজহারুল হাসান শান্ত। তিনি বলেন, সনি ও র‌্যাংগস ব্র্যান্ডের সব টিভিতে ২৮ থেকে ৫১ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় আছে। সঙ্গে থাকছে বিভিন্ন ধরনের উপহার। এছাড়া এক্সচেঞ্জ অফারও রয়েছে।

আরএফএলের ভিশন ইলেকট্রনিক্সের শোরুম ব্যবস্থাপক অপলক উন্মেষ দাস বলেন, গুগলের এআইচালিত টিভি, ওয়াই-ফাই গ্লাসডোর ফ্রিজ, ওয়াই-ফাই ইনভারটার এসিসহ নতুন মডেলের গৃহস্থালি সামগ্রী মেলায় এনেছেন তারা। ৭৫ ইঞ্চি নতুন মডেলের অ্যান্ড্রয়েড টিভির দাম ৩ লাখ ২৫ হাজার টাকা। সর্বনিম্ন ১০ হাজার ৯০০ টাকাতে ২২ ইঞ্চি টিভিও রয়েছে তাদের। তারা সর্বনিম্ন ৫ থেকে ২০ শতাংশ পর্যন্ত ছাড় এবং বিভিন্ন ধরনের উপহার দিচ্ছেন মেলা উপলক্ষে।

এসকোয়্যার ইলেকট্রনিক্সের সহকারী প্যাভিলিয়ন ইনচার্জ মামুনুর রশিদ জানান তারা ৪ ও ৫ দরজার নতুন ফ্রিজ এনেছেন। এগুলোর দাম ২ লাখ ৪ হাজার থেকে ৩ লাখ ৭৯ হাজার টাকা। ফ্রিজে ৩০০ থেকে ২৪ হাজার টাকা পর্যন্ত ছাড়সহ বান্ডেল অফারও রয়েছে। অন্যান্য পণ্যে ৫০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড় আছে।

স্যামসাং মেলায় রিয়েল ফোরকে ৮২ ইঞ্চি টিভি ১৭ লাখ ৯০ হাজার টাকায় বিক্রির জন্য এনেছে। গ্যালাক্সি এস১০প্লাস স্মার্টফোন ৯৯ হাজার ৯০০ টাকা এবং নোট ১০ স্মার্টফোন এক লাখ ৪৪ হাজার ৫০০ টাকায়। ফোন দুটিতে মূল্য ছাড় দেওয়া হয়েছে ২০ থেকে ২৫ হাজার টাকা বলে জানান কোম্পানির অপারেশন ম্যানেজার জুবায়ের খান মজলিস। তিনি বলেন, ফ্রিজ, এসিসহ অন্যান্য পণ্যে ১৬০০ থেকে ২০ হাজার টাকা পর্যন্ত ছাড় রয়েছে।

যমুনা ইলেকট্রনিক্সের বিক্রয় ব্যবস্থাপক সত্যজিৎ রায় বলেন, তারা ২৫টি নতুন নকশার গ্লাসডোর ফ্রিজ এবং এনভারটার প্রযুক্তির এসি এনেছেন। মেলায় সব পণ্যে ৫ থেকে ২৫ শতাংশ ছাড় এবং পাঁচ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক অফার রয়েছে।

ওয়ালটনের প্যাভিলিয়ন ইনচার্জ শফিকুল আলম জানান, তারা নিজেদের তৈরি নতুন প্রযুক্তির ওএলইডি টিভি প্রদর্শন করছেন। আগামী ছয় মাস পরে এটি বিক্রি করা হবে। ইউরোপীয় প্রযুক্তির তৈরি ফ্রিজের পাঁচটি, টিভির চারটি ও এসির ছয়টি নতুন মডেল মেলায় এনেছেন। মোবাইল, ল্যাপটপসহ গৃহস্থালি সামগ্রীর নতুন অনেক মডেলও এসেছে। ১১২ ক্যাটাগরিতে এক হাজার ২০০ মডেলের পণ্য রয়েছে। মেলায় টিভি-ফ্রিজে ১০ শতাংশ ও এসিতে ১২ শতাংশ পর্যন্ত এবং ডিজিটাল ক্যাম্পেইনে ৫০০ থেকে ২০০ শতাংশ মূল্য ছাড় রয়েছে।

মিনিস্টার ব্র্যান্ড শিক্ষার্থীদের জন্য ১৫ হাজার ৯০০ টাকার ছোট ফ্রিজ নিয়ে এসেছে। এ ছাড়া ইনভার্টার এসি রয়েছে তাদের বলে জানান প্রতিষ্ঠানটির শোরুম ব্যবস্থাপক মেহেদী হাসান। মেলায় চার হাজার থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত মূল্য ছাড় রয়েছে। এছাড়া গৃহস্থালি সামগ্রীতে ১৫ থেকে ২০ শতাংশ মূল্য ছাড় আছে।

দেশে তৈরি কনকা ব্র্যান্ডের নতুন টিভি ও ফ্রিজ মেলায় এসেছে বলে জানান ইলেকট্রোমার্টের বিক্রয়কর্মী নূরের সোবহান চৌধুরী। তারা ১২ থেকে ১৫ শতাংশ মূল্য ছাড় দিচ্ছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
56 57 days 18 19 hours 54 55 minutes 30 31 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT