রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২০ জানুয়ারি ২০২০, ৭ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

০১:০৮ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ রায়পুরে মাস ব্যাপী শিল্প ও পন্য মেলার উদ্ভোধন ◈ গৌরীপুরে বিশেষ অভিযানে গ্রেফতার ১১ ◈ চকরিয়া কোরক বিদ্যাপীঠের ঐতিহ্য ধরে রাখতে যা করা দরকার তাই করব- এমপি জাফর আলম ◈ বইমেলায় আসছে শাম্মী তুলতুলের ‘ভূত যখন বিজ্ঞানী’ ◈ ছাতকে কুরশী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতার পুরুস্কার বিতরনী অনুষ্ঠিত ◈ ২০ জানুয়ারি শহীদ আসাদ দিবস ◈ শাহরাস্তিতে পিতাকে কুপিয়ে হত্যা, গুরুতর আহত মা ◈ আগামীকাল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জননেতা মাদার বখশ’র ৫৩ তম মৃত্যুবার্ষিকী ◈ নবীগঞ্জে আখল মিয়া’র পরিবারের সৌজন্যে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ ◈ কুড়িগ্রামে কুটির শিল্প পন্য মেলার উদ্বোধন

ফুলবাড়ীতে বাঁশ ও কাঠের তৈরি পাঁচ সাঁকো ঝুঁকিপূর্ণ

প্রকাশিত : ০৪:২৬ AM, ২২ নভেম্বর ২০১৯ Friday ১১২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ফুলবাড়ীর তিনটি ইউনিয়নে বাঁশ ও কাঠের তৈরি পাঁচটি ঝুঁকিপূর্ণ সাঁকো ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ঝুঁকিপূর্ণ এসব সেতু দিয়ে চলাচলে ঐ তিন ইউনিয়নের ৫০ গ্রামের লক্ষাধিক মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের পশ্চিম ফুলমতি কান্দাপাড়া ইন্দুর ঘাটে বারোমাসিয়া নদীতে ১০০ ফিট ও কিশামত শিমুলবাড়ী নবিউলের ঘাটে বারোমাসিয়া নদীতে ১২০ ফিট বাঁশের সাঁকো অপরদিকে ভাঙ্গামোড় ইউনিয়নের নগরাজপুর এলাকার নীলকোমল নদীতে ১৫০ ফিট কাঠের সাঁকো ও ভাঙ্গামোড় বামনের খামার এলাকায় টাংয়ারছড়ায় বাঁশের সাঁকো এবং ফুলবাড়ী ইউনিয়নের বালাতাড়ি এলাকায় নীলকোমল নদীতে কাঠের সাঁকো দিয়ে পঞ্চাশটি গ্রামের মানুষ ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। ভাঙ্গামোড় ইউনিয়নের নগরাজপুর এলাকার ছলিমুদ্দিন, জালাল উদ্দিন ও বিশ্বজিত্ কুমার জানান, পাঁচ বছর আগে তত্কালীন ইউপি চেয়ারম্যান পরিষদের নিজস্ব অর্থায়নে প্রায় ১৫০ ফিট লম্বা কাঠের সেতুটি নির্মাণ করেছেন। এরপর আর মেরামত হয়নি।

একই ইউনিয়নের বামনের খামার এলাকার সাইদুল হক সরকার ও আমিনুর রহমান জানান, বামনের খামার টাংয়ারছড়ার ওপর দিয়ে ১৬০ ফিট লম্বা বাঁশের সাঁকোটি খুবই ঝুঁকিপূর্ণ এবং চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। দুই বছর আগে এই সাঁকো পারাপার হতে গিয়ে আমেনা বেগম (৫৫) নামের এক নারী নিহত হয়েছেন।

উপজেলা প্রকৌশলী মো. আসিফ ইকবাল রাজীব জানান, নাওডাঙ্গা ইউনিয়নের পশ্চিম ফুলমতি কান্দাপাড়া ইন্দুরঘাট এলাকায় বারোমাসিয়া নদীর ওপর ব্রিজের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পরিদর্শন করেছে। আশা করি আগামী অর্থবছরে নতুন ব্রিজের ব্যবস্থা হয়ে যাবে। বাকিগুলোর বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে এবং পর্যায়ক্রমে ঐসব স্থানে ব্রিজের ব্যবস্থা করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
56 57 days 01 02 hours 51 52 minutes 03 04 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT